• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: আইপিএলে ফার্স্ট ও লাস্ট বয়ের দ্বৈরথ! গুজরাত-মুম্বই নিয়মরক্ষার ম্যাচে হতে পারে কোন কোন নজির?

Google Oneindia Bengali News

আইপিএলে আজ মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে ফার্স্ট ও লাস্ট বয়ের দ্বৈরথ। ইতিমধ্যেই টুর্নামেন্ট থেকেই বিদায় নিশ্চিত হয়ে গিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের। তাদের সব ম্যাচ এখন নিয়মরক্ষার, যদিও রোহিত শর্মার দল অনেক দলেরই প্লে অফে ওঠার সম্ভাবনায় জল ঢালতে পারে। টানা আটটি ম্যাচ হেরে মুম্বই আগের ম্যাচে রাজস্থান রয়্যালসকে পরাস্ত করেছে। অন্যদিকে, টানা পাঁচটি ম্যাচ জেতার পর গুজরাত টাইটান্স পরাস্ত হয়েছে পাঞ্জাব কিংসের কাছে। হার্দিক পাণ্ডিয়ার দল অবশ্য ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্লে অফ কার্যত পাকা করে ফেলেছে।

মুম্বইয়ের চিন্তা

মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং যেমন জ্বলে উঠতে পারেনি, তেমনই পাওয়ারপ্লে ও ডেথ ওভার ভুগিয়েছে। পরিসংখ্যান বলছে, অন্তত ৬টি ম্যাচে এক ওভারে ২০ বা তার বেশি রান হজম করেছে রোহিত শর্মার দল, এই নিরিখে তাদের সঙ্গে রয়েছে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। চলতি মরশুমে মোট আটটি ওভারে এমন ঘটনা ঘটেছে, মুম্বই ইন্ডিয়ান্সের পাশাপাশি রাজস্থান রয়্যালসও মোট ৮টি ওভারে ২০ বা তার বেশি রান দিয়েছে। মুম্বই ইন্ডিয়ান্সের হেড কোচ মাহেলা জয়বর্ধনে গতকাল বলেছেন, ১৮টি ওভারে ম্যাচের নিয়ন্ত্রণ থাকলেও বেশি রান দেওয়া একটি বা দুটি ওভারের জন্য চার থেকে পাঁচটি ক্লোজ ম্যাচ হারতে হয়েছে। জসপ্রীত বুমরাহকে সামলে খেললেই মুম্বই ইন্ডিয়ান্সের বোলাররা প্রতিপক্ষের উপর চাপ তৈরি করতে পারছে না।

জিততে মুখিয়ে গুজরাত

গুজরাত টাইটান্সও ফের জয়ের সরণিতে ফিরতে দুর্বল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় ছিনিয়ে নেওয়ার সুযোগ হাতছাড়া করতে চাইবে না। পাঞ্জাব কিংস ম্যাচে হার্দিক প্রথম অধিনায়ক হিসেবে টস জিতে ব্যাটিং নিয়েছিলেন রাতের ম্যাচে। কিন্তু ব্যাটিং ব্যর্থতাতেই ভরাডুবি হয়েছে। ব্যাটিংয়ের খামতি গুজরাত টাইটান্স কতটা পূরণ করতে পারল সেদিকে নজর থাকবে। বিশেষ করে শুভমান গিল ও হার্দিক পাণ্ডিয়া যাতে দ্রুত চেনা ছন্দে ফেরেন সেই প্রত্যাশাই করা হচ্ছে। গুজরাত টাইটান্সের বোলিং শক্তি নিয়ে অবশ্য চিন্তার কোনও কারণ নেই। পুরানো দলের বিরুদ্ধে হার্দিকের পারফরম্যান্সের দিকে থাকবে বিশেষ নজর।

নজিরের অপেক্ষা

নজিরের অপেক্ষা

আইপিএলে এই দুই দল আজই প্রথম মুখোমুখি হচ্ছে। রোহিত শর্মা আজ একটি ছক্কা হাঁকালে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে তাঁর ওভার বাউন্ডারির সংখ্যা হবে ২০০। গুজরাত টাইটান্স ব্র্যাবোর্নে দুটি ম্যাচের দুটিতেই জিতেছে। আইপিএলে ১৫০টি চার মারতে ঈশান কিষাণের দরকার তিনটি বাউন্ডারি। টি ২০ ক্রিকেটে ৪৫০ উইকেট থেকে রশিদ খান ছয় কদম দূরে। টি ২০ ক্রিকেটে ১০০ উইকেট পেতে ছটি উইকেট দরকার ড্যানিয়েল স্যামসের। পুরানো দলের বিরুদ্ধে ৯টি ছয় মারলে আইপিএলে ১০০টি ছক্কা মারার নজির গড়ে ফেলবেন কুইন্টন ডি কক। এবি ডি ভিলিয়ার্স, ফাফ দু প্লেসির পর দক্ষিণ আফ্রিকার তৃতীয় ক্রিকেটার হিসেবে আইপিএলে শততম ম্যাচ খেলার অপেক্ষায় ডেভিড মিলার।

সম্ভাব্য একাদশ

সম্ভাব্য একাদশ

মুম্বই ইন্ডিয়ান্স দলে কিছু পরিবর্তন হতে পারে। সেরা একাদশে অর্জুন তেন্ডুলকরের আজ আইপিএল অভিষেক হয় কিনা সেটা দেখার। মুম্বই ইন্ডিয়ান্স চোটের কারণে ছিটকে যাওয়া টাইমাল মিলসের জায়গায় ট্রিস্টান স্টাবসে দলে নিয়েছে। তিনি আজ থাকতে পারেন রোহিতদের প্রথম একাদশে। গুজরাত টাইটান্সের বি সুদর্শন পাঞ্জাব ম্য়াচে ফিল্ডিংয়ের সময় গোড়ালিতে চোট পেয়ে বেরিয়ে গিয়েছিলেন। তিনি না খেলতে পারলে অভিনব মনোহর বা বিজয় শঙ্করকে দেখা যেতে পারে হার্দিকদের একাদশে।

গুজরাত টাইটান্স- শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), বি সাই সুদর্শন বা অভিনব মনোহর বা বিজয় শঙ্কর, হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, আলজারি জোসেফ, লকি ফার্গুসন, মহম্মদ শামি, প্রদীপ সাঙ্গওয়ান

মুম্বই ইন্ডিয়ান্স- রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষাণ (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, তিলক ভর্মা, কায়রন পোলার্ড, টিম ডেভিড, ড্যানিয়েল স্যামস, হৃতিক শোকিন, জসপ্রীত বুমরাহ, কুমার কার্তিকেয়, রাইলে মেয়ারডিথ।

English summary
IPL 2022: Mumbai Indians vs Gujarat Titans Preview With Stats Approaching Milestones Probable XI. Gujarat Titans Are At The Top And MI Are At The Bottom Of Points Table.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X