• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: রাহুলের লখনউকে হারিয়ে আইপিএল পয়েন্ট তালিকায় বিরাট উত্থান আরসিবির, হ্যাজলউডের ৪ শিকার

Google Oneindia Bengali News

আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে লখনউ সুপার জায়ান্টসকে ১৮ রানে হারিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তাদের পয়েন্ট ৭ ম্যাচে ১০। ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চারে নেমে গেল লখনউ। জয়ের জন্য ১৮২ রানের টার্গেট তাড়া করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৬৩ রান তোলে লোকেশ রাহুলের দল। জশ হ্যাজলউড নিলেন ৪ উইকেট। হর্ষল প্যাটেল দুটি এবং মহম্মদ সিরাজ ও গ্লেন ম্যাক্সওয়েল একটি করে উইকেট দখল করেন।

লড়লেন রাহুল-ক্রুণাল

লড়লেন রাহুল-ক্রুণাল

আরসিবির বিরুদ্ধে বড় পরীক্ষার মুখে পড়েছিল লখনউ সুপার জায়ান্টসের মিডল অর্ডার। কিন্তু এই বিভাগ নিয়ে চিন্তা রয়েই গেল লোকেশ রাহুলের দলের। জয়ের জন্য ১৮২ রানের টার্গেট তাড়া করতে নেমে ২.৫ ওভারে ১৭ রানের মাথায় ব্যক্তিগত ৫ বলে ৩ রানে প্যাভিলিয়নে ফেরেন কুইন্টন ডি কক। পঞ্চম ওভারের শেষ বলে মণীশ পাণ্ডে (৮ বলে ৬)-কে ফেরান জশ হ্যাজলউড। এরপর অবস্থা কিছুটা সামাল দেওয়ার চেষ্টা চালান রাহুল। তবে অষ্টম ওভারের শেষ বলে তিনি হর্ষল প্যাটেলের বলে কট বিহাইন্ড হন। তিনটি চার ও একটি ছয়ের সাহায্যে তিনি করেন ২৪ বলে ৩০। রাহুল সাজঘরে ফেরার পর লড়াই চালাতে থাকেন ক্রুণাল পাণ্ডিয়া ও দীপক হুডা। ১৪ বলে ১৩ রান করে ১২.৩ ওভারে ১০০ রানের মাথায় ফেরেন হুডা। তিনি মহম্মদ সিরাজের শিকার।

ভাঙলেন জশ

২৮ বলে সর্বাধিক ৪২ রান করা ক্রুণাল পাণ্ডিয়াকে ফিরিয়ে লখনউয়ের কাজটা কঠিন করে দেন গ্লেন ম্য়াক্সওয়েল। ১৩.৪ ওভারে ক্রুণাল আউট হলে সুপার জায়ান্টসের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ১০৮। ১৬.৪ ওভারে পড়ে ষষ্ঠ উইকেট। আয়ুষ বাদোনি ১৩ বলে ১৩ রান করে জশ হ্যাজলউডের বলে কট বিহাইন্ড হন। এরপর মার্কাস স্টইনিস ও জেসন হোল্ডার আপ্রাণ চেষ্টা চালাতে থাকেন। তবে শেষরক্ষা হয়নি। ১৯.২ ওভারে স্টইনিস জশ হ্যাজলউডের চতুর্থ শিকার হয়ে বোল্ড হয়ে যান। তিনি করেন ১৫ বলে ২৪। লখনউ সপ্তম উইকেটটি হারায় ১৪৮ রানের মাথায়। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩৩ রানে ১ উইকেট, দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ২৮ রানে তিন উইকেট নেওয়ার পর এদিন ৪ ওভারে ২৫ রান দিয়ে ৪ উইকেট নিলেন অজি পেসার হ্যাজলউড।শেষ ওভারের পঞ্চম বলে জেসন হোল্ডার (৯ বলে ১৬) হর্ষলের দ্বিতীয় শিকার। হর্ষল প্যাটেল চার ওভারে ৪৭ রানের বিনিময়ে দুটি উইকেট নেন।

দুরন্ত দু প্লেসি

দুরন্ত দু প্লেসি

এদিন টস জিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ব্যাট করতে পাঠান লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুল। দুষ্মন্ত চামিরা প্রথম ওভারের শেষ দুই বলে পরপর অনুজ রাওয়াত ও বিরাট কোহলিকে ফিরিয়ে চাপ তৈরি করেছিলেন। সেখান থেকে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে আরসিবি ১৮১ রানে পৌঁছাতে পারে ফাফ দু প্লেসির অধিনায়কোচিত ইনিংসে ভর করে। আরসিবি অধিনায়ক ৬৪ বলে ৯৬ রান করেন, মেরেছেন ১১টি চার ও ২টি ছয়। শাহবাজ আহমেদ ২৬, গ্লেন ম্যাক্সওয়েল ২৩ রান করেন। দীনেশ কার্তিক ৮ বলে ১৩ রানে অপরাজিত থাকেন। চামিরা ও জেসন হোল্ডার দুটি করে উইকেট দখল করেন।

নজর কাড়লেন শাহবাজ

নজর কাড়লেন শাহবাজ

আরসিবি তাঁর উপর যে আস্থা দেখাচ্ছে তার পূর্ণ মর্যাদা দিলেন বাংলার শাহবাজ আহমেদ। তাঁর অলরাউন্ড পারফরম্যান্স ফের মুগ্ধ করেছে ক্রিকেটপ্রেমীদের। শাহবাজকে দিয়ে এদিন চার ওভার বল করিয়েছেন আরসিবি অধিনায়ক ফাফ দু প্লেসি। ২৫ রান দিয়েছেন, কোনও উইকেট পাননি। অবশ্য ভাগ্য সুপ্রসন্ন থাকলে তিনি দীপক হুডার উইকেটটি পেতে পারতেন। পাঞ্জাব কিংস ম্যাচে ব্যাট পাননি, বল হাতে ৬ রান খরচ করেছিলেন। কেকেআরের বিরুদ্ধে ২৭ রান করার পাশাপাশি, বল করতে গিয়ে ১৬ রানের বিনিময়ে উইকেট পাননি। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ২৬ বলে দলের হয়ে সর্বাধিক ৪৫ রান করেছিলেন। মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচে ব্যাট করতে হয়নি, বল হাতে ১৯ রান খরচ করেন, উইকেট পাননি। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৪১ রান করেন। ২৭ বলের সেই ইনিংসের সুবাদেও আরসিবির হয়ে সর্বাধিক রান করেছিলেন শাহবাজ। ২ ওভার হাত ঘুরিয়ে দেন ১৮ রান। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দলের হয়ে দ্বিতীয় সর্বাধিক ৩২ রান করে অপরাজিত ছিলেন, ২ ওভারে দিয়েছিলেন ১৯ রান। আজ শাহবাজ ২২ বলে ২৬ রান করেন। শাহবাজকে নিয়ে ৭০ রানের পার্টনারশিপ গড়েন দু প্লেসি। লখনউ সুপার জায়ান্টসের হয়ে সর্বাধিক ৪২ রান করা ক্রুণাল পাণ্ডিয়ার ক্যাচটিও তালুবন্দি করেন শাহবাজ। এই উইকেটটি পান গ্লেন ম্যাক্সওয়েল।

English summary
IPL 2022: Josh Hazlewood Bags 4 Wickets, Royal Challengers Bangalore Beat Lucknow Super Giants. Bengal's Shahbaz Ahmed's Allround Performance Impressd Fans.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X