India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: শ্রেয়সের দায়িত্বশীল ইনিংস আর রানা-রিঙ্কু জুটিতে রাজস্থান পরাস্ত, টানা ৫ হারের পর জিতল কেকেআর

Google Oneindia Bengali News

আইপিএলে টানা পাঁচটি ম্যাচে হারার পর অবশেষে জয়ের মুখ দেখল কলকাতা নাইট রাইডার্স। সেই সঙ্গে প্লে অফের দৌড়ে টিকে রইল শ্রেয়স আইয়ারের দল। রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারাল কেকেআর। সঞ্জু স্যামসনরা ২০ ওভারে করেছিলেন ৫ উইকেটে ১৫২। তিন উইকেট হারিয়েই ৫ বল বাকি থাকতে জয় ছিনিয়ে নিল নাইটরা।

ব্যর্থ ওপেনাররা, সামলালেন শ্রেয়স

ব্যর্থ ওপেনাররা, সামলালেন শ্রেয়স

জয়ের জন্য ১৫৩ রানের টার্গেট তাড়া করতে নেমে কলকাতা নাইট রাইডার্স প্রত্যাশিত গতিতে শুরু থেকে রান তুলতে পারেনি। ৩.১ ওভারে দলের ১৬ রানের মাথায় কুলদীপ সেনের বলে প্যাভিলিয়নে ফেরেন অ্যারন ফিঞ্চ। ৭ বলে ৪ রান করেন, বল ফিঞ্চের ব্যাটে লেগে উইকেট ভেঙে দেয়। ফিঞ্চের স্টান্সে বেশ কিছু খামতি লক্ষ্য করছেন বিশেষজ্ঞরা। বাবা ইন্দ্রজিৎকে ওপেন করতে পাঠিয়েও লাভ হয়নি। ৫.৪ ওভারে তিনি প্রসিদ্ধ কৃষ্ণর শিকার, দলের ৩২ রানের মাথায় ১৬ বলে ১৫ করে আউট কেকেআরের উইকেটকিপার-ব্য়াটার। এরপর কেকেআরের পরিত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন শ্রেয়স আইয়ার ও নীতীশ রানা। রানা ও শ্রেয়স মিলে যোগ করেন ৬০ রান। ১২.৫ ওভারে শ্রেয়স ট্রেন্ট বোল্টের বলে কট বিহাইন্ড হন। তিনি করেন ৩২ বলে ৩৪। তিনটি চার ও একটি ছয়ের সাহায্যে।

ফিনিশার রানা-রিঙ্কু

ফিনিশার রানা-রিঙ্কু

এরপর কেকেআরকে লক্ষ্যের দিকে নিয়ে যেতে নীতীশ রানাকে যোগ্য সঙ্গত দিতে থাকেন রিঙ্কু সিং। তিনিই বেশি আক্রমণাত্মক ছিলেন। শেষ ৫ ওভারে দরকার ছিল ৪৬। পরে সেই সমীকরণ গিয়ে দাঁড়ায় ৩ ওভারে প্রয়োজন ৩১। যুজবেন্দ্র চাহাল ১৮তম ওভারে ১৩ রান দেন। প্রসিদ্ধ কৃষ্ণ ১৯তম ওভারে রান আটকাতে ব্যর্থ হন। তারই ফাঁকে চতুর্থ উইকেট জুটিতে রিঙ্কু ও রানা ৩৪ বলে ৫০ রানের পার্টনারশিপ গড়ে ফেলেন। প্রসিদ্ধ কৃষ্ণর ওভারেই ওঠে ১৭, ফলে শেষ ওভারে কেকেআরের জেতার জন্য দরকার ছিল মাত্র ১ রান। কুলদীপ সেনের ওভারের প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে নাইটদের কাঙ্ক্ষিত জয় এনে দেন রানা। তিনটি চার ও দুটি ছয়ের সাহায্যে তিনি ৩৭ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন। ৬টি চার ও একটি ছয়ের সাহায্যে ২৩ বলে ৪২ রানে অপরাজিত থাকেন রিঙ্কু সিং। ৪২ বলে ৬৬ রানের অবিচ্ছেদ্য পার্টনারশিপ গড়েন তাঁরা।

রাজস্থান ছন্দহীন

রাজস্থান ছন্দহীন

ট্রেন্ট বোল্ট চার ওভারে ২৫ রান দিয়ে একটি উইকেট নেন। কুলদীপ সেন ৩.১ ওভারে ২৮ রানেহ বিনিময়ে এবং প্রসিদ্ধ কৃষ্ণ ৩৭ রান খরচ করে একটি করে উইকেট দখল করেন। রবিচন্দ্রন অশ্বিন চার ওভারে ৩৩ ও চাহাল ৩১ রান দিয়ে কোনও উইকেট পাননি। রাজস্থান রয়্যালস অধিনায়ক সঞ্জু স্যামসন বলেন, কেকেআর ভালো বোলিং করেছে। আমাদের শেষের দিকে আরও কিছু বাউন্ডারি দরকার ছিল। ১৫-২০ রান আরও বেশি তোলা উচিত ছিল। টানা দুটি ম্যাচ হেরে অবশ্য উদ্বিগ্ন তিনি। ১০টি ম্যাচে মাত্র একবার টস জিতেছেন। ফলে অন্তত আগামী ম্যাচে টস জিততে চাইছেন সঞ্জু।

রাজস্থান তিনে, কেকেআর সাতে

রাজস্থান তিনে, কেকেআর সাতে

এদিন, টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৫২ রান তুলেছিল রাজস্থান রয়্যালস। ৪৯ বলে সর্বাধিক ৫৪ রান করেন অধিনায়ক সঞ্জু স্যামসন। টিম সাউদি নেন ২ উইকেট। ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার সাতে উঠে এল কেকেআর, পাঞ্জাব কিংস নেমে গেল আটে। নাইটদের নেট রান রেট এখন ০.০৬০। পাঞ্জাবের ৯ ম্যাচে ৮ পয়েন্ট, তবে নেট রান রেট মাইনাস (-) ০.৪৭০। ফলে জিতলেও কাল কেকেআরকে টপকাতে পারবে না পাঞ্জাব। ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিনে রইল রাজস্থান রয়্যালস।

English summary
IPL 2022: Kolkata Knight Riders Beat Rajasthan Royals Nitish Rana Rinku Singh Played Crucial Knock. Rana Top Scorer For KKR.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X