• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: কেকেআর ধাক্কা খেল সানরাইজার্স ম্যাচের আগে! ছিটকে গেলেন তারকা অলরাউন্ডার

Google Oneindia Bengali News

আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে কাল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নামছে কলকাতা নাইট রাইডার্স। যদিও তার আগেই কেকেআর শিবিরে ধাক্কা। ছিটকে গেলেন তারকা অলরাউন্ডার প্যাট কামিন্স। আগের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তিনি তিনটি উইকেট নিয়েছিলেন। হিপ ইনজুরি সারাতে কামিন্স সিডনিতে ফিরে গিয়েছেন। জানা যাচ্ছে, চোট গুরুতর নয়। অস্ট্রেলিয়ার শ্রীলঙ্কা সফরেও তিনি যেতে পারবেন।

দেশে ফিরলেন কামিন্স

দেশে ফিরলেন কামিন্স

হিপ ইনজুরি সারাতে কামিন্স সিডনিতে ফিরে গিয়েছেন। জানা যাচ্ছে, চোট গুরুতর নয়। আগামী মাসে অস্ট্রেলিয়ার শ্রীলঙ্কা সফরেও তিনি যেতে পারবেন। চলতি আইপিএলে কামিন্স মাত্র পাঁচটি ম্যাচ খেলেছেন। তার মধ্যেই টুর্নামেন্টের ইতিহাসে যুগ্ম দ্রুততম অর্ধশতরানটি হাঁকিয়েছেন। গত ৬ এপ্রিল পুনেয় মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হাফ সেঞ্চুরি করেছিলেন ১৪ বলে। ২০১৮ সালে মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে লোকেশ রাহুলও ১৪ বলেই অর্ধশতরান করেছিলেন। আইপিএলে রাহুলের সেই রেকর্ডে থাবা বসিয়েছেন কামিন্স।

দেশের হয়ে খেলাকে প্রাধান্য

দেশের হয়ে খেলাকে প্রাধান্য

কামিন্সকে অবশ্য শ্রীলঙ্কা সফরের টি ২০ দলে রাখা হয়নি, বিশ্রাম দেওয়া হয়েছে। সব ধরনের ফরম্যাটেই কামিন্স নতুন বলে বোলিং শুরু করেন। তার উপর তিনি টেস্ট দলের অধিনায়ক। দেশ-বিদেশ মিলিয়ে অস্ট্রেলিয়া বেশ কয়েকটি টেস্টও খেলবে। আইপিএল খেলতে আসার আগে লাহোর টেস্টে পাকিস্তানের বিরুদ্ধে কামিন্স প্রথম ইনিংসে ৫৬ রান দিয়ে ৫টি ও দ্বিতীয় ইনিংসে ২৩ রানে তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা হন। অজিরা সিরিজ জেতে ১-০ ব্যবধানে। তিন টেস্টের সিরিজে কামিন্স ১২ উইকেট দখল করেন। তার আগে দেশের টেস্ট অধিনায়ক হিসেবে প্রথম অ্যাসাইনমেন্টে অস্ট্রেলিয়াকে অ্যাশেজ জিতিয়েছেন কামিন্স। চারটি টেস্টে নেন ২১ উইকেট।

ঝুঁকি নয়

কলকাতা নাইট রাইডার্সের দুটি ম্যাচ বাকি রয়েছে। জিতলে খুব বেশি হলে নাইটরা ১৪ পয়েন্টে পৌঁছাবে যা প্লে অফে ওঠার পক্ষে যথেষ্ট হবে না বলেই মনে করা হচ্ছে। অন্যদিকে, অস্ট্রেলিয়া চলতি বছরেই নিজেদের দেশে টি ২০ বিশ্বকাপ খেতাব দখলে রাখার লক্ষ্যে নামবে। ঠাসা ক্রীড়াসূচি রয়েছে। সে কারণেই নিজেকে ফিট রাখার জন্য কোনও ঝুঁকি না নিয়ে আইপিএল থেকে সরে দাঁড়ালেন কামিন্স।

চলতি আইপিএলে

চলতি আইপিএলে

আইপিএলে এবার পাঁচটি ম্যাচে খেলেছেন কামিন্স। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৪৯ রানে ২ উইকেট নেওয়ার পাশাপাশি ঝোড়ো ৫৬ করে অপরাজিত ছিলেন। দিল্লি ক্যাপিটালস ম্যাচে ৪ রান করেন, উইকেট পাননি। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৩ রান করেন, ৪০ রানের বিনিময়ে ১টি উইকেট নেন। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শূন্য রানে আউট হন, ১টি উইকেট পান ৫০ রান খরচ করে। ১৮ এপ্রিলের পর কেকেআরের প্রথম একাদশে কামব্যাক করেন গত ৯ মে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ব্যাট হাতে ০ রান করলেও ২২ রান দিয়ে দখল করেন তিন উইকেট। ঈশান কিষাণ, শেলডন জ্যাকসন ও মুরুগান অশ্বিনকে আউট করেন।

English summary
IPL 2022: KKR's Pat Cummins' Stint At The IPL Has Been Cut Short By A Hip Injury. It Is Understood That He Has Returned Home To Sydney To Start Recovery From What Is Considered A Minor Problem.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion