• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: প্লে-অফের আরও কাছে পৌঁছতে মরিয়া রাজস্থান, আত্মবিশ্বাসী পাঞ্জাব জয়ের ধারা ধরে রাখতে বদ্ধপরিকর

Google Oneindia Bengali News

আইপিএল-এর গুরুত্বপূর্ণ ম্যাচে শুক্রবার মুখোমুখি হতে চলেছে পাঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালস দুই দলের কাছেই সমান গুরুত্বপূর্ণ এই ম্যাচ। ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফের দৌড়ে ভাল মতো রয়েছে রাজস্থান। এই ম্যাচ জিতলে অনেকটাই প্লে-অফের কাছাকাছি পৌঁছে যাবে তারা। অপর দিকে,প্লে-অফের টিকিট নিশ্চিত করতে হলে পাঞ্জাব কিংসকে জিততে হবে বাকি প্রতিটা ম্যাচ।

 পাঞ্জাব কিংস:

পাঞ্জাব কিংস:

লিগ টেবলের শীর্ষে থাকা গুজরাত টাইটানসকে হারিয়ে ময়াঙ্ক আগরওয়ালের নেতৃত্বাধীন পাঞ্জাব কিংস গত ম্যাচে জয়ের সরণিতে ফিরেছে। প্লে-অফের লড়াইয়ে টিকে থাকার জন্য এই রকমই একটা জয় প্রয়োজন ছিল পাঞ্জাবের। এই জয় রাজস্থানে নামার আগে অনেকটাই আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে প্রীতি জিন্টার দলের। শিখর ধাওয়ান ছন্দ ফিরে পেলেও জনি বেয়ারস্ট্রো এই মরসুমে এখনও বড় রান পাননি যার প্রভাব পড়ছে দলের খেলায়। অপর দিকে, রাজস্থানের বিরুদ্ধে জিততে হলে ভানুকা রাজাপক্ষ এবং লিয়াম লিভিংস্টোনকে ধারাবাহিকতা দেখাতে হবে। পাশাপাশি ময়াঙ্ক আগরওয়ালকে ছন্দে ফিরতে হবে মিডল ওভারে। পাশাপাশি বল হাতে এই ম্যাচে কঠিন পরীক্ষা হতে চলেছে অর্শদীপ সিং, কাগিসো রাবাডা, রাহুল চাহারের। জস বাটলার-সঞ্জু স্যামসনদের আটকাটে এই বোলিং লাইনকে ফর্মে থাকতে হবে।

রাজস্থান রয়্যালস:

রাজস্থান রয়্যালস:

পর পর দুই ম্যাচ হেরে রাজস্থান রয়্যালস মুখোমুখি হবে পাঞ্জাব কিংসের। এই ম্যাচে জিতলে ১৪ পয়েন্ট নিয়ে প্লে-অফের লড়াইয়ের অনেকটা কাছে চলে আসবে তারা। রাজস্থানকে জিততে হলে ফর্মে থাকতে হবে জস বাটলারকে। একই সঙ্গে ব্যাট হাতে ধারাবাহিকতার পরিচয় দিতে হবে সঞ্জু স্যামসনকে। গত ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হেরেছে রাজস্থান। পাশাপাশি ফিনিশিং-এ ভাল করতে হবে শিমরন হেটমায়ার এবং রবিচন্দ্রন অশ্বিনকে। অন্য দিকে, নতুন বলে আরও বেশি আগ্রাসী মেজাজে নিজেদের মেলে ধরতে হবে ট্রেন্ট বোল্ট এবং প্রসিদ্ধ কৃষ্ণকে। রবিচন্দ্র অশ্বিনের সঙ্গে জুটি বেধে যুজবেন্দ্র চহালকেও ভাল পারফর্ম করতে হবে।

পিচ রিপোর্ট:

পিচ রিপোর্ট:

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই ম্যাচটি আয়োজিত হবে, সাধারণত ব্যাটিং সহায়ক পিচই থাকে ওয়াংখেড়েতে। প্রথম ইনিংসে এই মাঠে গড়ে ১৭৫-১৮৫ রান ওঠে। নতুন বলে শুরুর দিকে ব্যাটসম্যানদের সমস্যা হওয়া সম্ভবনা রয়েছে কারণ ওয়াংখেড়ের পিচে নতুন বলে সুইং এবং সিম লক্ষ্য করা যাবে, উইকেট থেকে থমকেও আসতে পারে বল। দিনের বেলায় ম্যাচ হওয়ার ফলে শিশিরের কোনও বিষয় নেই। তবে, টসে জিতে বোলিং করাই সঠিক সিদ্ধান্ত হবে কারণ প্রথম ইনিংসে মোটামুটি বোলাররা সুবিধা পাবে কিন্তু বল যত পুরনো হবে ততই সুবিধা পাবে ব্যাটসম্যানরা।

আবহাওয়া:

আবহাওয়া:

ওয়াংখেড়ের আবহাওয়া অত্যন্ত উষ্ণ। ম্যাচের সময়ে আবহাওয়া ৩৪ ডিগ্রি থাকবে। আপেক্ষিক আদ্রতা থাকবে ৬৪ শতাংশ। বৃষ্টির সম্ভবনা নেই, মেঘলা আকাশ থাকবে।

পাঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশ:

পাঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশ:

ময়াঙ্ক আগরওয়াল (অধিনায়ক), শিখর ধাওয়ান, জনি বেয়ারস্ট্রো, ভানুকা রাজাপক্ষ, লিয়াম লিভিংস্টোন, জীতেশ শর্মা (উইকেটরক্ষক), ঋষি ধাওয়ান, কাগিসো রাবাডা, রাহুল চাহার, সন্দীপ শর্মা, অর্শদীপ সিং

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ:

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ:

জস বাটলার, দেবদত্ত পাডিকল, সঞ্জু স্যামসন (অধিনায়ক এবং উইকেটরক্ষক), রিয়ান পরাগ, শিমরন হেটমায়ার, করুণ নায়ার, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, প্রসিদ্ধ কৃষ্ণ, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ সেন

English summary
Here is the preview of the match between Rajasthan Royals and Punjab Kings. Kings need to win all matches to secure their pot in play off on the other hand Rajasthan need to win this match to make it comfortable to play off.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X