• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: হার্দিকের বিস্ফোরক অপরাজিত হাফ সেঞ্চুরি! গুজরাত টাইটান্স আরসিবিকে দিল ১৬৯ রানের টার্গেট

Google Oneindia Bengali News

আইপিএলের মরণ-বাঁচন ম্যাচে গুজরাত টাইটান্সকে হারাতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে করতে ১৬৯ হবে রান। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৮ রান তুলেছে গুজরাত। চারটি চার ও তিনটি ছয়ের সাহায্যে ৪৭ বলে ৬৮ রানে অপরাজিত রইলেন হার্দিক পাণ্ডিয়া। ৬ বলে ১৯ রানে অপরাজিত থাকেন রশিদ খান। জশ হ্যাজলউড নেন ২টি উইকেট। বেগুনি টুপির দখল নিলেন ওয়ানিন্দু হাসারঙ্গা।

পাওয়ারপ্লে-তে ২ উইকেট

পাওয়ারপ্লে-তে ২ উইকেট

টস জিতে গুজরাত টাইটান্স অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া জানিয়েছিলেন, বড় রান তোলাই লক্ষ্য। ঋদ্ধিমান সাহার আগ্রাসী ব্যাটিংয়ে সেই লক্ষ্যের দিকে এগোতে থাকে লিগ টেবিলে শীর্ষে থাকা দল। ২.৩ ওভারে দলের ২১ রানে শুভমান গিল আউট হন, চার বলে ব্যক্তিগত ১ রানে। গ্লেন ম্যাক্সওয়েল দারুণ ক্ষিপ্রতার সঙ্গে বল তালুবন্দি করেন। ৫.২ ওভারে ম্যাথু ওয়েড ম্যাক্সওয়েলের বলে লেগ বিফোর হন, রিভিউ নিয়ে রক্ষা পাননি। ২টি চার ও একটি ছয়ের সাহায্যে ১৩ বলে ১৬ রান করে ফেরেন তিনি। গুজরাত টাইটান্সের স্কোর দাঁড়ায় ২ উইকেটে ৩৮।

মাঝের ওভারে বাড়ল রানের গতি

মাঝের ওভারে বাড়ল রানের গতি

এরপর ঋদ্ধি ও হার্দিক পাণ্ডিয়ার জুটিতে ভর করে পঞ্চাশ পার হল গুজরাতের। ৮.৩ ওভারে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যান ঋদ্ধিমান। চারটি চার ও একটি ছয়ের সাহায্যে তিনি ২২ বলে ৩১ করে সাজঘরে ফেরেন। দলের ৬২ রানের মাথায় তৃতীয় উইকেটটি হারাল গুজরাত টাইটান্স। পাওয়ারপ্লে-র ৬ ওভারে আরসিবি তোলে ২ উইকেটে ৩৮। ৭ থেকে ১৫ ওভারের মধ্যে ওঠে ৮০ রান, ১ উইকেটের বিনিময়ে। ১৩.৪ ওভারে ১০০ রান হয় টাইটান্সের। দ্বিতীয় স্ট্র্যাটেজিক টাইম আউটে স্কোর ছিল ১৬ ওভারে ৩ উইকেটে ১২২। ১৭তম ওভারের দ্বিতীয় বলেই নিজের বলেই ডেভিড মিলারের ক্যাচ দারুণভাবে ধরেন ওয়ানিন্দু হাসারঙ্গা। মিলার ২৫ বলে ৩৪ করেন, মেরেছেন তিনটি ছয়। ১২৩ রানে চতুর্থ উইকেটটি পড়ে গুজরাতের।

অনবদ্য হার্দিক

অনবদ্য হার্দিক

হার্দিক ও মিলার ৪৭ বলে ৬১ রান যোগ করেন। ১৭.৩ ওভারে রাহুল তেওয়াটিয়া জশ হ্যাজলউডের বলে কট বিহাইন্ড হন। তিনি ৩ বলে ২ রানের বেশি করতে পারেননি। সিদ্ধার্থ কৌল ১৯তম ওভারে ১৭ রান দেওয়ায় দেড়শো পেরিয়ে যায় গুজরাত। এই ওভারেই চলতি আইপিএলের চতুর্থ অর্ধশতরান হার্দিক পূর্ণ করেন ৪২ বলে। ২০তম ওভারে হ্যাজলউডও দেন ১৭ রান। শেষ ৫ ওভারে পড়ে ২ উইকেট, কিন্তু ওঠে ৫০ রান।

হাসারঙ্গার বেগুনি টুপি

এদিন সাত বোলার ব্যবহার করেছেন ফাফ দু প্লেসি। সফলতম হ্যাজলউড। ওয়ানিন্দু হাসারঙ্গা ৪ ওভারে ২৫ রান দিয়ে একটি উইকেট দখল করেন। এর ফলে সর্বাধিক উইকেটশিকারীদের তালিকায় যুজবেন্দ্র চাহালকে ফের টপকে গেলেন শ্রীলঙ্কার এই স্পিনার। ১৪ ম্যাচে তাঁর উইকেট সংক্যা ২৪, চাহালের ১৩ ম্যাচে ২৩। কাল পর্যন্ত আপাতত তাই হাসারঙ্গার দখলে ফের এল বেগুনি টুপি। গ্লেন ম্যাক্সওয়েলের ৪ ওভারের ১টি মেডেন, ২৮ রান দিয়ে তিনি ১টি উইকেট নেন। হর্ষল প্যাটেল ফিল্ডিং করতে গিয়ে চোট পাওয়ায় ১ ওভারের বেশি বল করতে পারেননি। ফলে ডেথ ওভারে কিছুটা সমস্যায় পড়ে আরসিবি। হর্ষল ১ ওভারে ৬ রান দেন। সিদ্ধার্থ কৌল ৪ ওভারে ৪৩ রান ও শাহবাজ আহমেদ ২ ওভারে ১৫ রান দিয়ে উইকেট পাননি। মহীপাল লোমরর ১ ওভারে দেন ১১ রান।

English summary
IPL 2022: Gujarat Titans Have Set The Target Of 169 Runs For Royal Challengers Bangalore. Hardik Pandya Hits 4th Half Century Of The Ongoing IPL.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X