• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: লখনউ অধিনায়কের উপর ক্ষিপ্ত মেন্টর গম্ভীর? ভাইরাল মিমে সুনীলও! মন্থর ব্যাটিং নিয়ে মুখ খুললেন রাহুল

Google Oneindia Bengali News

লখনউ সুপার জায়ান্টস গতকাল ইডেনে এলিমিনেটরে হেরে গিয়ে ছিটকে গিয়েছে আইপিএল থেকে। চলছে ব্যর্থতার ময়নাতদন্ত। জঘন্য ফিল্ডিংয়ে ক্যাচ মিস থেকে মাঝের ওভারে মন্থর ব্যাটিং। পরাজয়ের বেশ কিছু কারণ সামনে আসছে। এরই মধ্যে অধিনায়ক লোকেশ রাহুলের উপর মেন্টর গৌতম গম্ভীরের অসন্তোষের বেশ কিছু ছবি ভাইরাল হয়েছে।

ক্যাচ মিস, ম্যাচ মিস

১৫তম ওভারে মহসীন খানের বলে দীনেশ কার্তিকের ক্যাচ ফেলেন রাহুল, তখন কার্তিক ২ রানে ব্যাট করছিলেন। এর পরের ওভারেই রবি বিষ্ণোইয়ের বলে রজত পাটীদারের ক্যাচ পড়ে। দীপক হুডা সেই ক্যাচটি তালুবন্দি করলে ব্যক্তিগত ৭২ রানের মাথায় আউট হতেন পাটীদার। ক্যাচ মিসের ফলে বলটি বাউন্ডারি লাইন পেরিয়ে যায়। পরের তিন বলে ২টি ছক্কা-সহ ১৬ রান তোলেন পাটীদার। ১৫ ওভারের শেষে আরসিবির স্কোর ছিল ৪ উইকেটে ১২৩। ১৬তম ওভারে ২৭, ১৭তম ওভারে ১৫, ১৮তম ওভারে ৮, ১৯তম ওভারে ২১ ও শেষ ওভারে ১৩ রান সংগ্রহ করে আরসিবি পৌঁছে যায় ২০৭ রানে। শেষ ৫ ওভারে কোনও উইকেট না খুইয়ে ওঠে ৮৪ রান! কার্তিক ২৩ বলে ৩৭ ও পাটীদার ৫৪ বলে ১১২ রান করে অপরাজিত থাকেন। কার্তিকের ক্যাচটি রাহুল মিস করতেই গৌতম গম্ভীরের রাগ ও হতাশার বহিঃপ্রকাশ ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। রজত পাটীদার ব্যক্তিগত ৫৯, ৭২ ও ৯৩ রানে জীবন পান।

মন্থর ব্যাটিং

মন্থর ব্যাটিং

এরপর লোকেশ রাহুল ৫৮ রানের ইনিংস খেললেও মাঝের ওভারগুলিতে ঝুঁকি না নেওয়ায় রানের গতি কমে যায় অনেকটাই। শেষ পর্যন্ত ১৪ রানে ম্যাচ হারতে হয় রাহুলের লখনউ সুপার জায়ান্টসকে। ম্যাচের শেষে অধিনায়ক রাহুল স্বীকার করে নিয়েছেন, মাঝের ওভারগুলিতে দুটি ছক্কা মারতে পারলেই ম্যাচের ফল অন্যরকম হতো। পাওয়ারপ্লে-র পরের ৭ ওভারে মাত্র একটি বাউন্ডারি এসেছিল রাহুলের ব্যাট থেকে। এবারের আইপিএলে রান তাড়া করতে গিয়ে সাতটির মধ্যে এই নিয়ে পাঁচটিতে হারল লখনউ। দল প্রত্যাশিতভাবে যে রান তাড়া করতে পারেনি, সেই দুর্বলতার কথাও মেনে নিয়েছেন রাহুল। তিনি নিজেও যে রান তাড়া করতে গিয়ে এবার চেনা ছন্দে ছিলেন না সেটাও জানিয়েছেন। রাহুল বলেন, আমরা যে চার বা ছয় মারার চেষ্টা করিনি তা নয়। কিন্তু হর্ষল প্যাটেল মাঝের ওভারে যে দুই ওভারের স্পেল করেন সেখানে ৮ রান দেন। সেটা আমাদের সমস্যা তৈরি করে।

কী বলছেন কেএল?

ক্যাচ মিস থেকে মন্থর ব্যাটিং। অধিনায়কের পারফরম্যান্স যে লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীরকে খুশি করতে পারেনি তার বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যদিও নতুন দল হিসেবে এবারের টুর্নামেন্ট থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ের কথা উঠে এসেছে গম্ভীরের সোশ্যাল মিডিয়া পোস্ট ও রাহুলের বক্তব্য থেকে। রাহুল নিজে স্বীকার করেছেন, এদিন ফিল্ডিং পরাজয়ের অন্যতম কারণ। রাহুল বলেন, আমরা কয়েকটি সোজা ক্যাচ ফেলেছি। আমি দীনেশ কার্তিকের ক্যাচ ফেলেছি তিনি দুই অঙ্কের ঘরে পৌঁছানোর আগে। পাটীদারও জীবন পেয়েছেন। যার ফলে অতিরিক্ত ৩০-৪০ রান পেয়ে যায় আরসিবি। রাহুল আরও বলেন, আমরা তারপরও লড়াই চালিয়েছি। নিজেদের সেরাটা দিয়ে রান তাড়া করার চেষ্টা চালিয়েছি। কিন্তু দুটি ওভার বাউন্ডারি মারতে পারলেই ফল অন্যরকম হতে পারতো। বিশেষ করে ৭ থেকে ১৫ ওভারের মধ্যে আর দুটি ছক্কা হলে আমরা জিততেও পারতাম।

রাহুলে সন্তুষ্ট নন রবি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টি ২০ সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। তবে রাহুলের গতকালের ম্যাচে ব্যাটিং অ্যাপ্রোচে খুশি নন প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী। তাঁর কথায়, যখন হুডা ও রাহুল খেলছিলেন রাহুলের আরও আগ্রাসী হওয়া উচিত ছিল। ৯ থেকে ১৪ ওভারের মধ্যে কোনও বোলারকে টার্গেট করে ঝুঁকি নিতে হতো। এটা মাথায় রাখতে হতো, হর্ষল শেষের দিকে দুই ওভার করবেন। যদি প্রয়োজনীয় রান রেট লখনউ নিজেদের নিয়ন্ত্রণে আনতে পারতো তাহলে নার্ভাস হতো আরসিবিও। এদিকে, রাহুলকে নিয়ে তৈরি হওয়া মিমে টেনে আনা হয়েছে তাঁর হবু শ্বশুর সুনীল শেট্টিকেও।

English summary
IPL 2022: KL Rahul Says We Were Trying To Hit Fours And Sixes But They Bowled Really Well. Gautam Gambhir's Reaction On KL Rahul Went Viral On Social Media.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X