India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: মহসীন-চামিরাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে পাঞ্জাব কিংসকে হারাল লখনউ সুপার জায়ান্টস, পয়েন্ট তালিকা একনজরে

Google Oneindia Bengali News

আইপিএলের প্লে অফের দিকে আরও এক ধাপ এগিয়ে গেল লখনউ সুপার জায়ান্টস। পুনের এমসিএ স্টেডিয়ামে দাপট দেখালেন পেসাররাই। পাঞ্জাব কিংসকে লোকেশ রাহুলের দল হারাল ২০ রানে। লখনউ সুপার জায়ান্টস ৮ উইকেট হারিয়ে ১৫৩ রান তুলেছিল। জবাবে ৮ উইকেটে ১৩৩ রানের বেশি এগোতে পারেনি ময়াঙ্ক আগরওয়ালের দল। মহসীন খান তিনটি এবং দুষ্মন্ত চামিরা ও ক্রুণাল পাণ্ডিয়া ২টি করে উইকেট দখল করলেন।

ব্যাটিং ডোবাল পাঞ্জাবকে

ব্যাটিং ডোবাল পাঞ্জাবকে

জয়ের জন্য ১৫৪ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা খারাপ হয়নি পাঞ্জাব কিংসের। ৪.৪ ওভারে দলের ৩৫ রানের মাথা আউট হন অধিনায়ক ময়াঙ্ক আগরওয়াল। ১৭ বলে ২৫ করে তিনি দুষ্মন্ত চামিরার বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। পাওয়ারপ্লে-র ৬ ওভারে স্কোর ছিল ১ উইকেটে ৪৬। স্কোরবোর্ডে কোনও রান যোগ হওয়ার আগেই সপ্তম ওভারের তৃতীয় বলে রবি বিষ্ণোই বোল্ড করে দেন শিখর ধাওয়ান (১৫ বলে ৫)-কে। অষ্টম ওভারের শেষ বলে দলের ৫৮ রানে ভানুকা রাজাপক্ষ ৭ বলে ৯ রান করে ক্রুণাল পাণ্ডিয়ার শিকার হন। ১৩ ওভারের প্রথম বলেই লিয়াম লিভিংস্টোনকে ফেরান মহসীন খান। ৮৮ রানে চতুর্থ উইকেট হারায় পাঞ্জাব। লিভিংস্টোন ১৬ বলে ১৮ রানের বেশি করতে পারেননি। ১৩.২ ওভারে জিতেশ শর্মাকে সাজঘরে ফেরান ক্রুণাল। জিতেশ ৫ বলে ২ রান করে আউট হলে পাঞ্জাব কিংসের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৯২।

পাঞ্জাবের হার ২০ রানে

পাঞ্জাবের হার ২০ রানে

১৪.৪ ওভারে ১০০ রান হয় পাঞ্জাব কিংসের। কিন্তু ১৪ রানের ব্যবধানে আরও তিনটি উইকেট হারিয়ে চাপে পড়ে যায় পাঞ্জাব কিংস। ১৫.২ ওভারে জনি বেয়ারস্টো ২৮ বলে ৩২ রান করে চামিরার বলে আউট হলে পাঞ্জাবের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ১০৩। ১৭.২ ওভারে মহসীন খান কাগিসো রাবাডার উইকেটটি তুলে নিয়ে সপ্তম উইকেট হারায় পাঞ্জাব। রাবাডা ৫ বলে ২ রান করে দলের ১১২ রানের মাথায় প্যাভিলিয়নের রাস্তা ধরেন। ১৮তম ওভারের শেষ বলে রাহুল চাহার মহসীন খানের তৃতীয় শিকার। চাহার চার বলে চার করেন, পাঞ্জাব অষ্টম উইকেট হারায় ১১৭ রানে। শেষ অবধি ৮ উইকেট হারিয়ে ১৩৩ তোলে পাঞ্জাব কিংস। ২২ বলে ২১ রানে অপরাজিত থাকেন ঋষি ধাওয়ান।

দুরন্ত মহসীন

মহসীন খান চার ওভারে ১টি মেডেন-সহ ২৪ রানের বিনিময়ে ৩ উইকেট নেন। ক্রুণাল পাণ্ডিয়ার চার ওভারের একটি মেডেন, তিনি ১১ রান দিয়ে ২টি উইকেট পেয়েছেন। দুষ্মন্ত চামিরা ৪ ওভারে ১৭ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন। রবি বিষ্ণোই একটি উইকেট পেলেও ৪১ রান দেন।

কুক-হুডায় লখনউয়ের দেড়়শো পার

কুক-হুডায় লখনউয়ের দেড়়শো পার

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৩ রান তুলেছিল লখনউ সুপার জায়ান্টস। ওপেনার কুইন্টন ডি কক ৩৭ বলে ৪৬ ও দীপক হুডা ২৮ বলে ৩৪ রান করেন। দুষ্মন্ত চামিরা ১০ বলে ১৭ ও জেসন হোল্ডার ৮ বলে ১১ রান করেন। ৬ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন মহসীন খান। লোকেশ রাহুল ৬, ক্রুণাল পাণ্ডিয়া ৭, মার্কাস স্টইনিস ১ ও আয়ুষ বাদোনি ৪ রান করে আউট হন। চার ওভারে ৩৮ রানের বিনিময়ে ৪ উইকেট নেন কাগিসো রাবাডা। রাহুল চাহার ৩০ রান দিয়ে ২টি এবং সন্দীপ শর্মা ১৮ রানের বিনিময়ে ১ উইকেট নেন। চামিরা ও আবেশের পার্টনারশিপ ফলাফলের ক্ষেত্রে দুই দলের মধ্যে ফারাক গড়ে দিল। দ্রুত কয়েকটি উইকেট হারানোতেই এই পরাজয় বলে জানিয়েছেন ময়াঙ্ক।

তিনে লখনউ

তিনে লখনউ

লখনউ সুপার জায়ান্টস এই ম্যাচ জেতায় তাদের পয়েন্ট হলো ৯ ম্যাচে ১২। গুজরাত টাইটান্স শীর্ষে রয়েছে ১৪ পয়েন্ট নিয়ে। রাজস্থান রয়্যালস ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে, তারা লখনউয়ের চেয়ে নেট রান রেটে এগিয়ে। রাজস্থানের নেট রান রেট ০.৫৬১, লখনউয়ের ০.৪০৮। চারে সানরাইজার্স হায়দরাবাদ, পাঁচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এই দুই দলের দখলেই রয়েছে ১০ পয়েন্ট করে, আরসিবি সানরাইজার্সের চেয়ে একটি ম্যাচ বেশি খেলেছে। ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ছয়ে দিল্লি ক্যাপিটালস। পাঞ্জাব কিংস ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সাতেই রইল। আটে রয়েছে কেকেআর ৪ পয়েন্ট নিয়ে। চেন্নাই সুপার কিংস ৪ পয়েন্ট নিয়ে রয়েছে নবম স্থানে। মুম্বই ৮ ম্যাচে সবগুলিই হেরেছে।

English summary
IPL 2022: Lucknow Super Giants Beat Punjab Kings By 20 Runs. Mohsin Khan Picks Up 3 Wickets, Chameera And Krunal Gets Two Wickets Each.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X