India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: কোহলির প্রশ্নবাণের মুখে কার্তিক! বিরাট সার্টিফিকেটে বিশ্বকাপ খেলতে আরও প্রত্যয়ী দীনেশ

Google Oneindia Bengali News

চলতি আইপিএলে বিধ্বংসী ফর্মে রয়েছেন দীনেশ কার্তিক। ৬ ম্যাচে ১৯৭ রান করেছেন, সর্বাধিক অপরাজিত ৬৬। গড় ১৯৭, স্ট্রাইক রেট ২০৯.৫৭। ১টি অর্ধশতরান করেছেন, মেরেছেন ১৮টি চার, ১৪টি ছয়। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দলকে অস্বস্তিজনক জায়গা থেকে নিরাপদ জায়গায় পৌঁছে দেন ডিকে। তাঁর ইনিংসই ফারাক গড়ে দেয়। ৬টি ইনিংসের মধ্যে এখনও অবধি পাঁচটিতেই অপরাজিত থেকেছেন দীনেশ কার্তিক। ভারতীয় উইকেটকিপার-ব্যাটারদের মধ্যে কেউ কার্তিকের কাছাকাছিই নেই। মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। তাঁর আগে ভারতীয় দলে অভিষেক কার্তিকের। টেস্ট ও ওয়ান ডে-তে ২০০৪ এবং টি ২০ আন্তর্জাতিকে ২০০৬-এ। সেই কার্তিক এখনও বিশ্বকাপ খেলার জন্য নিজের দাবি জোরালো করে চলেছেন।

'ম্যান অব আইপিএল'

দুই অঙ্কের ঘরে পৌঁছানোর আগে দীনেশ কার্তিকের ক্যাচ ফস্কেছিলেন ঋষভ পন্থ। আর সেটাতেই ম্যাচও ফস্কাতে হয়েছে। গত বছর ইংল্যান্ড সফরে ধারাভাষ্যকার হিসেবে প্রশংসা কুড়িয়েছিলেন কার্তিক। সেখান থেকেই গিয়েছিলেন কেকেআরের হয়ে আইপিএল খেলতে। ইংল্যান্ডে বিরাট কোহলির ইন্টারভিউ নিতে দেখা গিয়েছিল দীনেশ কার্তিককে। গতকাল ম্যাচের শেষে সেই দীনেশ কার্তিকের ইন্টারভিউ নিলেন বিরাট কোহলি। ভিকে জানিয়ে দিলেন, চলতি আইপিএলে এখনও অবধি তাঁর চোখে সেরা ক্রিকেটার ডিকে-ই! সাক্ষাৎকার নেওয়ার কাজ আগে খুব বেশি না করলেও ম্যান অব দ্য মোমেন্ট, চলতি আইপিএলের ম্যান অব আইপিএলের সঙ্গে এক বিশেষ রাতে দাঁড়িয়ে রয়েছি। কার্তিকের ব্যাটিং যে তিনি দারুণ উপভোগ করেছেন সে কথা জানাতেও ভোলেননি বিরাট।

ভিকে-র মুখোমুখি ডিকে

ভিকে-র মুখোমুখি ডিকে

ওয়াংখেড়ে গর্জে উঠেছিল ডিকে, ডিকে ধ্বনিতে। মুস্তাফিজুর রহমানের এক ওভারে ২৮ রান নেন কার্তিক। বিরাটকে কার্তিক বলেন, ফাফ ও কোহলির উইকেট শুরুর দিকে দুর্ভাগ্যজনকভাবে হারানোর পর যখন শেষ স্বীকৃত ব্যাটার হিসেবে নামি তখন কুলদীপ ভালো করছিলেন, তাঁকে সম্মান জানাই। তারপর উইকেটের চরিত্র ও ম্যাচের পরিস্থিতি অনুযায়ী কোন বোলারের বিরুদ্ধে আগ্রাসী শট খেলব সেটা ঠিক করি। ১৫ ওভার পর্যন্ত আমরা বড় রান তুলতে পারব এটা মনে করেননি কেউই। তবে আগ্রাসী ব্যাটিং শুরু করলেই বিপক্ষের বোলারদের উপর চাপ তৈরি হয়। তা বজায় রাখার লক্ষ্য নিয়েই খেলা চালিয়ে গিয়েছেন কার্তিক। কোহলি বলেন, এর আগে কার্তিককে আমরা দেখেছি ফিনিশার হিসেবে। তবে গতকাল তিনি আদর্শ ব্যাটারের ভূমিকাই পালন করেছেন।

