India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চল্লিশেও চালশে হননি ধোনি, সেরা ফিনিশারকে ফের দেখল আইপিএল

Google Oneindia Bengali News

এই ওয়াংখেড়ে স্টেডিয়ামেই ২০১১ সালে ২৮ বছরের খরা কাটিয়ে দেশকে একদিনের ক্রিকেট বিশ্বকাপ এনে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। ম্যাচ জেতানো ধোনির সেই আইকনিক ছক্কা আজও ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা বিজ্ঞাপন। চেন্নাই সুপার কিংসকে নতুন করে কোথায় ধোনি পৌঁছে দিতে পারেন তা সময়ই বলবে। তবে এদিন যে ব্যাটিং বিজ্ঞাপন পছন্দের ওয়াংখেড়েয় ধোনি দেখালেন তা নিঃসন্দেহে অন্য উচ্চতার।

ওয়াংখেড়েয় ফের ধোনি ম্যাজিক, সেরা ফিনিশারকে ফের দেখল আইপিএল

এবছর আইপিএল নিলামের আগে থেকেই চর্চা ছিল যে কী হতে চলেছে মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যৎ। বলা ভালো গতবছরের আইপিএল শেষ হওয়ার পর থেকেই শুরু হয়েছিল এই চর্চা। মহেন্দ্র সিং ধোনি ২০২২ সালের আইপিএলে খেলবেন নাকি খেলবেন না। সেই জল্পনা বাড়লেও ধোনিকে দলে রেখে চেন্নাই সুপার কিংসের ম্যানেজমেন্ট জানিয়ে দেয় ক্যাপ্টেন কুলকে সঙ্গে নিয়ে তাঁরা এগোতে চান। এই জল্পনা থামার পরে নিলামে কেনাকাটা করে চেন্নাই। বেশ কিছু পুরনো খেলোয়াড়কে ফের দলে ফিরিয়ে আনে।

কিন্তু আইপিএল শুরুর দিনকয়েক আগেই ধোনি নেতৃত্বের দায়িত্ব তুলে দেন রবীন্দ্র জাদেজার কাঁধে। ক্রিকেটপ্রেমীদের অবাক করে চেন্নাই সুপার কিংসের ম্যানেজমেন্ট জানিয়ে দেয় এবছর আইপিএলে দলের অধিনায়কের দায়িত্ব সামলাবেন রবীন্দ্র জাদেজা। প্রথম ম্যাচে চেন্নাই কেমন খেলে সেই কৌতুহলকে সঙ্গী করে ক্রিকেটপ্রেমী জনতা কলকাতা এবং চেন্নাইয়ের ম্যাচ দেখতে বসে।

এদিন শুরু থেকেই কলকাতা বল হাতে চেপে বসে চেন্নাইয়ের উপরে। মাত্র ৬১ রানের মাথায় পাঁচটি উইকেট খুইয়ে চেন্নাই যখন ধুঁকছে ঠিক সেই সময় মাঠে নামেন মহেন্দ্র সিং ধোনি। তারপর যা হল তা এক অসম্ভবকে সম্ভব করা গল্পের রিপিট টেলিকাস্ট। সেই জায়গা থেকে দলকে ফের একবার টেনে তুললেন মহেন্দ্র সিং ধোনি। এই কাজটি তিনি তাঁর খেলোয়াড় জীবনে অহরহ করেছেন। কিন্তু এই চল্লিশ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া ধোনি যে এমন ব্যাটিং করবেন তা আগে থেকে ভাবাও কার্যত অসম্ভব ছিল। আন্তর্জাতিক ক্রিকেট না খেলার পাশাপাশি মহেন্দ্র সিং ধোনি ঘরোয়া ক্রিকেটে গত একবছরে খেলতে নামেননি। অথচ এক বছর পর আইপিএল খেলতে নেমে দলকে শুধু টেনে তুললেন তাই নয়, ৩৮ বলে ৫০ রান করে অপরাজিত র‌ইলেন। দলের হয়ে সর্বোচ্চ রান করলেন ধোনিই।

ব্যাট হাতে অপরপ্রান্তে তখন প্রাক্তন অধিনায়ক ধোনিকে সাহায্য করছেন বর্তমান অধিনায়ক রবীন্দ্র জাদেজা। ব্যাটিংয়ের মাঝখানে একবার‌ও দেখে বোঝার উপায় নেই যে বেশ কিছুদিন হল আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ধোনি।

আইপিএলে এই ম্যাচের আগে ২২০ কুড়িটি ম্যাচে প্রায় ৩৯.৫৫ গড়ে ধোনি ৪৭০০-র বেশি রান করেছেন। তবে নতুন আইপিএল মরসুমে যেভাবে শুরু করলেন ধোনি তাতে চেন্নাই সুপার কিংসের ভক্তদের আগামিদিনে আরও বেশকিছু অনবদ্য ইনিংস তিনি উপহার দেবেন এমনটা ধরে নেওয়া যায়।

English summary
IPL 2022: MS Dhoni Steal The Show With Unbeaten Half Century in CSK Vs KKR Match
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X