• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: আইপিএলে গুজরাত টাইটান্সের সামনে আরসিবি! হার্দিকদের হারাতে কি চওড়া হবে বিরাটের ব্যাট?

Google Oneindia Bengali News

আইপিএলে কাল শনিবার রয়েছে ডাবল হেডার। প্রথম ম্যাচে বিকেল সাড়ে ৩টে থেকে মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে মুখোমুখি হবে গুজরাত টাইটান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। নিজের শততম আইপিএল ম্যাচ জিতে প্লে অফের টিকিট কনফার্ম করে নিতে চাইবেন গুজরাত টাইটান্স অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া। চলতি আইপিএলে সবচেয়ে দ্রুতগতির (প্রতি ঘণ্টায় ১৫৩.৯ কিমি.) বল করা লকি ফার্গুসন খেলবেন শততম টি ২০ ম্য়াচ। জয়ের সরণিতে ফিরতে আরসিবি তাকিয়ে বিরাট কোহলির চেনা ছন্দে ফেরার দিকে।

চলতি আইপিএলে আরসিবি

চলতি আইপিএলে আরসিবি

চলতি আইপিএলে ৯ ম্যাচে ১০ পয়েন্ট রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। ফাফ দু প্লেসির দল এই মুহূর্তে রয়েছে পাঁচ নম্বরে। জিতেছে পাঁচটিতে, পরাজয় ৪টিতে। নেট রান রেট মাইনাস (-) ০.৫৭২। সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্যালস ম্যাচে হারের ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়াতে মরিয়া আরসিবিকে এবার বড় ব্যবধানে জয়ও ছিনিয়ে নিতে হবে। কেন না, শেষ চারে ওঠার লড়াইয়ে গুরুত্বপূর্ণ হয়ে নেট রান রেট। আরসিবি জিতেছে কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস ও লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে। যদিও রাজস্থানের কাছে ফিরতি সাক্ষাতে পরাস্ত হয়েছে আরসিবি। চারটি পরাজয় যথাক্রমে পাঞ্জাব কিংস, চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্যালস ম্যাচে। সানরাইজার্স ম্যাচে ৬৮ ও রাজস্থান রয়্যালস ম্যাচে ১১৫ রানে অল আউট হয়ে যাওয়া আরসিবির দলে পরিবর্তন আসতেও পারে। সেই সঙ্গে ফাফ দু প্লেসি, বিরাট কোহলি ও গ্লেন ম্যাক্সওয়েলদের ব্যাটে বড় রান প্রত্যাশা করছে দল।

শীর্ষে গুজরাত

শীর্ষে গুজরাত

আরসিবিতে যত তারকা, তা কিন্তু নেই গুজরাত টাইটান্সে। মেগা নিলামে দল গঠনের পর এ জন্য কটাক্ষও হজম করতে হয়েছিল গুজরাত টাইটান্সকে। যদিও সমালোচকদের জবাব দিয়ে চলতি আইপিএলে লিগশীর্ষে রয়েছে গুজরাত টাইটান্স। আটটি ম্যাচে জয় সাতটিতে, একটিতে পরাজয়। লখনউ সুপার জায়ান্টস, দিল্লি ক্যাপিটালস, পাঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালস, চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছেন হার্দিকরা। নিজেদের চতুর্থ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম সাক্ষাতেই শুধু ৮ উইকেটে পরাস্ত হয়েছিল গুজরাত টাইটান্স। গুজরাতের সাতটি জয়ে ৬ জন ম্যাচের সেরা হয়েছেন। সানরাইজার্সকে শেষ ম্যাচে গুজরাত হারালেও সেই ম্য়াচে ৫ উইকেট নেওয়া উমরান মালিক ম্যান অব দ্য ম্যাচ হন। এর আগে, মহম্মদ শামি, লকি ফার্গুসন, শুভমান গিল, হার্দিক পাণ্ডিয়া, ডেভিড মিলার ও রশিদ খান দলকে জিতিয়ে ম্যাচের সেরা হয়েছেন। ঋদ্ধিমান সাহা আগের ম্যাচেই দুরন্ত অর্ধশতরান করেছেন, ব্যাটিংয়ে ফিনিশারের ভূমিকায় যে কোনও দলের হৃদস্পন্দন বাড়াতে তৈরি রাহুল তেওয়াটিয়া ও রশিদ খান।

নজরে বিরাট

নজরে বিরাট

বিরাট কোহলি নিজে মুখিয়ে চেনা ছন্দে ফিরতে। অনেকে তাঁকে বিশ্রাম নেওয়ারও পরামর্শ দিয়েছেন। চলতি আইপিএলে তিনি দুবার গোল্ডেন ডাক, পাঁচবার দুই অঙ্কের ঘরেই রান নিয়ে যেতে পারেননি আইপিএলে সবচেয়ে বেশি রানের মালিক। লকি ফার্গুসন, মহম্মদ শামি, রশিদ খানদের বিরুদ্ধে বিরাট-সহ আরসিবি ব্যাটিং লাইন আপ হারানো আত্নবিশ্বাস ফিরে পায় কিনা সেটা দেখার। গুজরাত উইনিং কম্বিনেশন ধরে রাখতে চাইবে। আরসিবিও বড় রদবদলের পথে হাঁটবে না বলে মনে করা হচ্ছে।

সম্ভাব্য একাদশ

সম্ভাব্য একাদশ

রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সম্ভাব্য একাদশ- ফাফ দু প্লেসি (অধিনায়ক), বিরাট কোহলি, রজত পাতিদার, গ্লেন ম্যাক্সওয়েল, সুযশ প্রভুদেশাই, শাহবাজ আহমেদ, দীনেশ কার্তিক (উইকেটকিপার), ওয়ানিন্দু হাসারঙ্গা, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ ও জশ হ্যাজলউড

গুজরাত টাইটান্সের সম্ভাব্য একাদশ- শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া, অভিনব মনোহর, রশিদ খান, আলজারি জোসেফ, লকি ফার্গুসন, মহম্মদ শামি, যশ দয়াল

English summary
IPL 2022: Gujarat Titans vs Royal Challengers Bangalore Match Preview With Stats And Probable XI. Table Topper GT Need Just One Win To Qualify For Playoffs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X