• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: কেকেআরের জয়ের ভিত গড়লেন ভেঙ্কটেশ, আইপিএলে নজির কামিন্স-ঝড়ে, মুম্বই বধ নাইটদের

Google Oneindia Bengali News

আইপিএলে যুগ্ম দ্রুততম অর্ধশতরান হাঁকিয়ে কেকেআরকে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ জেতালেন প্যাট কামিন্স। ভেঙ্কটেশ আইয়ারও অর্ধশতরান করে অপরাজিত থাকলেন। চার ওভার বাকি থাকতে ৫ উইকেটে জিতল কেকেআর। সেই সঙ্গে চার ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে গেল শ্রেয়স আইয়ারের দল। বল হাতে ২ উইকেট নেওয়ার পর ১৫ বলে ৫৬ রানে অপরাজিত থাকেন ম্যাচের সেরা কামিন্স। চলতি আইপিএলে প্রথম ম্যাচ খেলতে নেমেই আইপিএলে দ্রুততম অর্ধশতরান করে লোকেশ রাহুলের কীর্তিতে ভাগ বসালেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক।

কেকেআরের জয়ের ভিত গড়লেন ভেঙ্কটেশ, আইপিএলে নজির কামিন্সেরও

জয়ের জন্য ১৬২ রানের টার্গেট তাড়া করতে নেমে পঞ্চম ওভারের প্রথম বলে ১৬ রানে প্রথম উইকেটটি হারায় কেকেআর। ১১ বলে ৭ রানে টাইমাল মিলসের বলে ড্যানিয়েল স্যামসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন অজিঙ্ক রাহানে। ষষ্ঠ ওভারের শেষ বলে শ্রেয়স আইয়ার স্যামসের শিকার, ৬ বলে ১০ রান করে তিনি দলের ৩৫ রানের মাথায় আউট হন। ৯.৫ ওভারে স্যাম বিলিংস মুরুগান অশ্বিনের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন। ১২ বলে ১৭ রান করে তিনি দলের ৬৭ রানের মাথায় আউট হন। কেকেআরের চতুর্থ উইকেটটি পড়ে ১১.৪ ওভারে ৮৩ রানে। ৭ বলে ৮ রান করে মুরুগান অশ্বিনের দ্বিতীয় শিকার নীতীশ রান। ১৪তম ওভারের প্রথম বলে টাইমাল মিলস আউট করেন আন্দ্রে রাসেলকে। ৫ বলে ১১ রান করে রাসেল আউট হলে কেকেআরের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ১০১।

যদিও অন্য প্রান্তে অবিচল থেকে দায়িত্বশীল ব্যাটিং চালিয়ে যেতে থাকেন ভেঙ্কটেশ আইয়ার। রাসেল ফেরার পর তাঁর সঙ্গে জুটি বাঁধেন প্যাট কামিন্স। ব্যাট করতে নেমে দ্বিতীয় বলেই তিনি মিলসের বলে ছক্কা হাঁকান। পরের বলেই মারেন চার। দ্বিতীয় স্ট্র্যাটেজিক টাইম আউটে কেকেআরের জেতার জন্য দরকার ছিল ৬ ওভারে ৪৭। ১৫তম ওভারের প্রথম বলেই অর্ধশতরান পূর্ণ করেন ভেঙ্কটেশ আইয়ার, ৪১ বল খেলে। এই ওভারে বল করছিলেন জসপ্রীত বুমরাহ, চতুর্থ ও পঞ্চম বলে প্যাট কামিন্স যথাক্রমে ছয় ও চার মেরে কেআরের জয়ের সম্ভাবনা আরও উজ্জ্বল করেন।

৫ ওভারে নাইটদের প্রয়োজন দাঁড়ায় ৩৫। ১৬তম ওভারে কামিন্স ঝড় অব্যাহত থাকে, প্রথম, তৃতীয় ও চতুর্থ বলে মারেন ছক্কা, দ্বিতীয় বলে চার। এই ওভারই মুম্বইয়ের আশায় জল ঢেলে দেয়। পঞ্চম বলটি করতে গিয়ে স্যামস ওভারস্টেপিংয়ে নো বল করে বসেন, ২ রান নেন কামিন্স। ফ্রি হিটে চার মারার পরের বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ শেষ করে দেন কামিন্স। ৪১ বলে ৫০ রানে অপরাজিত থাকেন ভেঙ্কটেশ আইয়ার, তিনি ৬টি চার ও একটি ছয় মেরেছেন। কামিন্স মারেন চারটি চার ও ৬টি ছয়। স্যামস ১৬তম ওভারে ৩৫ রান দেন। আইপিএলে ১৫ বলে অর্ধশতরান রয়েছে ইউসুফ পাঠান ও সুনীল নারিনের। রাহুল ও কামিন্স যুগ্ম দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ডের অধিকারী হলেন। স্বাভাবিকভাবেই এই ম্যাচ স্মরণীয় হয়ে রইল। কামিন্স-ঝড়েই হেরে গেলেন বলে মানছেন রোহিতও। এই নিয়ে টানা তৃতীয় ম্যাচ হারল মুম্বই ইন্ডিয়ান্স।

কেকেআরের জয়ের ভিত গড়লেন ভেঙ্কটেশ, আইপিএলে নজির কামিন্সেরও

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬১ রান তুলেছিল মুম্বই ইন্ডিয়ান্স। আঙুলের চোট সারিয়ে মাঠে ফিরে কামব্যাক ম্যাচে তিনি করলেন ৩৬ বলে ৫২, পাঁচটি চার ও দুটি ছয়ের সাহায্যে। তিলক বর্মা ২৭ বলে ৩৮ ও কায়রন পোলার্ড ৫ বলে ২২ করে অপরাজিত থাকেন। প্যাট কামিন্স ২টি এবং উমেশ যাদব ও বরুণ চক্রবর্তী একটি করে উইকেট নেন।

English summary
IPL 2022: IPL 2022 Pat Cummins Hits Joint Fastest Fifty Of IPL To Secure KKR's Win Over MI. Venkatesh Iyer Also Scores Unbeaten Fifty.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X