• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গুজরাত টাইটান্সের টিম হোটেলে সেলিব্রেশনে মধ্যমণি হার্দিক, পাণ্ডিয়াকে নিয়ে গাভাসকরের কোন জোরালো সওয়াল?

Google Oneindia Bengali News

হার্দিক পাণ্ডিয়া সামনে থেকে নেতৃত্ব দিয়ে খেতাব জেতালেন গুজরাত টাইটান্সকে। এবারের আইপিএলের শুরুতেও হার্দিককে নিয়ে অনেকেই সংশয়ী ছিলেন। বিশেষ করে তিনি বল করার জন্য আদৌ ফিট কিনা তা নিয়ে। যদিও সে সব সংশয়কে মাঠের বাইরে পাঠিয়ে ব্যাটিং, বোল্ডিং, ফিল্ডিংয়ে অনবদ্য পারফরম্যান্স উপহার দিলেন হার্দিক। প্রশংসা আদায় করে নিলেন দুরন্ত নেতৃত্ব প্রদানেও।

সংশয় দূর

টি ২০ বিশ্বকাপের পর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। চোট সারিয়ে পুরো ফিট না থাকায় গত দুটি আইপিএল মরশুমে বোলিং করেননি। টি ২০ বিশ্বকাপে কয়েক ওভার করলেও তা আশাব্যাঞ্জক না থাকায় আইপিএলের মেগা নিলামের আগে তাঁকে ছেড়ে দিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। অনূর্ধ্ব ১৬ ক্রিকেটে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা ছিল। তারপরও হার্দিককে দলে নিয়ে গুজরাত টাইটান্স তাঁকে অধিনায়ক করায় অনেকেই অবাক হন। কিন্তু হার্দিক পাণ্ডিয়া অধিনায়ক হিসেবে সতীর্থদের আস্থা অর্জনে সক্ষম হন। চ্যাম্পিয়ন হওয়ার পিছনে সাপোর্ট স্টাফদের ভূমিকার কথাও উল্লেখ করেছেন হার্দিক। সুখী ড্রেসিংরুমেই যে সাফল্য আসে তা আরও একবার দেখিয়ে দিল হার্দিক অ্যান্ড কোম্পানি।

ক্যাপ্টেন লিডিং ফ্রম দ্য ফ্রন্ট

আইপিএলে আবির্ভাবের বছরেই চ্যাম্পিয়ন হয়ে গুজরাত টাইটান্স যে ঐতিহ্য সৃষ্টি করল, তা তৃপ্তি দিচ্ছে ক্যাপ্টেন পাণ্ডিয়াকে। মহেন্দ্র সিং ধোনির মতো অধিনায়ক হিসেবে তাঁর শান্ত, সৌম্যভাব ক্রিকেটপ্রেমী থেকে বিশেষজ্ঞদের মন জয় করে নিয়েছে। সদ্যসমাপ্ত আইপিএলে হার্দিক ৪৮৭ রান করেছেন। সর্বাধিক রান সংগ্রহকারীদের তালিকায় হার্দিক রয়েছেন চারে, শুভমান গিলের চেয়ে ৪ রানে এগিয়ে থাকায়। আইপিএলে ৮টি উইকেটও পেয়েছেন। যার মধ্যে ফাইনালেই তিনি ৪ ওভারে ১৭ রান দিয়ে তিনটি মূল্যবান উইকেট নেওয়ার পাশাপাশি গুরুত্বপূর্ণ ৩৪ রান যোগ করেছেন ব্যাট হাতে। চ্যাম্পিয়ন হওয়ার পর মাঠেই স্ত্রী নাতাশা স্ট্যানকোভিচকে জড়িয়ে ধরেন হার্দিক। চোট সারিয়ে মাঠে ফেরার লড়াইয়ে স্ত্রী নাতাশার অবদানের কথা বারবার উল্লেখ করেন হার্দিক। এদিন ট্রফি নিয়ে দুজনে একসঙ্গে ছবিও তোলেন। টিম হোটেলে সেলিব্রেশনেও মধ্যমণি ভারতীয় ক্রিকেটের নতুন ক্যাপ্টেন কুল হার্দিক।

উচ্ছ্বসিত সানি

হার্দিক পাণ্ডিয়ার পারফরম্যান্সের পাশাপাশি অধিনায়কত্বের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন সুনীল গাভাসকর। তাঁর কথায়, আমরা সকলেই জানি হার্দিক কতটা ভালো বল ও ব্যাট করতে পারেন। তবে এবারের আইপিএলের আগে কিছুটা সংশয় ছিল যে, হার্দিক চার ওভারের পুরো কোটা সম্পূর্ণ করতে পারবেন কিনা তা নিয়ে। কিন্তু তা তিনি করে দেখিয়েছেন। অলরাউন্ডার হিসেবে হার্দিকের পারফরম্যান্সে সকলেই খুশি। হার্দিক যেভাবে দলকে একসূত্রে গেঁথে নেতৃত্ব দিয়েছেন, যেভাবে সকলের সঙ্গে মিশে গিয়েছেন তাতে তাঁর অধিনায়কত্বের গুণেরও প্রশংসা করতেই হয়।

ভারত অধিনায়ক হওয়ার দৌড়ে

রোহিত শর্মা এখন ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক। রোহিতের কেরিয়ারের উত্তরণের পিছনে তাঁর আইপিএল ক্যাপ্টেন্সির ভূমিকার কথা, দায়িত্ববোধ সম্পর্কে আরও বেশি সতর্ক ও ওয়াকিবহাল হওয়ার কথা উল্লেখ করেন তাঁর কোচ দীনেশ লাড থেকে সুনীল গাভাসকরের মতো প্রাক্তনরা। হার্দিকের মধ্যে রোহিতের ছায়া দেখতে পাচ্ছেন সানি। তিনি স্টার স্পোর্টসে বলেন, যদি কারও অধিনায়কত্ব করার দক্ষতা ও গুণ থাকে তাহলে স্বাভাবিকভাবেই তাঁর সামনে জাতীয় দলের অধিনায়কত্ব করার দরজা খুলে যায়। গাভাসকরের আশা, অদূর ভবিষ্যতেই ভারতকে নেতৃত্ব দেবেন হার্দিক। সানি বলেন, ৩-৪ জনের নাম পরবর্তী অধিনায়ক হওয়ার সম্ভাব্য তালিকায় রয়েছে। আমি বলছি না হার্দিকই ভারতের পরবর্তী অধিনায়ক। তবে নির্বাচকমণ্ডলীর কাছে হার্দিক নিশ্চিতভাবেই একজন বিকল্প হিসেবে উঠে এলেন, তা সত্যিই দারুণ ব্যাপার। উল্লেখ্য়, ভারত অধিনায়ক হিসেবে হার্দিকের অভিযান শুরু হতে পারে আয়ারল্যান্ড সফরেই।

English summary
IPL 2022: Hardik Pandya Becomes The 2nd Youngest Captain To Win An IPL Title. Sunil Gavaskar Backs Hardik As India Captain.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X