• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: ধোনির নামোচ্চারণ না করে জাদেজাকে শুভেচ্ছা রায়নার! চেন্নাই সুপার কিংসের শক্তি ও দুর্বলতা কী?

  • |
Google Oneindia Bengali News

আইপিএল শুরু শনিবার। গত বছর কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস চতুর্থ আইপিএল খেতাব জিতেছিল। কিন্তু এবারের আইপিএলে উদ্বোধনী ম্য়াচে কেকেআরের বিরুদ্ধে টস করতে যাবেন রবীন্দ্র জাদেজা। আজই ধোনি অনুশীলনের আগে টিম মিটিংয়ে আইপিএল ক্যাপ্টেন্সি ছাড়ার ঘোষণা করেছেন।

চেন্নাইয়ের দায়িত্বে জাদেজা

সুরাটে প্রস্তুতি শিবির করে ইতিমধ্যেই মুম্বই পৌঁছেছে চেন্নাই সুপার কিংস। আজ ধোনির আচমকা ক্যাপ্টেন্সি ছাড়ার ঘোষণায় অনেকেই অবাক। যদিও চেন্নাই সুপার কিংস কর্তারা বলছেন, জাদেজাকে পরবর্তী অধিনায়ক করার ভাবনার কথা গত আইপিএল চলাকালীনই স্থির হয়ে গিয়েছিল। তবে আজকের আগে কাউকে এই সিদ্ধান্তের কথা আগাম জানাননি ধোনি। প্রথম প্রতিক্রিয়া জানাতে গিয়ে রবীন্দ্র জাদেজা বলেন, ভালো লাগছে। তবে এটাও ঠিক ধোনির মতো অধিনায়কের বড় জুতোয় পা গলাতে চলেছি। তিনি ইতিমধ্যেই চেন্নাই সুপার কিংসকে যে উচ্চতায় নিয়ে গিয়েছেন সেই উত্তরাধিকার আমাকে বহন করতে হবে। তবে আমি উদ্বিগ্ন নই। কারণ, সবচেয়ে বড় সুবিধা, ধোনি দলেই থাকছেন। যে কোনও প্রয়োজনেই তাঁর পরামর্শ নিতে ছুটে যাব। মাঠে দল পরিচালনার সময়ও।

ধোনির নাম নিলেন না রায়না

সুরেশ রায়না এবার আইপিএলে দল পাননি। ধোনি ও রায়নার মধ্যে দূরত্ব তৈরি নিয়ে যখন জল্পনা চলছে, তাকে আরও ইন্ধন দিয়েছে রায়নার টুইট। ধোনির অনুপস্থিতিতে চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দেওয়া রায়নাকে চিন্না থালা বলে ডাকেন সিএসকে ভক্তরা। সিএসকের তৃতীয় অধিনায়ক রবীন্দ্র জাদেজাকে শুভেচ্ছা জানাতে গিয়ে যে টুইটটি রায়না করেছেন তাতে ধোনির নামোচ্চারণ নেই। ট্যাগও করেননি। ভাই সম্বোধন করে জাদেজাকে উদ্দেশ করে তিনি লিখেছেন, আমি রোমাঞ্চিত। যে ফ্র্যাঞ্চাইজিতে আমরা দুজন কেরিয়ার গড়ে তুলেছি তার উত্তরাধিকার বহনের দায়িত্ব পালনে জাদেজার চেয়ে যোগ্য ব্যক্তি আর হয় না। অল দ্য বেস্ট। এটা একটা দারুণ সময়। রায়না আশাবাদী, জাদেজা তাঁকে ঘিরে যাবতীয় প্রত্যাশা পূরণ করতে পারবেন।

