India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: লখনউ ও গুজরাতের মধ্যে কারা আজই পাবে ইডেনের টিকিট? সানি-ভাজ্জিদের বিচারে ফেভারিট কে?

Google Oneindia Bengali News

আইপিএলে আজ ফের মুখোমুখি হচ্ছে লখনউ সুপার জায়ান্টস ও গুজরাত টাইটান্স। চলতি আইপিএলের নবাগত দুই দলই এই মুহূর্তে রয়েছে পয়েন্ট তালিকার প্রথম দুটি স্থানে। আজ যারা জিতবে তাদের প্লে অফের জায়গা নিশ্চিত হয়ে যাবে। কেন না, সেক্ষেত্রে সংশ্লিষ্ট দল ১৮ পয়েন্টে পৌঁছে যাবে, যা তাদের প্রথম কোয়ালিফায়ার খেলার দিকেও এগিয়ে দেবে। ১১ ম্যাচে দুই দলই দাঁড়িয়ে ১৬ পয়েন্টে, লখনউয়ের নেট রান রেট ০.৭০৩, গুজরাতের ০.১২০।

শীর্ষস্থানের লড়াই

শীর্ষস্থানের লড়াই

লখনউ সুপার জায়ান্টস শেষ চারটি ম্যাচ টানা জিতে পৌঁছে গিয়েছে লিগশীর্ষে। কেকেআরকে ৭৫ রানে হারানোর পরই লোকেশ রাহুলের দল গুজরাত টাইটান্সকে এক নম্বর থেকে দুই নম্বর স্থানে নামিয়ে দিয়েছে। হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বাধীন টাইটান্স আবার টানা দুটি ম্যাচ হেরেছে ব্যাটিং খারাপ হওয়ার কারণে। আজকের ম্যাচের পর গুজরাত টাইটান্সের খেলা রয়েছে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। লখনউ সুপার জায়ান্টসের ম্যাচ বাকি থাকবে রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে। ফলে কারা লিগশীর্ষে থেকে শেষ চারে যায় সে সম্পর্কে নিশ্চিত হতে আগামী সপ্তাহের বৃহস্পতিবার পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

সানির চোখে দুটি ফ্যাক্টর

ভয়ডরহীন ক্রিকেট খেলা এবং ফলাফল নিয়ে চিন্তা না করাতেই গুজরাত টাইটান্সের এই সাফল্য বলে মনে করছেন কিংবদন্তি সুনীল গাভাসকর। প্রাক্তন ভারত অধিনায়ক স্টার স্পোর্টসের ক্রিকেট লাইভ অনুষ্ঠানে বলেন, গুজরাত স্বাধীন ও নির্ভয়ে খেলছে। তাদের খেলায় ভয় বলে কিছু দেখা যাচ্ছে না। সে কারণেই তারা জিতছে। অবশ্যই সব দলই মাঠে নামে জেতার জন্য। কিন্তু পরাজয়ে বিশ্ব থমকেও যায় না। সেই মনোভাব নিয়েই খেলতে নামছে গুজরাত। খেলাকে উপভোগ করছে এবং ইতিবাচক ক্রিকেটই খেলছে।

ভাজ্জি এগিয়ে রাখলেন গুজরাতকে

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং মনে করেন, হার্দিক পাণ্ডিয়ার গুজরাত টাইটান্সই প্রথম দল হিসেবে প্লে অফের জায়গাটি নিশ্চিত করবে। ভাজ্জি বলেন, গুজরাত টাইটান্স ফের লখনউ সুপার জায়ান্টসকে হারাবে এবং প্রথম দল হিসেবে প্লে অফের যোগ্যতা অর্জন করবে। হার্দিক পাণ্ডিয়ার দল খুবই শক্তিশালী। রশিদ খান দারুণ ফর্মে রয়েছেন। কোচ আশিস নেহরাও দলের সকলকে প্রয়োজনীয় আত্মবিশ্বাস সঞ্চারে সঠিক পদক্ষেপগুলি করছেন। সে কারণেই এই দলকে হারানো সহজ নয়।

প্রচুর ম্যাচ উইনার

আইপিএল আবির্ভাবেই গুজরাত টাইটান্স যে ব্র্যান্ডের ক্রিকেট খেলছে তা দেখে মুগ্ধ প্রাক্তন অস্ট্রেলীয় ওপেনার ম্যাথু হেডেন। তাঁর কথায়, গুজরাত দলের ব্যাটিং গভীরতা ভালো রয়েছে। ক্রমেই এই দলের আত্মবিশ্বাস বেড়েছে, দলে প্রচুর ম্যাচ উইনার রয়েছেন। তাদের খেলা দেখা উপভোগ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। কারণ, যখন রাহুল তেওয়াটিয়া শো দেখা যায় না তখন রশিদ খান পারফর্ম করছেন, যখন রশিদ পারছেননা তখন কিলার-মিলার (ডেভিড মিলার) শো দেখা যাচ্ছে। প্রচুর পরিমাণে ম্যাচ উইনার থাকাতেই এই দলটি সবচেয়ে বিপজ্জনক। যে ব্র্যান্ডের ক্রিকেট গুজরাত খেলছে তা সব সময়ই উত্তেজক।

English summary
IPL 2022: Gavaskar, Harbhajan And Hayden Opine Gujarat Titans Will Seal The Playoffs Spot By Defeating Lucknow Super Giants. In Their Previous Meeting, GT Have Secured A Thrilling Win Over LSG.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X