• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: কলকাতা নাইট রাইডার্সের প্লে অফের রাস্তা কঠিন! কোন ম্যাচে কী হলে শ্রেয়সরা করবেন বাজিমাত?

Google Oneindia Bengali News

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স ইডেনে প্লে অফ খেলার যোগ্যতা অর্জন করতে পারবে কিনা তা নিয়ে চলছে জোর জল্পনা। গতকাল চেন্নাই সুপার কিংস ৯১ রানে দিল্লি ক্যাপিটালসকে হারানোয় আট থেকে নয়ে নেমে গিয়েছে কেকেআর। এক মাসেরও বেশি সময় পর চেন্নাই সুপার কিংস আটে উঠে এসেছে। ফলে আজ পয়েন্ট তালিকার শেষ দুই দলের লড়াই, যা শ্রেয়স আইয়ারদের দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

নয় বনাম দশের লড়়াই

মুম্বই ইন্ডিয়ান্স পারস্পরিক দ্বৈরথের নিরিখে কেকেআরের চেয়ে অনেক এগিয়ে। এবারের আইপিএলে প্রথম আটটি ম্যাচে হারার পর টানা দুটি ম্যাচে জয় পেয়েছে রোহিত শর্মার দল। পাঁচবারের চ্যাম্পিয়নরা যদি আজ কেকেআরকে হারিয়ে দেয় তাহলে আজই ছিটকে যাবে দু-বারের চ্যাম্পিয়নরা। কলকাতা নাইট রাইডার্স ১১টি ম্যাচে জিতেছে মাত্র চারটিতে, পরাজয় সাতটিতে। নেট রান রেট মাইনাস (-)০.৩০৪। চেন্নাই সুপার কিংস ১১ ম্যাচে ৮ পয়েন্ট নিয়েই আটে, তবে ধোনির দলের নেট রান রেট ০.০২৮।

চলতি আইপিএলে কেকেআর

চলতি আইপিএলে কেকেআর হারিয়েছে চেন্নাই সুপার কিংস (৬ উইকেটে), পাঞ্জাব কিংস (৬ উইকেটে), মুম্বই ইন্ডিয়ান্স (৫ উইকেটে) এবং রাজস্থান রয়্যালসকে (৭ উইকেটে)। প্রথম চারটির মধ্যে তিনটিতে জিতেছিলেন শ্রেয়সরা, মুম্বইকে হারানোর পর থেকেই হারে টানা পাঁচটি ম্যাচে। কেকেআরকে যে দলগুলি হারিয়েছে তারা হলো- রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (৩ উইকেটে), দিল্লি ক্যাপিটালস (৪৪ রানে), সানরাইজার্স হায়দরাবাদ (৭ উইকেটে), রাজস্থান রয়্যালস (৭ রানে), গুজরাত টাইটান্স (৮ রানে), দিল্লি ক্যাপিটালস (৪ উইকেটে) এবং লখনউ সুপার জায়ান্টস (৭৫ রানে)।

ম্যাচ বাকি

কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ বাকি রয়েছে আজ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। এরপর শনিবার সানরাইজার্স হায়দরাবাদ ও ১৮ মে লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হবেন শ্রেয়স আইয়াররা। প্লে অফের আশা জিইয়ে রাখতে সব ম্যাচ জিততে হবে। নেট রান রেট ভালো করতে জিততে হবে বড় ব্যবধানেও। তবে ১৪ পয়েন্টে পৌঁছেও যে শেষ চারের টিকিট কনফার্ম হবে তেমনটা নয়।

অনেক জটিল অঙ্ক

অনেক জটিল অঙ্ক

সবার আগে নাইট শিবিরকে প্রার্থনা করতে হবে রাজস্থান রয়্যালস ও আরসিবি যেন আর একটিও ম্যাচ না জেতে। গুজরাত জায়ান্টস ও শীর্ষে থাকা লখনউ সুপার জায়ান্টসকে পয়েন্টে ধরা সম্ভব নয়। ফলে কেকেআরের সম্ভাবনা তখনই থাকবে যদি তিনে ও চারে থাকা যথাক্রমে রাজস্থান ও ব্যাঙ্গালোরের মধ্যে অন্তত একটি দল ১৪ পয়েন্টে দাঁড়িয়ে থাকে। এরপর তাকিয়ে থাকতে হবে বাকি ম্যাচগুলির ফলাফলের দিকে।

কোন পথে বাজিমাত?

যে ম্যাচগুলির ফলাফল কেকেআরকে শেষ চারে তুলে দিতে সহায়ক হতে পারে সেগুলি হলো- রাজস্থান দিল্লিকে হারাবে, মুম্বই চেন্নাইকে হারাবে, পাঞ্জাব আরবিসিকে হারাবে, দিল্লি পাঞ্জাবকে হারাবে, মুম্বই হায়দরাবাদকে হারাবে, গুজরাত আরসিবিকে হারাবে, চেন্নাই রাজস্থানকে হারাবে, মুম্বই দিল্লিকে হারাবে, সানরাইজার্স পাঞ্জাবকে হারাবে। লখনউ বনাম গুজরাত, চেন্নাই বনাম গুজরাত ও লখনউ বনাম রাজস্থান ম্যাচের ফলাফল যা খুশি হোক ক্ষতি নেই নাইটদের। তবে সবচেয়ে বড় কথা নাইটদের বাকি তিন ম্যাচে খুব বড় ব্যবধানেই জিততে হবে। এমনটা হলে আরসিবি ও কেকেআর ১৪ পয়েন্টে থাকবে। সেক্ষেত্রে শেষ চারের টিকিট কনফার্ম হবে নেট রান রেটে।

English summary
IPL 2022: Playoffs Chances For Kolkata Knight Riders. KKR Will Face Mumbai Indians Tonight.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X