• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: আইপিএল প্লে অফের তিনটি জায়গা দখলের লড়াই জমজমাট! আরসিবির চিন্তা কেন বেশি?

Google Oneindia Bengali News

চলতি আইপিএলের প্রথম দল হিসেবে প্লে অফে পৌঁছে গিয়েছে গুজরাত টাইটান্স। তবে এক থেকে চারে থেকে কারা শেষ চারে যাবে তা জানতে আরও কিছুদিনের অপেক্ষা। লিগপর্ব যতই শেষের দিকে যাচ্ছে ততই মনে হচ্ছে, ১৪ পয়েন্ট নিয়ে প্লে অফে ওঠা এবার কঠিনই হবে। যদিও অনেক এদিক-ওদিক হলে তা হয়তো একটি জায়গার জন্য হবে। এমনকী ১৬ পয়েন্টে পৌঁছেও গুরুত্বপূর্ণ হতে পারে নেট রান রেট।

কে কোথায় দাঁড়িয়ে?

কে কোথায় দাঁড়িয়ে?

১২ ম্যাচে ১৮ পয়েন্ট রয়েছে গুজরাত টাইটান্সের। ১২ ম্যাচে ১৬ পয়েন্ট লখনউ সুপার জায়ান্টসের। লখনউয়ের ম্যাচ বাকি রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে, একটিতে জিতলেই প্লে অফ পাকা। ১২ ম্যাচে ১৪ পয়েন্ট করে থাকলেও আরসিবির চেয়ে নেট রান ভালো হওয়ার কারণে তিনে রয়েছে রাজস্থান রয়্যালস। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আরসিবির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে দিল্লি ক্যাপিটালস। আরসিবির নেট রান রেট মাইনাস (-) ০.১১৫, দিল্লির ০.২১০।

আরসিবির চাপ বাড়ছে

আরসিবির চাপ বাড়ছে

আরসিবি স্বস্তিদায়ক জায়গায় থেকে প্লে অফ নিশ্চিত করতে পারবে যদি পাঞ্জাব কিংস ও গুজরাত টাইটান্সকে হারিয়ে দেয়। তাহলে তারা পৌঁছে যাবে ১৮ পয়েন্টে। পাঞ্জাব, কলকাতা, চেন্নাই, হায়দরাবাদ পয়েন্টের নিরিখে আরসিবিকে ধরতে পারবে না সব ম্যাচে জিতলেও। কেন না, ছয়ে থাকা সানরাইজার্স হায়দরাবাদের রয়েছে ১১ ম্য়াচে ১০ পয়েন্ট। তাদের ম্যাচ বাকি কেকেআর, মুম্বই ইন্ডিয়ান্স ও পাঞ্জাব কিংসের বিরুদ্ধে। ১২ ম্যাচে ১০ পয়েন্ট রয়েছে কেকেআরের, ম্যাচ বাকি সানরাইজার্স ও লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে। পাঞ্জাব কিংসের দখলে ১১ ম্যাচে ১০ পয়েন্ট, ম্যাচ বাকি আরসিবি, দিল্লি ও হায়দরাবাদের বিরুদ্ধে। চেন্নাই আজ রাতে মুম্বই ম্যাচ খেলবে, বাকি থাকবে গুজরাত ও রাজস্থান রয়্যালস ম্যাচ। ধোনিরা বাকি তিনটি ম্যাচ জিতলেও পৌঁছাতে পারবে ১৬ পয়েন্টে। কেকেআরও সব ম্যাচে জিতলে ১৪-র বেশি পয়েন্টে পৌঁছাতে পারবে না। পাঞ্জাব ও হায়দরাবাদ নিজেদের সব ম্যাচ জিতলে ১৬ পয়েন্টে পৌঁছাতে পারবে।

রাজস্থান তিনে

রাজস্থান তিনে

রাজস্থান রয়্যালস ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে। তবে দিল্লি ক্যাপিটালসের কাছে হেরে যাওয়ায় নেট রান ০.৩২৬ থেকে নেমে এসেছে ০.২২৮-এ। সঞ্জু স্যামসনদের ম্যাচ বাকি রয়েছে লখনউ সুপার জায়ান্টস ও চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। লখনউ ম্যাচ রবিবার, ২০ মে সিএসকে ম্যাচ। রাজস্থান যদি দুটি ম্যাচেই জিতে যায় তাহলে ১৮ পয়েন্ট নিয়ে প্লে অফ পাকা করে ফেলতে পারবে। কিন্তু যদি একটিতে হেরে যায় এবং একটিতে জেতে তাহলে হবে ১৬ পয়েন্ট। এখন দিল্লিরও সব ম্যাচ জিতে ১৬ পয়েন্টে পৌঁছানো সম্ভব। সেক্ষেত্রে গুরুত্বপূর্ণ হবে নেট রান রেট। লখনউও চাইবে না ১৬ পয়েন্টে আটকে থাকতে। ফলে রবিবারের লখনউ-রাজস্থান ম্যাচের গুরুত্ব অনেকটাই দুই দলের কাছে।

লড়াইয়ে দিল্লি

লড়াইয়ে দিল্লি

দিল্লি ক্যাপিটালস নেট রান রেটে আরসিবির চেয়ে এগিয়ে থাকায় ঋষভ পন্থদের প্রার্থনা করতে হবে আরসিবি যেন পাঞ্জাব কিংস ও গুজরাত টাইটান্স ম্যাচের একটিতে হারে। আরসিবি যদি একটিতেই শুধু জয় পায় এবং দিল্লি ক্যাপিটালস পাঞ্জাব কিংস ও মুম্বই ইন্ডিয়ান্সকে হারাতে পারে তাহলে ১৬ পয়েন্টে গিয়ে নেট রান রেটে আরসিবিকে টেক্কা দিতে পারবে। এমনকী লখনউ যদি দুটি ম্যাচে হারে এবং ১৬ পয়েন্টে থাকে তাহলেও নেট রান রেটের বিচারে প্লে অফের টিকিট পেতেই পারে দিল্লি। সবমিলিয়ে রাজস্থানকে হারিয়ে শেষ চারের দৌড়ে ভালোভাবেই রয়েছে দিল্লি।

English summary
IPL 2022 Playoffs Qualification Scenarios For Delhi Capitals And Rajasthan Royals. Royals vs Super Giants Game On Sunday Will Be Hugely Important For Both Teams.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X