India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: রাবাডার ৪ উইকেট, পাঞ্জাবকে ১৫৪ রানের টার্গেট লখনউয়ের! কর্তাদের দুর্ঘটনার পর বেহাল ব্যাটিং

Google Oneindia Bengali News

আইপিএলে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রত্যাশিতভাবে জ্বলে উঠতে পারল না লখনউ সুপার জায়ান্টস। মাঝের ওভারগুলিতে দ্রুত উইকেট হারানোতেই সমস্যা। পুনের এমসিএ স্টেডিয়ামে জেতার জন্য পাঞ্জাব কিংসের সামনে ১৫৪ রানের লক্ষ্যমাত্রা রেখেছে লোকেশ রাহুলের দল। নির্ধারিত ২০ ওভারে লখনউ সুপার জায়ান্টসের স্কোর ৮ উইকেটে ১৫৩ রান। সর্বাধিক ৪৬ রান কুইন্টন ডি ককের। চার উইকেট নিয়েছেন কাগিসো রাবাডা।

ব্যর্থ হলেন রাহুল

টস হেরে ব্যাট করতে নেমে সতর্কভাবেই শুরু করেন কুইন্টন ডি কক ও লোকেশ রাহুল। তৃতীয় ওভারের পঞ্চম বলে দলের ১৩ রানের মাথায় কাগিসো রাবাডার বলে কট বিহাইন্ড হন লখনউ সুপার জায়ান্টস অধিনায়ক লোকেশ রাহুল। ১১ বল খেলে ১টি চারের সাহায্যে তিনি করেন ৬ রান। এরপর দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন ডি কক ও তিনে নামা দীপক হুডা। পাওয়ারপ্লে-র ৬ ওভারে লখনউয়ের স্কোর ছিল ১ উইকেটে ৩৯। ৭.৪ ওভারে ৫০ রান পূর্ণ হয় লখনউয়ের। স্ট্র্যাটেজিক টাইম আউটে ৯ ওভারে স্কোর ছিল ১ উইকেটে ৬০। দ্বিতীয় স্ট্র্যাটেজিক টাইম আউটে ১৪.৫ ওভারে তা গিয়ে দাঁড়ায় ৫ উইকেটে ১০৯। ১২.৪ ওভারে ৯৮ রানে দ্বিতীয় উইকেট পড়েছিল লখনউয়ের, ১৫.৩ ওভারে ষষ্ঠ উইকেট পড়ে ১১১ রানের মাথায়।

ক্রিকেটীয় স্পিরিট ডি ককের

১২.৪ ওভারে সন্দীপ শর্মা ভাঙেন হুডা ও ডি ককের জুটি। ডি কক কট বিহাইন্ড হন ৩৭ বলে ৪৬ রান করে। আম্পায়ার তাঁকে আউট না দিলেও ব্যাটে বল লাগায় বেরিয়ে যান ডি কক, তাঁর ক্রিকেটীয় স্পিরিট প্রশংসিত হচ্ছে। দলের ১০৪ রানের মাথায় ১টি চার ও ২টি ছয়ের সাহায্যে ২৮ বলে ৩৪ রান করে রান আউট হন হুডা। ১৫তম ওভারের প্রথম ও পঞ্চম বলে ক্রুণাল পাণ্ডিয়া ও আয়ুষ বাদোনিকে ফেরান রাবাডা। ক্রুণাল করেন ৭ বলে ৭, বাদোনির সংগ্রহ ৪ বলে ৪। ১৫.৩ ওভারে মার্কাস স্টইনিসকে সাজঘরে ফেরান রাহুল চাহার, নিজের বলেই ক্যাচ ধরে। পাঁচে নামা স্টইনিস ৪ বল খেলে ১ রানে আউট হন। ১৮তম ওভারের চতুর্থ বলে জেসন হোল্ডার চাহারের দ্বিতীয় শিকার। ৮ বলে ১১ রান করে তিনি আউট হন দলের ১২৬ রানের মাথায়। ১৯তম ওভারে রাবাডার প্রথম দুই বলে ছক্কা হাঁকিয়ে তৃতীয় বলে চাহারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন দুষ্মন্ত চামিরা। তিনি ১০ বলে ১৭ রান করে আউট হন। লখনউয়ের অষ্টম উইকেটটি পড়ে ১৪৪ রানে। লখনউ দেড়শো পেরোয় মহসীন খানের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে। একটি করে চার ও ছয় মেরে ৬ বলে ১৩ রানে অপরাজিত থাকেন মহসীন। ৫ বলে ২ রান করে অপরাজিত থাকেন আবেশ খান।

রাবাডা ম্যাজিক

চার ওভারে ৩৮ রান দিয়ে রাবাডা চার উইকেট দখল করেছেন। ৮ ম্যাচে রাবাডার উইকেট সংখ্যা দাঁড়াল ১৩। চলতি আইপিএলে এটিই তাঁর সেরা বোলিং। চার ওভারে ৩০ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন চাহার। ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ১টি উইকেট পেয়েছেন সন্দীপ শর্মা।

দুর্ঘটনার কবলে লখনউ কর্তারা

এদিকে, টিম বাসের সঙ্গেই অন্য গাড়িতে মুম্বই থেকে পুনে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে লখনউ সুপার জায়ান্টসের সিইও রঘু আইয়ারের গাড়ি। তাঁর সঙ্গে ছিলেন সহযোগী রচিতা বেরি ও গৌতম গম্ভীরের ম্যানেজার গৌরব অরোরা। তবে সকলেই নিরাপদেই রয়েছেন বলে লখনউ সুপার জায়ান্টসের সোশ্যাল মিডিয়ায় জানানো হয়েছে। সূত্রের খবর, গাড়িতে যাঁরা ছিলেন তাঁরা সামান্য আহত হয়েছেন।

English summary
IPL 2022: LSG Set The Target Of 154 Runs For PBKS After Batting Collapse. Quinton de Kock Top Scorer For LSG, Kagiso Rabada Picks Up 4 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X