শক্তিশালী ব্যাটিং লাইন আপ

চেন্নাই সুপার কিংসের বড় ধাক্কা হতে চলেছে দীপক চাহারের চোট। পুরো আইপিএল যদিও বা না হয়, বেশিরভাগ ম্যাচই তিনি যে খেলতে পারবেন না সেটা নিশ্চিত। ডেভন কনওয়ে, অ্যাডাম মিলনে, মিচেল স্যান্টনারকে পুরো আইপিএলেই পাবে সিএসকে। তবে মঈন আলি ও ডোয়েইন প্রিটোরিয়াস কলকাতা নাইট রাইডার্স ম্যাচে নামতে পারবেন না। আইপিএলের দলগুলির মধ্যে সবচেয়ে বেশি ব্যাটিং গভীরতা রয়েছে চেন্নাই সুপার কিংসেরই। কেন না, মিলনে যদি ১১ নম্বরে ব্যাট করতে নামেন তাঁরও ৫০ ওভারের ক্রিকেটে একটি এবং প্রথম শ্রেণির ক্রিকেটে চারটি অর্ধশতরান রয়েছে। চাহারের বিকল্প হিসেবে কোনও বিদেশিকে খেলাতে হলে ঋতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে ওপেন করতে দেখা যেতে পারেন রবিন উথাপ্পাকে। মঈন আলি প্রথম ম্য়াচে থাকছেন না, ফলে অভিষেক হতে পারে কনওয়ের। অধিনায়ক রবীন্দ্র জাদেজা, অম্বাতি রায়ুডু ও মহেন্দ্র সিং ধোনি সামলাবেন মিডল অর্ডার। মিডল অর্ডারে বড় ভরসা হতেই পারেন মুম্বইয়ের হার্ড-হিটিং অলরাউন্ডার শিবম দুবে। ব্যাক আপ হিসেবে থাকবেন এন জগদীশান, সি হরি নিশান্ত, শুভ্রাংশু সেনাপতিদের মতো ক্রিকেটাররা।

বোলিং বিভাগ

চাহারকে না পাওয়া গেলে চেন্নাই সুপার কিংসের বোলিং আক্রমণ সাজাতে হবে অন্যভাবে। ক্রিস জর্ডন, অ্যাডাম মিলনে, প্রিটোরিয়াসদের সঙ্গে ডোয়েইন ব্র্যাভোর মতো বোলিং অপশনকেও কাজে লাগাতে চাইবে চেন্নাই সুপার কিংস। মহীশ থিক্ষণাকে দিয়েও বোলিং ওপেন করানো হতে পারে। দলে প্রশান্ত সোলাঙ্কিই একমাত্র রিস্টস্পিনার। তিনিও সুযোগ পেতে পারেন। জাদেজা নিজেও চার ওভার বল করবেন। চেন্নাই সুপার কিংসে চমক দেখাতে পারেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য রাজবর্ধন হাঙ্গারগেকর।

সম্ভাব্য একাদশ

চেন্নাই সুপার কিংসের হেড কোচ স্টিফেন ফ্লেমিং। ব্যাটিং কোচ মাইক হাসি, বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজি, বোলিং পরামর্শদাতা এরিক সিমন্স, ফিল্ডিং কোচ রাজীব কুমার, ফিজিও টমি সিমসেক রয়েছেন কোচিং স্টাফ হিসেবে। পূর্ণশক্তির চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ- ঋতুরাজ গায়কোয়াড়, রবিন উথাপ্পা, মঈন আলি বা ডেভন কনওয়ে, অম্বাতি রায়ুডু, রবীন্দ্র জাদেজা (অধিনায়ক), শিবম দুবে, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), ডোয়েইন ব্র্যাভো, রাজবর্ধন হাঙ্গারগেকর, ক্রিস জর্ডন বা মহীশ থিক্ষণা, অ্যাডাম মিলনে।

English summary
IPL 2022: Suresh Raina Wished Ravindra Jadeja The Best For CSK Captaincy. Jaddu Says I Need To Fill In Big Boots Like Mahi Bhai’s Who Has Already Set A Big Legacy.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X