• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: আইপিএলে ফ্লাডলাইট বিভ্রাট! টস জিতে চেন্নাইকে ব্যাট করতে পাঠাল মুম্বই, জন্মদিনে বাদ পড়লেন তারকা

Google Oneindia Bengali News

চলতি আইপিএলে শেষবার মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। রোহিত শর্মার নেতৃত্বাধীন পাঁচবারের চ্যাম্পিয়নরা ইতিমধ্যেই ছিটকে গিয়েছে আইপিএল থেকে। চারবার তথা গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের প্লে অফে ওঠার সম্ভাবনা রয়েছে অঙ্কের হিসেবেই। সব ম্যাচে জিতলেও মহেন্দ্র সিং ধোনির দলকে তাকিয়ে থাকতে অন্য ম্যাচের ফলের দিকে। আজ ওয়াংখেড়েতে টস জিতে ফিল্ডিং নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স।

ফ্লাডলাইট বিভ্রাটে টস দেরিতে

টসের সময় ফ্লাডলাইটের একাংশ নিভে যাওয়ায় টস হয় কয়েক মিনিট দেরিতে। রোহিত শর্মা টস জিতে বলেন, এই মাঠের প্রকৃতির কথা চিন্তা করেই প্রথমে আমরা ফিল্ডিং করব। আশা করি, তা দলের পক্ষে ইতিবাচকই হবে। চলতি মরশুমে এমনিতে আমাদের কোনও কিছুই কাজে আসেনি। ভবিষ্যতের কথা ভেবে এই ম্যাচে পোলার্ডের জায়গায় স্টাবসকে নেওয়া হয়েছে। কয়েকজন ক্রিকেটারকে আরও সুযোগ দেওয়ার পরিকল্পনা রয়েছে। উইকেট দেখে ভালোই মনে হচ্ছে। আশা করি, ৪০ ওভার তা ভালোই আচরণ করবে। চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হওয়া সব সময়ই দারুণ ব্যাপার।

প্রথমে ব্যাট করতেন ধোনিও

প্রথমে ব্যাট করতেন ধোনিও

চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বলেন, আমাদেরও পরিকল্পনা ছিল প্রথমে ব্যাট করার। প্রথম একাদশে কোনও পরিবর্তন নেই। রবীন্দ্র জাদেজা ছিটকে যাওয়া প্রসঙ্গে ধোনি বলেন, জাড্ডু থাকলে আমরা বিভিন্ন কম্বিনেশন নিয়ে নামতে পারি। আমরা এখন যেখানে দাঁড়িয়ে সেখানে হোমওয়ার্ক ঠিক করে প্রসেসের উপর ফোকাস রাখতে হচ্ছে। প্রতিপক্ষ যে-ই হোক না কেন।

পারস্পরিক দ্বৈরথে

এবারের আইপিএলে প্রথম সাক্ষাতে চেন্নাই সুপার কিংসকে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে শেষ বলে রুদ্ধশ্বাস জয় এনে দিয়েছিলেন ফিনিশার ধোনি। ৩ উইকেটে সেই ম্যাচ জেতায় শেষ পাঁচটি সাক্ষাতের নিরিখে সিএসকে ৩-২ ব্যবধানে এগিয়ে রয়েছে মুম্বইয়ের চেয়ে। আইপিএলে এই দুই দল মুখোমুখি হয়েছে ৩৩ বার, ১৯টিতে জিতেছে মুম্বই, চেন্নাইয়ের জয় ১৪টি ম্যাচে।

বড় স্কোর?

বড় স্কোর?

পিচ রিপোর্ট দিতে গিয়ে ম্যাথু হেডেন বলেছেন, উইকেট যথেষ্টই ভালো। পিচে ঘাস রয়েছে, তাতে সিমাররা মুভমেন্ট আদায় করতে পারবেন। স্পিনাররা তেমন বল ঘোরাতে পারবেন না এই উইকেটে। তবে ১৭৫ বা তার বেশি রান উঠতে পারে। উল্লেখ্য, চলতি আইপিএলে ওয়াংখেড়েতে ১৫টি ম্যাচ হয়েছে। তার মধ্যে প্রথমে ব্যাট করে বিভিন্ন দল মোট ৮টি ম্যাচ জিতেছে, রান তাড়া করে জেতার সংখ্যা ৭। সিএসকে এবার এখানে ২টি ম্যাচ খেলেছে, মুম্বই ইন্ডিয়ান্স খেলেছে ১টি। দুই দলের কেউই এই স্টেডিয়ামে এখনও জয়ের মুখ দেখেনি। টুর্নামেন্টে টিকে থাকতে চেন্নাইকে আজকের ম্যাচে জিততেই হবে।

পোলার্ড বাদ

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আজ আইপিএল অভিষেক হচ্ছে দক্ষিণ আফ্রিকার ২১ বছরের ট্রিস্টান স্টাবসের। আজ আবার কায়রন পোলার্ডের জন্মদিনও। কিন্তু ৩৫তম জন্মদিনেই দল থেকে বাদ পড়লেন ক্যারিবিয়ান তারকা। তবে জন্মদিনে কাউকে বাদ দেওয়া উচিত নয় বলে মনে করেন সুনীল গাভাসকর। তাঁর কথায়, সকলেই জন্মদিনটা স্মরণীয় করে রাখতে চান। উল্লেখ্য, মুম্বই ইন্ডিয়ান্সে অভিষেক হচ্ছে ট্রিস্টান স্টাবসের। মুরুগান অশ্বিনের জায়গায় দলে হৃতিক শোকিন। চেন্নাই সুপার কিংস দল এদিন অপরিবর্তিত।

চেন্নাই সুপার কিংস- ঋতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়ে, রবিন উথাপ্পা, অম্বাতি রায়ুডু, শিবম দুবে, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটকিপার), মঈন আলি, ডোয়েইন ব্র্যাভো, মুকেশ চৌধুরী, মহিশ থিকশানা, সিমরজিৎ সিং

মুম্বই ইন্ডিয়ান্স- ঈশান কিষাণ (উইকেটকিপার), রোহিত শর্মা (অধিনায়ক), তিলক বর্মা, রামনদীপ সিং, ট্রিস্টান স্টাবস, টিম ডেভিড, ড্যানিয়েল স্যামস, হৃতিক শোকিন, জসপ্রীত বুমরাহ, রাইলে মেয়ারডিথ, কুমার কার্তিকেয়

English summary
IPL 2022: Mumbai Indians Have Won The Toss And Decided To Field Against Chennai Super Kings. In Their Previous Meeting In The Ongoing IPL, CSK Have Defeated MI By 3 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X