• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: রাজস্থান রয়্যালস খেতাব জিততে চাইছে শেন ওয়ার্নের জন্য! আইপিএল ফাইনালের আগে কী বলছেন সঞ্জু-বাটলার?

Google Oneindia Bengali News

শেন ওয়ার্ন। আইপিএল ফাইনালের আগে ফের ঘুরেফিরে আসছে প্রয়াত অজি কিংবদন্তিরই নাম। ওয়ার্নের নেতৃত্বেই ২০০৮ সালে প্রথম আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান রয়্যালস। তারপর বাকি ১৩টি আইপিএল মরশুমে ফাইনালে উঠতে পারেনি তারা। সঞ্জু স্যামসনের নেতৃত্বে এবার আরসিবি বধ সেরে ফের ফাইনালে রাজস্থান। প্রতিপক্ষ এবারেই আবির্ভূত হওয়া গুজরাত টাইটান্স। ওয়ার্নের জন্যই ফের খেতাব জিততে মুখিয়ে রাজস্থান রয়্যালস।

ওয়ার্নের জন্য

রাজস্থান রয়্যালস আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার তিন বছর পর প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছিল সঞ্জু স্যামসনের। তিনি বলেন, ২০০৮ সালে রাজস্থান রয়্যালসকে যখন খেতাব জেতান শেন ওয়ার্ন, সোহেল তনভীররা তখন আমি কেরলের কোথাও অনূর্ধ্ব ১৬ টুর্নামেন্টের ফাইনাল খেলছিলাম। এবার শুরু থেকে আমরা শেন ওয়ার্নের জন্যই জিততে চাইছি। বেশি কথা বলব না, তবে লক্ষ্য আর এক কদম দূরে। ঘুরে দাঁড়ানো কঠিন হলেও আমরা এবারের আইপিএলে ঘুরে দাঁড়াতে পেরেছি। দলে ভালো ক্রিকেটাররা থাকায় আমার কাজটাও সহজ হয়েছে। প্রথমদিকে সকলের সঙ্গে কথা বলে তাঁদের চরিত্র সম্পর্কে ধারণা করার চেষ্টা করেছি। টিম হোটেল থেকে ড্রেসিংরুমে আমাদের দলে বেশ মজাদার কয়েকজন ক্রিকেটার থাকায় জৈব সুরক্ষা বলয়ের জীবনও কঠিন মনে হয় না। অধিনায়কত্বও উপভোগ করছেন।

টস গুরুত্বপূর্ণ

টস গুরুত্বপূর্ণ

গুরুত্বপূর্ণ ম্যাচে টস জেতায় গতকাল কাজটা সহজ হয়ে যায় বলে জানিয়েছেন জস বাটলার। সে কথা মানছেন সঞ্জুও। নরেন্দ্র মোদী স্টেডিয়ামের উইকেটে প্রথম দিকে ফায়দা আদায় করতে সক্ষম হয়েছেন জোরে বোলাররা। ভালো বাউন্স থাকায় স্পিনারদের বলে আগ্রাসী ব্য়াট করা সহজ হয়ে যায়। ফাস্ট বোলারদের প্রশংসা করে স্যামসন বলেন, দীনেশ কার্তিক ও গ্লেন ম্যাক্সওয়েলকে দ্রুত থামানোই লক্ষ্য ছিল। সেটা করতে পেরেছি। পরের দিকে অবশ্য পিচের চরিত্র বদলে যায়। তবে জস বাটলারের মতো ক্রিকেটার থাকায় আমরা ভাগ্যবান। বিশ্বাস ছিল তিনি জিতিয়ে দেবেন।

বাটলারের উপলব্ধি

বাটলারের উপলব্ধি

আইপিএলের পোস্ট করা ভিডিওতে শতরানের পর উচ্ছ্বাস প্রকাশের ভঙ্গিমার কারণ জানতে চেয়েছিলেন স্যামসন। জস বাটলার বলেন, দীর্ঘদিন ফাঁকা স্টেডিয়ামে খেলার পর এক লাখ দর্শকের সামনে খেলার জন্য মুখিয়ে ছিলাম। শতরান করার পর কিছুটা আবেগপ্রবণও হয়ে পড়ি। এবারের টুর্নামেন্ট খেলতে এসেছিলাম অনেক প্রাণশক্তি সঞ্চয় করে, তবে খুব বেশি প্রত্যাশা ছিল না। ফলে ফাইনালে উঠতে পেরে ভালোই লাগছে। ঘনিষ্ঠ কয়েকজনের সঙ্গে খেলা নিয়ে নানা কথা হয়েছে। টুর্নামেন্টের মাঝামাঝি কিছুটা চাপ অনুভব করতে থাকি। এ ব্যাপারে সম্প্রতি মুখও খুলি। এটা কাজে দিয়েছিল এবং অনেক খোলা মনে কলকাতায় গিয়েছিলাম। কুমার সঙ্গকারা আমাকে পরামর্শ দেন, বেশিক্ষণ ক্রিজে কাটানোর। সেই পরামর্শ কাজে লেগেছে। বিশ্বের বৃহত্তম টি ২০ টুর্নামেন্টের ফাইনাল খেলার সুযোগ পেয়ে রীতিমতো উত্তেজনা অনুভব করছি। শেন ওয়ার্ন নামটাই রাজস্থান রয়্যালসকে অনুপ্রাণিত করার জন্য যথেষ্ট। তাঁকে আমরা সকলেই মিস করি।

মহারণের কাউন্টডাউন

মহারণের কাউন্টডাউন

রাজস্থান রয়্যালসকে হারানোর পর ফাইনালের জন্য তাদের শুভেচ্ছা জানিয়েছে আরসিবি। সেখানেও অজি কিংবদন্তির উল্লেখ করে বলা হয়েছে, যে দারুণ ক্রিকেট রাজস্থান রয়্যালস খেলছে তাতে নিশ্চিতভাবেই খুশি হবেন ওয়ার্ন। ওয়ার্নের আশীর্বাদ গোটা দলের সঙ্গে রয়েছে বলে মনে করছে রাজস্থান রয়্যালস। এবারের আইপিএলে কমলা টুপির মালিক থাকছেন বাটলারই। তিনি ১৬ ম্যাচে ৮২৪ রান করেছেন। লোকেশ রাহুল ৬১৬, কুইন্টন ডি কক ৫০৮, ফাফ দু প্লেসি ৪৬৮, শিখর ধাওয়ান ৪৬০ রান করেছেন। গুজরাত টাইটান্স অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া ১৪ ম্যাচে ৪৫৩ ও রাজস্থান রয়্যালস অধিনায়ক সঞ্জু স্যামসন ১৬ ম্যাচে ৪৪৪ রান করেছেন। সঞ্জুর ঠিক আগে রয়েছেন ডেভিড মিলার, তিনি করেছেন ১৫ ম্যাচে ৪৪৯ রান।

English summary
IPL 2022: Jos Buttler And Sanju Samson Say We Want To Win The IPL For The Legendary Shane Warne. Rajasthan Royals Will Face Gujarat Titans In The IPL Final Tomorrow.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X