• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: হর্ষল প্যাটেলের হাতের চোটের কী অবস্থা? কবে মাঠে ফিরতে পারবেন আরসিবি পেসার?

Google Oneindia Bengali News

আইপিএলের প্লে অফে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর পৌঁছাতে পারবে কিনা তা স্পষ্ট হবে কাল দিল্লি ক্যাপিটালস বনাম মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচের ফলাফল এলেই। যদি শেষ চারে ফাফ দু প্লেসির দল পৌঁছাতেও পারে তবে হর্ষল প্যাটেলকে পাওয়া যাবে কিনা তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। যদিও হর্ষল আশাবাদী, খুব দ্রুতই মাঠে ফেরার ব্যাপারে।

হর্ষলের চোট

গতকাল গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ম্য়াচ চলাকালীন ওয়ানিন্দু হাসারঙ্গার বলে ডেভিড মিলার কভার অঞ্চলে একটি জোরালো শট মারেন। সেই বলটি থামাতে সক্ষম হলেও হর্ষল প্যাটেল হাতে চোট পান। ডানহাতি বোলারের ডান হাতের একাংশ সজোরে বল লাগার ফলে ফেটে যায়। রক্ত ঝরতে থাকে। সঙ্গে সঙ্গে মাঠের বাইরে বেরিয়ে যান হর্ষল। সেলাইও পড়ে। কিন্তু কটি সেলাই পড়েছে তা স্পষ্ট নয়। পরে আর নামতেও পারেননি। ফলে এই ম্যাচে এক ওভারের বেশি বল করতে পারেননি হর্ষল। বিশেষ করে তাঁর অভাব অনুভূত হয় ডেথ ওভারে।

নজর রাখছেন নির্বাচকরা

নজর রাখছেন নির্বাচকরা

নির্বাচকরা হর্ষলের চোটের দিকে নজর রেখেছেন। তাঁরা যোগাযোগ রাখছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মেডিক্যাল টিমের সঙ্গেও। দু-একদিনের মধ্যেই পরিষ্কার হয়ে যাবে হর্ষলকে কতদিন মাঠের বাইরে থাকতে হবে। ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হর্ষল এখনও অনিশ্চিত হলেও তিনি ছিটকে গেলেন এমনটা বলার সময় এখনও আসেনি। তাঁর চোট কতটা দ্রুত সেরে উঠছে তা দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে। উল্লেখ্য, হর্ষল প্যাটেল এবার ১৩টি ম্যাচে ১৮টি উইকেট দখল করেছেন। সেরা বোলিং ৩৪ রানের বিনিময়ে ৪ উইকেট। ইকনমি ৭.৬৮, গড় ১৯.৭৭। উইকেট দখলের নিরিখে ভারতীয় পেসারদের মধ্যে উমরান মালিক (২১)-এর পরেই রয়েছেন হর্ষল।

হর্ষল শোনালেন আশার কথা

হর্ষলের যে চোট লেগেছে তা পুরোপুরি সারতে সাধারণভাবে চার সপ্তাহ লাগে। তবে সেটা নির্ভর করে কটি সেলাই পড়েছে তার উপরেই। হর্ষল অবশ্য জানাচ্ছেন, তাঁর চোট লাগার পর কয়েকটা সেলাই পড়েছে। তা তিন-চার দিনের মধ্যে কেটে দেওয়া হবে। আরসিবি প্লে অফে গেলে খেলার বিষয়ে আশাবাদী এই পেসার। দীপক চাহার আইপিএলের আগে থেকেই মাঠের বাইরে কোয়াড্রিসেপ ইনজুরির কারণে। আইপিএল চলাকালীন রবীন্দ্র জাদেজা, সূর্যকুমার যাদব, অজিঙ্ক রাহানের পর এবার চোটের কবলে হর্ষল। টাইফয়েডে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে দিল্লি ক্যাপিটালসে যোগ দিয়েছেন পৃথ্বী শ। তিনি কাল মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচে খেলেন কিনা সেদিকে নজর রয়েছে।

আগামী সপ্তাহেই দল ঘোষণা

আগামী সপ্তাহেই দল ঘোষণা

২৩ মে রোহিত শর্মার সঙ্গে দল গঠন নিয়ে কথা বলবেন জাতীয় নির্বাচকরা। আগামী সপ্তাহেই দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ড সিরিজের জন্য টি ২০ দল ও ইংল্যান্ড সফরের দল ঘোষণা করা হতে পারে। ৪ জুন এনসিএতে দলের সকলেই মিলিত হবেন, সেখানে স্বল্পমেয়াদি শিবির হবে। এরপর সেখান থেকে সোজা দিল্লি রওনা হবে ভারতীয় দল। আইপিএলে নজরকাড়া মহসীন খান, আবেশ খান, উমরান মালিক, অর্শদীপ সিংদের মধ্যে কোন পেসাররা টি ২০ সিরিজের ভারতীয় দলে থাকেন সেটাই দেখার।

English summary
IPL 2022: Harshal Patel Suffered A Split Webbing On His Bowling Hand During The Match Against Gujarat Titans On Thursday. He Gives Injury Updates.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X