• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: জস বাটলার আরসিবি ম্যাচে বিরাট নজিরের মুখে! বিধ্বংসী ব্যাটিং দেখে মুগ্ধ কেভিন পিটারসেন

Google Oneindia Bengali News

চলতি আইপিএলে কমলা টুপির দখলে জস বাটলারের ধারেকাছে কেউ নেই। টানা দুটি ম্যাচে শতরান করে আজ তিনি নামবেন আরসিবির বিরুদ্ধে। ফাফ দু প্লেসির দলের বিরুদ্ধে আগের ম্যাচে রাজস্থান হারলেও বাটলার খেলেছিলেন ঝোড়়ো ৭০ রানের অপরাজিত ইনিংস। আজ আরেকটি শতরান পেলেই তিনি বিরাট কোহলির পাঁচটি আইপিএল শতরানের নজির স্পর্শ করবেন। শুধু তাই নয়, এবারের আইপিএলে প্রথম ব্য়াটার হিসেবে ৫০০ রান করতে আর ৯ রান দূরে বাটলার।

বিধ্বংসী বাটলার

বিধ্বংসী বাটলার

চলতি আইপিএলে ৭ ম্যাচে ৭ ইনিংসের মধ্যে ১ বার অপরাজিত থেকে ৪৯১ রান করেছেন জস বাটলার। রাজস্থান রয়্যালস ওপেনারের ব্যাটিং গড় ৮১.৮৩, স্ট্রাইক রেট ১৬১.৫১। তিনটি শতরান ও দুটি অর্ধশতরান হাঁকিয়েছেন। ৪১টি চার ও ৩২টি ছয় মেরেছেন। চার ও ছয় মারার নিরিখেও তিনি সকলের চেয়ে এগিয়ে। সর্বাধিক রান সংগ্রহকারীদের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা লোকেশ রাহুল ৭ ম্যাচে করেছেন ৩৬৮ রান। সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে তিনি করেন ৩৫। এরপর মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১০০, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে অপরাজিত ৭০, লখনউ সুপার জায়ান্টস ম্যাচে ১৩, গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ৫৪, কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১০৩ ও দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১১৬ রান করেছেন বাটলার। চলতি আইপিএলে ব্যক্তিগত সর্বাধিক রানের রেকর্ডটিও তাঁরই দখলে।

উপযুক্ত বিশেষণ পাচ্ছেন না কেপি

উপযুক্ত বিশেষণ পাচ্ছেন না কেপি

কমলা টুপি জেতার নিরিখে অনেকটাই এগিয়ে থাকা ইংল্যান্ডের বাটলারের প্রশংসায় মুখর ইংল্যান্ডেরই প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেন। চলতি আইপিএলে যেভাবে বাটলার খেলছেন, বিশেষ করে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে যে ইনিংস তিনি খেলেছেন, তা যে কোনও টুর্নামেন্টের মানকে অনেকটাই উঁচুতে নিয়ে যায় বলে অভিমত কেপির। স্টার স্পোর্টসের ক্রিকেট লাইভ অনুষ্ঠানে পিটারসেন বলেন, বাটলারের জন্য উপযুক্ত কোনও বিশেষণই খুঁজে পাচ্ছি না। আইপিএল বাটলারের ইনিংসগুলিতে সমৃদ্ধ। দর্শকরা যেমন তা পছন্দ করছেন, আমরাও ভালোবাসছি। যে যেখানে রয়েছেন সকলেরই ভালো লাগছে। যে শটগুলি তিনি খেলছেন তা সহজলভ্য নয়। এমন শট বিক্রি করাও যায় না, অনুশীলন করাও সম্ভব নয়। নিজে থেকে করতে পারলে ভালো, নাহলে আর সম্ভব নয়। বাটলার অসাধারণ প্রতিভার অধিকারী, অনবদ্য ফর্মে রয়েছেন। তিনি যে কতটা ভালো তা তাঁর ব্যাটিং দেখেই বোঝা যায়। একটু থিতু হতে সময় নিয়েই তার পূর্ণ সদ্ব্যবহার করে দলকে চালকের আসনে বসিয়ে দেন।

ধারাবাহিকতা নিয়ে আত্মবিশ্বাসী

ধারাবাহিকতা নিয়ে আত্মবিশ্বাসী

জস বাটলারের ফর্মে রাজস্থান রয়্যালস এবারের আইপিএলে ভালো ফল করবে বলে আশাবাদী পিটারসেন। তিনি বলেন, দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে অবিশ্বাস্য ইনিংস খেলেছেন বাটলার। কেউ যখন এতটা ভালো ফর্মে থাকেন, তখন সেটা চলতে বাধ্য। উইকেট ভালো হলে দীর্ঘ সময় ক্রিজে থেকে ব্যাট করে যাওয়া সহজ হয় কেউ এমন ভালো ছন্দে থাকলে। আমি মনে করি না, বাটলার নিজের খেলার ধরন বদলাবেন।

প্রশংসা পীযূষেরও

প্রশংসা পীযূষেরও

জস বাটলারের ব্যাটিংয়ের প্রশংসা করেছেন পীযূষ চাওলাও। তাঁর কথায়, আইপিএলের সবে অর্ধেকটা হয়েছে। এখনই বাটলার ৪৯১ রান করে ফেলেছেন। যেখানে অনেক ব্যাটার এতো রান করতে গোটা টুর্নামেন্টটাই নিয়ে নেন। এটা বলতে দ্বিধা নেই, বাটলার এই মরশুমে অনবদ্য ব্যাটিং করছেন। উল্লেখ্য, রাজস্থান রয়্যালস আরসিবিকে ২০১৯ সালের পর হারাতে পারেনি। শেষ পাঁচটি ম্যাচের পাঁচটিতেই হেরেছে। আজ বাটলারের বিধ্বংসী ফর্ম রাজস্থানকে কাঙ্ক্ষিত জয় এনে দেয় কিনা সেটাই দেখার।

English summary
IPL 2022: Kevin Pietersen Says Running Out Of Adjectives On The Way Jos Buttler Is Batting In IPL. Buttler Needs 9 Runs To Complete 500 Runs In The Ongoing IPL.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X