এবির অনুপস্থিতিতে বাড়তি দায়িত্ব

এবির অনুপস্থিতিতে বাড়তি দায়িত্ব

গত আইপিএলে কেকেআরের হয়ে ১৭ ম্যাচে কার্তিক ২২৩ রান করেছিলেন। এরপর কেকেআর তাঁকে ছেড়ে দেয়, আরসিবি নেয় ৫.৫ কোটি টাকায়। কার্তিকের পিছনে এই অর্থ ব্যয় যে একেবারে সঠিক হয়েছে সে কথা সোশ্যাল মিডিয়ায় উল্লেখ করছেন আরসিবি ভক্তরা। কার্তিক বলেন, মেগা নিলামের পর আরসিবি হেড কোচ সঞ্জয় বাঙ্গার আমাকে বলেছিলেন, আরসিবিতে এবি ডি ভিলিয়ার্সের অনুপস্থিতিতে ফিনিশারের ভূমিকা পালন করতে হবে। এবি-র অভাব পূরণ করা সম্ভব নয়। তাঁর অর্ধেকও খেলতে পারলে চলবে। এবি-র অভাব মেটাতে ২-৩ জন ক্রিকেটার দরকার বলেও জানিয়েছিলেন বাঙ্গার।

বিশ্বকাপ খেলার প্রত্যয়

বিশ্বকাপ খেলার প্রত্যয়

২০১৯ সালে ভারতের হয়ে শেষবার ৫০ ওভারের বিশ্বকাপ খেলা কার্তিক ছোট ছোট লক্ষ্য স্থির করে এগোলেও তাঁর বড় লক্ষ্যও রয়েছে। আর তা হলো জাতীয় দলে কামব্যাক এবং টি ২০ বিশ্বকাপ খেলা। শর্ট টার্ম গোল অবশ্যই আরসিবির হয়ে ভালো খেলা। কার্তিকের কথায়, টি ২০ বিশ্বকাপ আসছে। বিশ্বকাপে ভারতীয় দলের সদস্য হিসেবে দেশকে কাপ জেতানোর ক্ষেত্রে অবদান রাখতে চাইয অনেক বছর আমরা বিশ্বকাপ জিতিনি। একজন ক্রিকেটার হিসেবে স্পেশ্যাল কিছু করতে পারি, মানুষের মধ্যে এই বিশ্বাস এনেই কামব্যাকের লক্ষ্যে এগোচ্ছেন কার্তিক। কোচেদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে কার্তিক বলেছেন, সেই লক্ষ্য, মানসিকতা নিয়েই অনুশীলন করি। বয়স বাড়লে ফিট থাকা গুরুত্বপূর্ণ, সেটার জন্যও নিজের সেরাটা দিচ্ছি। আরসিবিতে দ্বিতীয়বার খেলার সুযোগ পেয়েও স্পেশ্যাল কিছু করতে চাই। বিরাট কোহলি বলেন, কার্তিকের লক্ষ্যে স্বচ্ছ্বতা রয়েছে। আরসিবির হয়ে টি ২০ খেলাই নয়, শীর্ষ পর্যায়ে খেলার সুযোগের জন্য তিনি তাঁর দাবি জোরালো করেছেন। অনেকেই সেটা খেয়াল রাখছেন। কার্তিক যেভাবে খেলছেন তাতে প্রিটোরিয়ার বাড়িতে বসে এবিও গর্বিত হচ্ছেন বলেই দাবি কোহলির।

English summary
IPL 2022: Virat Kohli Interviewed Dinesh Karthik. According To Kohli, Karthik Has Been The Player Of IPL 2022 So Far, DK Is Keen On Playing T20 World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X