• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: গুজরাত টাইটান্সের বিরুদ্ধে শেষ ওভারের আগে অনুভূতি কেমন ছিল? জানালেন স্যামস, প্রশংসা রোহিতের

Google Oneindia Bengali News

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জেতার জন্য গুজরাত টাইটান্সের শেষ ২ ওভারে দরকার ছিল ২০, হাতে ৬ উইকেট। শেষ ওভারে সমীকরণ দাঁড়ায় ৬ বলে দরকার ৯। যখন অনেকেই ধরে নিয়েছিলেন ম্যাচ জিতে যাবেন হার্দিক পাণ্ডিয়ারাই, তখনই মোড় ঘোরাল ড্যানিয়েল স্যামসের ওভার। মাত্র তিন রান দিলেন, মুম্বই ইন্ডিয়ান্স চলতি আইপিএলে পেল দ্বিতীয় জয়। স্যামস যেমন দলকে জিতিয়ে তৃপ্ত, তেমনই তাঁর প্রশংসা অধিনায়ক রোহিত শর্মার।

হারানোর কিছু ছিল না

ড্যানিয়েল স্যামস ম্যাচের পর বলেন, আমরা জিততে পেরেছি এটাই আমার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ, দারুণ ভালো লাগছে। যেভাবে খেলাটিতে এগিয়ে যাওয়ার লড়াই চলেছে তা উপভোগ করেছেন ক্রিকেটপ্রেমীরাও। ৬ বলে যখন ৯ রান দরকার ছিল তখন আমার মনে হয়েছিল, আমার কিছু হারানোর নেই। কেন না, ম্যাচ তখন ব্যাটারদের দিকেই ঝুঁকে। আগে কিছু ওয়াইড বল করলেও এই ওভারে বলের নিয়ন্ত্রণ রেখে ওয়াইড এড়ানোর লক্ষ্যেও সফল হয়েছি। আমি যে সেরা বলগুলি করতে পারি, সেগুলিই করার লক্ষ্য নিয়ে এগিয়েছি। স্লোয়ার বলও কার্যকরী হয়েছে। স্যামস আরও বলেন, আমরা দলগতভাবে এবার ভালো শুরু করতে পারিনি। ৮টি ম্যাচ টানা হারার পর বাকি ৬ ম্যাচকে মিনি আইপিএল হিসেবেই আমরা দেখছি। আমরা দেখাতে চাইছে আমাদের দল কতটা ভালো খেলতে সক্ষম। তা আমাদের আত্মবিশ্বাস বাড়ানোর ক্ষেত্রেও ইতিবাচক হবে।

প্রশংসা রোহিতের

প্রশংসা রোহিতের

টানা দুটি ম্যাচ জিতে কিছুটা স্বস্তিতে রোহিত শর্মা। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেওয়ার পর তিনি বলেন, গুজরাত ভালো বোলিং করেছে। আমরা প্রত্যাশার চেয়ে ১৫-২০ রান কম তুলেছি। টিম ডেভিড খুব ভালো খেলেছেন। উইকেট ভালো ছিল। আউটপিল্ডও খুব ভালো ছিল। সেই সঙ্গে শিশিরও পড়ে। তারপরও বোলাররা দারুণভাবে জয় এনে দিয়েছেন। ড্যানিয়েল স্যামসকে নিয়ে রোহিত বলেন, কয়েকটি ম্যাচে খুব চাপে ছিলেন স্যামস। প্রত্যাশিত পারফরম্যান্স উপহার দিতে না পারলেও তাঁর উপর আমার আস্থা ছিল। আমি তাঁর দক্ষতা সম্পর্কে অবগত ছিলাম অস্ট্রেলিয়ার হয়ে এবং বিগ ব্যাশে খেলা দেখে। ৮ রানের পুঁজি নিয়ে শেষ ওভার করা এবং দলকে জেতানো মোটেই সহজ নয়।

ব্যাটিংয়ের দিকে আঙুল হার্দিকের

ব্যাটিংয়ের দিকে আঙুল হার্দিকের

টানা দ্বিতীয় পরাজয় তথা নিজের পুরানো দলের কাছে হারার পর গুজরাত টাইটান্স অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া বলেন, যে কোনও দিন আমরা শেষ ওভারে ৯ রান তুলে ফেলতে পারি। দুটো রান আউটই ম্যাচ জয়ের পথে বাধা তৈরি করল। ব্যাটিংয়ের জন্যই এই পরাজয়। টি ২০ ক্রিকেটে দুটি ম্যাচ টানা হার একেবারেই কাম্য নয়। এমন পরিস্থিতি থেকে ম্যাচ আমরা আগে জিতেছি, ফলে কাউকে দোষারোপ করছি না। ১৯.২ ওভার অবধি ম্যাচ আমাদের হাতেই ছিল। এক-দুটো হিট এদিক-ওদিক হলেই ম্যাচের ফল অন্যরকম হতে পারতো। শেষ ওভার অবধি খেলা নিয়ে যাওয়ার দরকারই ছিল না। আমাদের বোলাররা খুব ভালো পারফরম্যান্স উপহার দিয়েছেন। মুম্বই ইন্ডিয়ান্স এক সময় ২০০ রান করবে বলে মনে করা হচ্ছিল। সেখানে তাদের ১৭৭-এ বেঁধে ফেলা সত্যিই প্রশংসনীয়।

ফারাক গড়লেন ডেভিড

ফারাক গড়লেন ডেভিড

২১ বলে ৪৪ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচের সেরা হয়েছেন টিম ডেভিড। মেরেছেন ২টি চার ও চারটি ছয়। দলকে জেতাতে পেরে তৃপ্ত তিনিও। ডেভিড বলেন, উইকেট ভালো ছিল। শেষ ওভারে আরও কয়েকটা বড় শট খেলা উচিত ছিল। কিন্তু আমাদের বোলাররা ভালো পিচে ভালো বোলিং করেছেন। দলের বাইরে বসে সতীর্থদের টানা হারতে দেখা একেবারেই ভালো বিষয় ছিল না। তাই অনুশীলনে নিজেকে সব সময়ের জন্যই প্রস্তুত রেখেছি। উল্লেখ্য, শেষ ওভারে শামির বলে দুটি ছয় মারলেও চারটি বল ডট হয়। প্রথম দুটি বলের পর তৃতীয় বলে ছক্কা মারেন। চতুর্থ বল ডট। পঞ্চম বল করতে গিয়ে শামি ওয়াইড করেন, পঞ্চম বল ফের ডট। শেষ বলে ছয় মারেন ডেভিড। সিঙ্গল রান নিয়ে নিজে স্ট্রাইক ধরে রেখে যে দুটি ছক্কা হাঁকান ডেভিড তাই ফারাক গড়ে দেয় শেষ পর্যন্ত।

English summary
IPL 2022: MI Pacer Daniel Sams Says 9 Runs Off 6 Made Me Feel I Have Nothing To Lose. On Conceding Just 3 Runs In Last Over, Sams Feels Awesome Being Able To Get Over The Line.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X