• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: লখনউয়ের প্লে অফে যেতে দরকার ১৪৫ রান! শুভমানের অপরাজিত ৬৩, আবেশের ২ উইকেট

Google Oneindia Bengali News

আইপিএলে প্লে অফে জায়গা পাকা করার জন্য লখনউ সুপার জায়ান্টসকে ২০ ওভারে তুলতে হবে ১৪৫ রান। পুনের এমসিএ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৪ রান তুলেছে গুজরাত টাইটান্স। অর্ধশতরান পূর্ণ করা শুভমান গিল দলের হয়ে সর্বাধিক অপরাজিত ৬৩ রান করেছেন। আবেশ খান নেন ২টি উইকেট।

মন্থর শুরু

মন্থর শুরু

লখনউ সুপার জায়ান্টস বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে মন্থর গতিতেই রান তুলতে বাধ্য হয় গুজরাত টাইটান্স। তৃতীয় ওভারে চতুর্থ বলে ঋদ্ধিমান সাহাকে আউট করেন মহসীন খান। ১১ বলে ৫ রান করে তিনি ফেরেন দলের ৮ রানের মাথায়। ৪.২ ওভারে ম্যাথু ওয়েড নিজের উইকেটটি ছুড়ে দিয়ে আসেন। ৭ বলে ১০ রান করে আবেশ খানের বলে কট বিহাইন্ড হন, ২৪ রানে দ্বিতীয় উইকেটটি হারায় গুজরাত টাইটান্স। ৮.৫ ওভারে গুজরাতের ৫০ রান পূর্ণ হয়। প্রথম স্ট্র্যাটেজিক টাইম আউটে স্কোর ছিল ৯ ওভারে ২ উইকেটে ৫১। দশম ওভারের প্রথম বলে হার্দিক পাণ্ডিয়া ১৩ বলে ১১ রান করে আবেশ খানের বলে কট বিহাইন্ড হন।

গিল-মিলার জুটির লড়াই

গিল-মিলার জুটির লড়াই

এরপর দলের রানকে একশো পার করে দেন শুভমান গিল ও ডেভিড মিলার। তাঁদের জুটিতে ওঠে ৪১ বলে ৫২ রান। গুজরাত টাইটান্সের ১০০ রান আসে ১৫.৩ ওভারে। ষোড়শ ওভারের শেষ বলে ১০৩ রানের মাথায় গুজরাত টাইটান্স চতুর্থ উইকেটটি হারায়। একটি করে চার ও ছয় মেরে ডেভিড মিলার ২৪ বলে ২৬ রান করে সাজঘরে ফেরেন। গুজরাত টাইটান্স পাওয়ারপ্লে-র ৬ ওভারে তুলেছিল ২ উইকেট হারিয়ে ৩৫। ৭ থেকে ১৫ ওভারের মধ্যে পড়ে ১টি উইকেট, রান ওঠে ৫৭।

গিলের অর্ধশতরান

গিলের অর্ধশতরান

এরই ফাঁকে ৩৯ বলে অর্ধশতরান পূর্ণ করেন শুভমান গিল। ১৫ ওভারের শেষে গুজরাত টাইটান্সের স্কোর ছিল ৩ উইকেটে ৯২। ১৬তম ওভারে হোল্ডার মিলারকে আউট করলেও এই ওভারে ওঠে ১১। ১৭তম ওভারে দুষ্মন্ত চামিরা দেন ১৪ রান। তবে ১৮তম ওভারে ফের নজরকাড়া পারফরম্যান্স উপহার দিলেন মহসীন খান, তিনি এই ওভারে মাত্র ৫ রান দেন। ১৯তম ওভারে আবেশ খান দেন ৬ রান। জেসন হোল্ডারের ২০তম ওভারে ১৬ রান তুলে গুজরাতকে ১৪৪ রানে পৌঁছে দেন রাহুল তেওয়াটিয়া। তিনি চারটি চারের সাহায্যে ১৬ বলে ২২ রানে অপরাজিত থাকেন। গিলের ৪৯ বলে ৬৩ রানের ইনিংসে রয়েছে সাতটি বাউন্ডারি। এই নিয়ে টানা দ্বিতীয় অর্ধশতরান তথা চলতি আইপিএলে চতুর্থ হাফ সেঞ্চুরি এলো তাঁর ব্যাট থেকে। ১২ ম্যাচে ৩৮৪ রান করে তিনি শিখর ধাওয়ানকে টপকে সর্বাধিক রান সংগ্রহকারীদের তালিকায় চলে এলেন চারে। জস বাটলার, লোকেশ রাহুল ও ফাফ দু প্লেসির পরেই আপাতত রইলেন শুভমান।

সফলতম আবেশ

লখনউ সুপার জায়ান্টসের সফলতম বোলার আবেশ খান। তিনি ৪ ওভারে ২৬ রান দিয়ে ২টি উইকেট দখল করেন। মহসীন খান ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে একটি উইকেট নেন। জেসন হোল্ডারের ৪ ওভারে ওঠে ৪১ রান, তিনিও একটি উইকেট নেন। চামিরা ৪ ওভারে ৩৪ ও ক্রুণাল পাণ্ডিয়া ৪ ওভারে ২০ রান দিয়ে কোনও উইকেট পাননি। গুজরাতের ব্য়াটিংয়ে এদিন বড় রান তোলার তাগিদ লক্ষ্য করা যায়নি। উইকেটে বল থমকে এলেও জয়ের টার্গেটে পৌঁছাতে অসুবিধা হবে না বলেই জানিয়েছেন আবেশ খান।

English summary
IPL 2022: Lucknow Super Giants Need 145 Runs To Win Against Gujarat Titans And Secure Playoffs Spot. Shubman Gill Hits Unbeaten Fifty, Avesh Khan Bags 2 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion