• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: প্লে-অফের লড়াইয়ে টিকে থাকতে লখনউয়ের বিরুদ্ধে জিততেই হবে দিল্লিকে, কী খবর দু'দলের, কেমন থাকবে পিচ

Google Oneindia Bengali News

কুলদীপ যাদবের দাপুটে পারফরম্যান্সের উপর ভর করে হারের ধাক্কা কাটিয়ে জয়ের ছন্দে ফিরেছে দিল্লি ক্যাপিটালস। শেষ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে চার উইকেটে জয় তুলে নিয়েছে তারা। অন্য দিকে, পাঞ্জাব কিংসের বিরুদ্ধে গত ম্যাচে জয় পেয়েছে লখনউ সুপার জায়ান্টসও। এই অবস্থায় জয়ের ধারাবাহিকতা বজায় রাখার চ্যালেঞ্জ নিয়ে দুই দল মাঠে নামছে একে অন্যের বিরুদ্ধে ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

দিল্লি ক্যাপিটালস:

দিল্লি ক্যাপিটালস:

ভাল-মন্দ মিশিয়েই এখনও পর্যন্ত মরসুমটা কাটছে দিল্লি ক্যাপিটালসের। ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ টেবলের ষষ্ঠ স্থানে রয়েছে দিল্লি ক্যাপিটালস। এই দুই দলের প্রথম সাক্ষাতে ৬ উইকেটে দিল্লিকে হারিয়েছিল লখনউ। কে এল রাহুলের নেতৃত্বাধীন দলটি চাইবে এই ম্যাচেও প্রতিপক্ষের বিরুদ্ধে সাফল্যের সেই ধারা বজায় রাখতে, তবে লড়াইটা যে বেশ কঠিন হবে তা বলার অপেক্ষা রাখে না। দিল্লিকে এই ম্যাচে এগিয়ে রাখবে ডেভিড ওয়ার্নারের ছন্দ এবং পৃথ্বী শ-এর ধারাবাহিক ভাল পারফরম্যান্স। তবে, যে ফ্যাক্টরটা দিল্লির হয়ে ফারাক গড়ে দেবে তা হল কুলদীপ যাদবের ফর্ম। দিল্লি যে চারটি ম্যাচ জিতেছে সেই চার ম্যাচেই অনবদ্য পারফর্ম করেছেন কুলদীপ যাদব। চারটি ম্যাচেই সেরা নির্বাচিত হয়েছেন তিনি।

লখনউ সুপার জায়ান্টস:

লখনউ সুপার জায়ান্টস:

কে এল রাহুলের নেতৃত্বে লখনউ প্রথম মরসুমেই চমক দিচ্ছে। ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফের যোগ্যতা নির্ণয় করার কাছাকাছি রয়েছেন লখনউ। ৯ ম্যাচের মধ্যে ৬টি জিতে ১২ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ টেবলের তৃতীয় স্থানে রয়েছে সঞ্জীব গোয়েঙ্কার দল। আর দুই ম্যাচ জিতলেই প্লে অফ নিশ্চিত তাদের। রাহুল চাইবে এই ম্যাচে জিতে প্লে-অফের সঙ্গে ব্যবধানটা এক সুতোর করে নিতে। লখনউ-এর সব থেকে বড় সুবিধা দলে একাধিক দক্ষ অলরাউন্ডারের উপস্থিতি। প্রতিটা বিভাগ এতটাই দক্ষতার নমুনা রাখছে যে মার্কাস স্টইনিস, দীপক হুডার মতো অলরাউন্ডারদের শেষ কিছু ম্যাচে বোলিং করার প্রয়োজন পড়েনি। এ ছাড়া ছন্দে রয়েছে অধিনায়ক কে এল রাহুল। ইতিমধ্যেই দু'টি শতরান করেছেন তিনি।

পিচ কন্ডিশন:

পিচ কন্ডিশন:

এই ম্যাচটি আয়োজিত হবে মুম্বইয়ের ওয়াখেড়ে স্টেডিয়ামে। সাধারণত ব্যাটিং সহায়ক পিচ উপহার দেওয়ার জন্য বিখ্যাত ওয়াংখেড়ে। প্রথম ইনিংসে এই মাঠে গড়ে ১৮০-১৯০ রান ওঠে। নতুন বলে শুরুর দিকে ব্যাটসম্যানদের সমস্যা হওয়া সম্ভবনা রয়েছে কারণ ওয়াংখেড়ের পিচে নতুন বলে সুইং এবং সিম লক্ষ্য করা যাবে, উইকেট থেকে থমকেও আসতে পারে বল। যত বল পুরনো হবে তত বেশি ব্যাটিং সহায়ক হয়ে উঠবে উইকেট। দ্বিতীয় ইনিংসে পিচ স্লো হতে পারে। টসে জিতে ব্যাটিং নেওয়াই উচিৎ হবে।

আবহাওয়া:

আবহাওয়া:

মুম্বইয়ের আবহওয়া এমনিতেই উষ্ণ। খুব একটা মনোরম পরিবেশ ক্রিকেটারদের উপহার দেবে না ওয়াংখেড়ে। উষ্ণ আবহাওয়া থাকবে একই রকম। ম্যাচের সময়ে তাপমাত্রা থাকবে ৪০ থেকে ৪৫ ডিগ্রি সেলসিয়াস। যে হেতু দিনের বেলায় এই ম্যাচ ফলে শিশির পড়ার কোনও সম্ভবনা নেই।

দিল্লি ক্যাপিটালসেরসম্ভাব্য প্রথম একাদশ:

দিল্লি ক্যাপিটালসেরসম্ভাব্য প্রথম একাদশ:

ডেভিড ওয়ার্নার, পৃথ্বী শ, মিচেল মার্শ, ঋষভ পন্থ (অধিনায়ক এবং উইকেটরক্ষক), ললিত যাদব, রোভম্যান পাওয়েল, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, মুস্তাফিজুর রহমান, চেতন সাকারিয়া

লখনউ সুপার জায়ান্টস:

লখনউ সুপার জায়ান্টস:

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), কে এল রাহুল (অধিনায়ক), দীপক হুডা, ক্রুণাল পান্ডিয়া, মার্কাস স্টইনিস, আয়ূষ বাদোনি, জেসন হোল্ডার, দুশমন্থ চামিরা, মহসিন খান, আভেষ খান, রবি বিষ্ণোই

English summary
Delhi Capitals and Lucknow Super Giants set to face each other in a crucial match on 30 April. Here is the detailed preview of the match. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion