• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: লোকেশ রাহুলকে দ্রুত ফেরানোই চ্যালেঞ্জ কেকেআরের! ব্যাটিংয়ে উন্মোচিত কোন নতুন দিক?

Google Oneindia Bengali News

আইপিএলের প্লে অফের দৌড়ে টিকে থাকতে আজ লখনউ সুপার জায়ান্টসের সামনে কলকাতা নাইট রাইডার্স। হারলেই শ্রেয়স আইয়ারের দল ছিটকে যাবে। তাদের কাছে এখন সব ম্যাচই ডু অর ডাই। জয়ের লক্ষ্যে নাইটদের বিশেষ রণকৌশল সাজাতে হবে লখনই সুপার জায়ান্টস অধিনায়ক লোকেশ রাহুলের জন্য।

রাহুল বিধ্বংসী ফর্মে

রাহুল বিধ্বংসী ফর্মে

চলতি আইপিএলে এখনও অবধি ১০টি ম্যাচে ১০টি ইনিংসে লোকেশ রাহুল ২ বার অপরাজিত থেকে ৪৫১ রান করেছেন। ভারতীয়দের মধ্যে এবার তিনিই চলতি আইপিএলে সর্বাধিক রান করেছেন। অনেক পিছনে শিখর ধাওয়ান (৩৬৯)। রাহুলের ব্যাটিং গড় ৫৬.৩৭, স্ট্রাইক রেট ১৪৫.০১। দুবার শূন্য রানে আউট হয়েছেন, দুটি শতরান ও দুটি অর্ধশতরান হাঁকিয়েছেন। মেরেছেন ৩৮টি চার ও ২০টি ছয়। আগের দিল্লি ক্যাপিটালস ম্যাচে করেছিলেন ৭৭। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুবার অপরাজিত থেকেছেন ১০৩ রানে।

ইতিবাচক মানসিকতার সুফল

ইতিবাচক মানসিকতার সুফল

স্টার স্পোর্টসের ক্রিকেট লাইভ অনুষ্ঠানে সুরেশ রায়না বলেন, লোকেশ রাহুল এখন সেরা মাইন্ডসেট নিয়ে খেলছেন। খুবই ইতিবাচক মানসিকতা নিয়ে ব্যাটিং চালিয়ে যাচ্ছেব তিনি। রাহুল যে কেরিয়ারের সেরা সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন তা স্পষ্ট তাঁর দুর্দান্ত কিছু শটেই। ব্যাটিংয়ে বেশ কিছু নতুন বিষয়ের উদ্ভাবনও করেছেন। বোলারদের সঙ্গে মানসিক লড়াই চালিয়ে তাঁদের ফাঁদে ফেলছেন। তিনি বোলারদের এমন জায়গায় বল ফেলতে বাধ্য করছেন যেখানে তিনি নিজে শক্তিশালী। এভাবেই তিনি নিজের ইনিংসকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। যেভাবে তিনি ব্যাটিং করছেন তা সত্যিই প্রশংসনীয়।

হয়েছেন আরও দায়িত্বশীল

হয়েছেন আরও দায়িত্বশীল

আগ্রাসী ব্যাটিংয়ের সময়েই রাহুল যে দায়িত্বশীলতার পরিচয় দিচ্ছেন তা মুগ্ধ করেছে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফকে। তাঁর কথায়, রাহুল চলতি বছর অধিনায়কোচিত ইনিংস খেলছেন। তিনি প্রথম থেকেই আগ্রাসী শট খেলতে পারেন। ছক্কা মেরে নিজের ইনিংস শুরু করতে পারেন। কিন্তু সেটা করছেন না। নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিমা থেকে বিরত থেকে বড় ইনিংস খেলার লক্ষ্যে এগোচ্ছেন যা ম্যাচে প্রভাব ফেলতে বাধ্য। তিনি সবরকমের শট মারতে পারেন। স্যুইপ মারতে পারেন, পুল, কাট দারুণভাবে মারতে সক্ষম। কিন্তু শুরু থেকেই আক্রমণে না গিয়ে তিনি কিছুটা সময় নিচ্ছেন বড় ইনিংস খেলার লক্ষ্যেই। তিনি ঝুঁকি নিয়ে খেলতেই পারেন, তাঁর দলে ভালো ব্যাটাররা রয়েছেন। কিন্তু দায়িত্বশীল ইনিংস খেলে সামনে থেকে নেতৃত্বদানই বেশি পছন্দ রাহুলের।

প্রশংসা পাঠানের

প্রশংসা পাঠানের

রাহুলের ব্যাটিংয়ের প্রশংসা করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠানও। তিনি বলেন, রাহুল একজন দারুণ স্মার্ট ব্যাটার। যে কোনও পজিশনে ব্যাট করতে পারেন। দেশের হয়েও তিনি এমন নজির রেখেছেন। ভালো প্রতিভার অধিকারী না হলে এটা সম্ভব হয় না। তিনি বিভিন্ন সময় বিভিন্ন ভূমিকায়, বিভিন্ন মোডে সফল হতে পারেন বলেই ভারতীয় দলে তিনি অত্যন্ত মূল্যবান একজন সদস্য।

English summary
IPL 2022: KL Rahul Plays With The Mind Of Bowlers Forces Them To Commit Mistakes, Opines Suresh Raina. Rahul Has Scored 451 Runs With 2 Hundreds And 2 Fifties.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X