India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: হার্দিকের উচ্ছ্বসিত প্রশংসা গ্যারি কার্স্টেনের, টি ২০ বিশ্বকাপ পাখির চোখ পাণ্ডিয়ার

Google Oneindia Bengali News

গ্যারি কার্স্টেন। ভারত ২০১১ সালে ৫০ ওভারের বিশ্বকাপ জিতেছিল, তখন তিনিই ছিলেন মহেন্দ্র সিং ধোনিদের কোচ। সেই দলের সদস্য আশিস নেহরা এখন গুজরাত টাইটান্সের কোচ। আবির্ভাবের বছরেই আইপিএল খেতাব জেতা গুজরাত টাইটান্সে মেন্টরের ভূমিকায় রয়েছেন সেই গুরু গ্যারিই। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাইনাল শেষ হতেই গ্যারির মুখে হার্দিক পাণ্ডিয়ার ভূয়সী প্রশংসা।

হার্দিকের প্রশংসা গ্যারির

হার্দিকের প্রশংসা গ্যারির

গ্যারি কার্স্টেন স্টার স্পোর্টসের সঞ্চালকদের প্রশ্নের উত্তরে বলেন, হার্দিক অসাধারণ। তিনি ভারতের হাই প্রোফাইল প্লেয়ার। কিন্তু খুবই নম্র। অধিনায়ক হিসেবে সব সময় কিছু না কিছু শিখতে চান। সতীর্থদের সঙ্গে তিনি যেভাবে মিশে যান, তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। হার্দিক সব সময় তরুণ ক্রিকেটারদের সাহায্য করেছেন নানাভাবে। মাঠে নেমে দায়িত্ব নিয়ে তিনি অসাধারণ পারফরম্যান্সও উপহার দিয়েছেন।

দারুণ অভিজ্ঞতা

দারুণ অভিজ্ঞতা

টি ২০-র সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগে চ্যাম্পিয়ন দলের সঙ্গে যুক্ত থাকতে পারার অভিজ্ঞতা নিয়ে কার্স্টেন বলেন, কোচ হিসেবে শেখার কোনও শেষ নেই। প্রতিটি আইপিএলেই নিত্যনতুন বিষয় শেখা যায়। সেটা আমি খুবই উপভোগ করছি। আশিস নেহরার সঙ্গে কাজ করতে পেরে খুব ভালো লাগছে। ট্যাকটিক্যালি আশিস ভীষণ শক্তিশালী। একসঙ্গে গেমপ্ল্যান তৈরির বিষয়টি নিয়ে কার্স্টেন যেমন তৃপ্ত তেমনই কৃতিত্ব দিচ্ছেন দলের ক্রিকেটারদের। তিনি বলেন, প্রতিটি ম্যাচেই রকমারি বিষয় থাকে। তারপরও সবচেয়ে ভালো লেগেছে যেভাবে দলের ক্রিকেটাররা দায়িত্ব নিয়ে দলকে জিতিয়েছেন। কার্স্টেনের কথায় পরিষ্কার, দলগত সংহতিতেই এসেছে এই সাফল্য।

দলগত সংহতিতেই বাজিমাত

দলগত সংহতিতেই বাজিমাত

গুজরাত টাইটান্সকে প্রথম দিকে অনেকেই ধর্তব্যে রাখেননি। অনেকের মত ছিল, বিভিন্ন বিভাগে তারকা ক্রিকেটার না থাকা ভোগাতে পারে গুজরাতকে। কিন্তু সেই ভুল হার্দিকরা ভেঙে দিয়েছেন টিমগেমে। গ্যারি কার্স্টেন বলেন, দলের ভারসাম্য, গভীরতা গুরুত্বপূর্ণ। কিন্তু সবচেয়ে যেটা গুরুত্বপূর্ণ তা হলো, নিলাম থেকে এমন ক্রিকেটারদের নেওয়া যাঁরা বিভিন্ন ভূমিকায় অবতীর্ণ হতে পারেন। আশিসের সঙ্গে থেকে যেটা দেখলাম এই দলে অনেক ক্রিকেটার রয়েছেন যাঁরা যে কোনও সময় দলের প্রয়োজনে প্রত্যাশিত পারফরম্যান্স উপহার দিতে পারেন। যে কোনও ব্যাটিং পজিশনে ব্যাট করতে পারেন। গোটা টুর্নামেন্টে আমাদের ব্যাটিংয়ের চেয়ে বোলিং বিভাগ এগিয়ে ছিল। কিন্তু তা সত্ত্বেও আমরা দলের ভারসাম্য নিয়ে আত্মবিশ্বাসী ছিলাম।

মিশন টি ২০ বিশ্বকাপ

মিশন টি ২০ বিশ্বকাপ

গুজরাত টাইটান্স অধিনায়ক হার্দিক পাণ্ডিয়ার ছন্দে ফেরা স্বস্তি দিচ্ছে ভারতীয় ক্রিকেটকেও। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজে ফের দেখা যাবে হার্দিক ম্যাজিক। তবে হার্দিক নিজে ঠিক করে ফেলেছেন পরবর্তী লক্ষ্যের কথা। আগের টি ২০ বিশ্বকাপে নিজের সেরাটা দিতে না পারার হতাশা ঝেড়ে ফেলে হার্দিক দেশকে এনে দিতে চান বিশ্বকাপ। তিনি বলেন, দেশের হয়ে খেলতে পারা আমার কাছে স্বপ্নপূরণের ব্যাপার। কতগুলি ম্যাচ খেলেছি সেটা বড় নয়। দেশের প্রতিনিধিত্ব করতে পারাই আমাকে সর্বদা আনন্দ দেয়। ভারতীয় দলের হয়ে খেলার সময় অনেক ভালোবাসা, সমর্থন পেয়েছি। যে কোনও মূল্যে এবার দেশকে বিশ্বকাপ এনে দিতে চাই। উল্লেখ্য, মেলবোর্নের এমসিজিতে ২৩ অক্টোবর পাকিস্তান ম্য়াচ দিয়ে টি ২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত।

English summary
IPL 2022: Gujarat Titans' Mentor Gary Kirsten Heaps Praise On Hardik Pandya. I Want To Win The World Cup No Matter What Happens, Says Hardik.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X