• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: বিরাটের সঙ্গে ব্যাটিং সম্ভব নয়! ম্যাক্সওয়েলের মন্তব্য ভাইরাল, বিশপ কোহলিকে নিয়ে কেন উদ্বিগ্ন?

Google Oneindia Bengali News

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর চেন্নাই সুপার কিংসকে ১৩ রানে হারিয়ে উঠে এসেছে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে। ড্রেসিংরুমে সেই জয়ের পর উচ্ছ্বাসের ছবি এখন রীতিমতো ভাইরাল। এরই মধ্যে গ্লেন ম্যাক্সওয়েল জানিয়ে দিলেন, বিরাট কোহলির সঙ্গে ব্যাটিং সম্ভব নয়। কোহলি যেভাবে স্পিনারদের সামলাতে হিমশিম খাচ্ছেন তাতে উদ্বিগ্ন ইয়ান বিশপও।

ছন্দহীন বিরাট

ছন্দহীন বিরাট

বিরাট কোহলি চলতি আইপিএলেও চেনা ছন্দে নেই। অর্ধশতরান পেলেও স্ট্রাইক রেট মোটেই কোহলি-সুলভ ছিল না। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩৩ বলে ৩০ রান করে ক্লিন বোল্ড হন মঈন আলির ওভারে। সিএসকে ম্যাচ বিরাট ১৬ বলে কোনও রান নিতেই পারেননি। এখনও অবধি এবারের আইপিএলে কোহলি ১৭৫ রান করেছেন, স্ট্রাইক রেট ১১১.০৯। ইএসপিএন ক্রিকইনফোকে ইয়ান বিশপ বলেন, বেশিরভাগ ক্ষেত্রেই বিরাট কোহলির রান বলের সমানও থাকছে না। কখনও বলের চেয়ে রান বেশি হলেও দ্রুতই পিছিয়ে পড়ছেন। ধরে খেললেও শেষ অবধি থাকতে পারছেন না।

স্পিন সামলাতেই হিমশিম

স্পিন, বিশেষ করে অফ স্পিনারদের ক্ষেত্রে বিরাটের দুর্বলতার কথা মনে করিয়ে বিশপ বলেন, গত ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজেও বিরাট রস্টন চেজের বলে আউট হয়েছিলেন। টেস্ট ম্যাচেও অফ স্পিনাররা বিরাটকে আউট করে দিচ্ছেন। আমি কোহলির একজন ফ্যান, সে কারণেই আমি বিষয়টি নিয়ে চিন্তিত। সমালোচনা করছি না। আমি কোহলিকে ছন্দে থেকে ব্যাট করতে দেখতে ভালোবাসি, সে কারণেই এই পর্যবেক্ষণ। কেন না, বিরাটকে বিভিন্ন রকমের বোলাররাই সহজেই আউট করে দিচ্ছেন, তাঁর ব্যাটিংয়ের সময় রানও বলের চেয়ে এগিয়ে থাকছে খুবই কম। অফ স্পিনে কোহলির সমস্যার কথা চিহ্নিত করার পাশাপাশি যে বলটিতে মঈন আলি বিরাটকে বোল্ড করেছেন সেজন্য তাঁকেও কৃতিত্ব দেন ড্যানিয়েল ভেত্তোরি।

বিরাট-ম্যাক্সওয়েলের মজা

বিরাট-ম্যাক্সওয়েলের মজা

তবে বিরাট কোহলিকে দেখে মনেই হচ্ছে না যে, তিনি মোটেই চিন্তিত। বরং ড্রেসিংরুমে সতীর্থদের সঙ্গে হাসি-ঠাট্টায় মেতে রয়েছেন। আরসিবির শেয়ার করা ভিডিওয় দেখা যাচ্ছে কোহলি বলছেন, এই জয়টা খুবই ভালো জয়। খুব গুরুত্বপূর্ণও। এরপরই গ্লেন ম্যাক্সওয়েলকে দেখিয়ে বলেন, ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ আহত ক্রিকেটার, যিনি চার ওভারে ২২ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। উল্লেখ্য, সিএসকে ম্যাচে ম্যাক্সওয়েল ব্যক্তিগত ৩ রানে আউট হলেও বল হাতে কামাল দেখান রবিন উথাপ্পা ও অম্বাতি রায়ুডুকে ফিরিয়ে। ম্যাক্সওয়েলও মজা করে বিরাটকে বলেন, "তোমার সঙ্গে ব্যাট করতে পারব না। তুমি অত্যন্ত, অত্যন্ত জোরে দৌড়াও। তুমি যে দ্রুততায় এক বা দুই রান নাও, আমি পারি না।"

খুশি ড্রেসিংরুম

খুশি ড্রেসিংরুম

ম্যাক্সওয়েলের প্রশংসা করেছেন আরসিবির ডিরেক্টর অব ক্রিকেট মাইক হেসন। তিনি বলেন, অল্প চোট থাকলেও ম্যাক্সওয়েল অনবদ্য পারফর্ম করছেন। বাঁহাতি ব্যাটারদের ক্ষেত্রেই শুধু তিনি বল হাতে কার্যকরী তা নন, বাউন্ডারির যে দিকটা বড় সেদিকে ম্যাক্সওয়েলের বিরুদ্ধে বড় শট খেলা সহজ নয় ডানহাতি ব্যাটারদের পক্ষেও। লেংথেও ভালো নিয়ন্ত্রণ রেখে বল করছেন ম্যাক্সওয়েল। ১২ ওভারের আগে স্পিনারদের দিয়ে বোলিং করানোও সুবিধা হচ্ছে। তাতে শেষের দিকেও অনেক বিকল্প থাকছে ফাফ দু প্লেসির হাতে।

English summary
IPL 2022: Glenn Maxwell Jokingly Tells Virat Kohli That Can't Bat With You, You Run Too Fast. Ian Bishop Concerned About Kohli's Struggles Against Spin.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X