India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: গুজরাতের আরসিবি-বধ! রাহুল 'আইসম্যান' তেওয়াটিয়া মিলারকে নিয়ে হার্দিকদের পৌঁছে দিলেন প্লে অফে

Google Oneindia Bengali News

আইপিএলের প্লে অফ নিশ্চিত হয়ে গেল গুজরাত টাইটান্সের। রাহুল তেওয়াটিয়া ও ডেভিড মিলারের অবিচ্ছেদ্য জুটিতে হার্দিকের দল আরসিবির বিরুদ্ধে ছিনিয়ে নিল ৬ উইকেটে অনবদ্য জয়। তিন বল বাকি থাকতেই গুজরাত টাইটান্সকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিলেন রাহুল তেওয়াটিয়া ও ডেভিড মিলার। পাঁচটি চার ও দুটি ছয়ের সাহায্য়ে ২৫ বলে ৪৩ রানে অপরাজিত থাকলেন তেওয়াটিয়া। চারটি চার ও একটি ছয়ের সাহায্য়ে ২৪ বলে ৩৯ করে অপরাজিত থাকেন মিলার।

ভালো শুরু

ভালো শুরু

জয়ের জন্য ১৭১ রানের টার্গেট তাড়া করতে নেমে পাওয়ারপ্লে-র ৬ ওভারে কোনও উইকেট হারায়নি গুজরাত টাইটান্স। ঋদ্ধিমান সাহা ও শুভমান গিল ৬ ওভারে তোলেন ৪৬ রান। অষ্টম ওভারের তৃতীয় বলে ঋদ্ধিমান সাহাকে নিজের প্রথম ওভারেই ফেরান ওয়ানিন্দু হাসারঙ্গা। ঋদ্ধি চারটি বাউন্ডারির সাহায্যে ২২ বলে ২৯ রান করে আউট হন। ৮.৩ ওভারে শাহবাজ আহমেদের বলে শুভমানকে কট বিহাইন্ড ঘোষণা করেন আম্পায়ার। রিভিউ নেন গিল, বল উইকেট অতিক্রমের আগেই উইকেটকিপার তা ধরে ফেলায় বলটি নো বল ঘোষিত হয়। এই সময় আম্পায়ারের দিকে এগিয়ে গিয়ে কথা বলতে দেখায় যায় বিরাট কোহলিকে। আরসিবি শিবির এই সিদ্ধান্তে খুশি হতে পারেনি। যদিও এই ওভারের পঞ্চম বলেই গিল লেগ বিফোর হন। রিভিউ নিয়ে রক্ষা পাননি।

চাপ সামলালেন মিলার-তেওয়াটিয়া

চাপ সামলালেন মিলার-তেওয়াটিয়া

তিনটি চার ও একটি ছয়ের সাহায্যে গিল ২৮ বলে ৩১ করে আউট হন দলের ৬৮ রানের মাথায়। একাদশ ওভারের দ্বিতীয় বলে হার্দিক পাণ্ডিয়াকে ড্রেসিংরুমে ফেরত পাঠান শাহবাজ। ৫ বলে তিন রানের বেশি করতে পারেননি গুজরাত অধিনায়ক। তিনি আউট হলে গুজরাত টাইটান্সের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ৭৮। ১২.৫ ওভারে ৯৫ রানের মাথায় পড়ে চতুর্থ উইকেট। ১৪ বলে ২০ রান করে আউট হন সাই সুদর্শন, তিনি হাসারঙ্গার দ্বিতীয় শিকার। এরপর দলকে লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন রাহুল তেওয়াটিয়া ও ডেভিড মিলার। শেষ ৫ ওভারে দরকার ছিল ৫৮। ১৬তম ওভারে মহম্মদ সিরাজ ১৫ রান দেন। তবে ১৭তম ওভারে হর্ষল প্যাটেল মাত্র ৭ রান দেন। ফলে শেষ তিন ওভারে দরকার ছিল ৩৬ রান।

আইসম্যান রাহুলেই বাজিমাত

১৮তম ওভারে জস হ্যাজলউড বল করতে যান, তেওয়াটিয়া ও মিলার এই ওভারে সংগ্রহ করে নেন ১৭ রান। শেষ ২ ওভারে গুজরাতের প্রয়োজন হয়ে পড়ে ১৯ রান। ১৯তম ওভার ছিল হর্ষল প্যাটেলের শেষ ওভার, এই ওভারে তিনি ১২ রান দেন। শেষ বলটিতে ছক্কা হাঁকান তেওয়াটিয়া। ফলে শেষ ওভারে জিততে ৭ রান দরকার ছিল গুজরাত টাইটান্সের। তিন বল বাকি থাকতেই এসে যায় ৬ উইকেটে জয়। উইনিং শটটি নেন তেওয়াটিয়া। ওয়ানিন্দু হাসারঙ্গা চার ওভারে ২৮ রান দিয়ে এবং বাংলার শাহবাজ আহমেদ ৩ ওভারে ২৬ রানের বিনিময়ে দুটি করে উইকেট দখল করেন।

গুজরাত প্লে অফে

গুজরাত প্লে অফে

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭০ রান তুলেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বিরাট কোহলি ৫৮, রজত পাতিদার ৫৩, গ্লেন ম্যাক্সওয়েল ৩৩ রান করার পর মহীপাল লোমরর ৮ বলে ১৬ রানের মূল্যবান ইনিংস খেলেন। প্রদীপ সাঙ্গওয়ান ২টি এবং মহম্মদ শামি, আলজারি জোসেফ, রশিদ খান ও লকি ফার্গুসন একটি করে উইকেট দখল করেন। যে স্টেডিয়ামে প্রথম ইনিংসে গড় স্কোর ২০৩, সেখানে তার ধারেকাছে পৌঁছাতে না পারার খেসারত দিল আরসিবি। এই জয়ের সুবাদে ৯টি ম্যাচের মধ্যে ৮টিতে জিতে ১৬ পয়েন্ট হলো গুজরাত টাইটান্সের। টানা তিনটি ম্যাচে হেরে ১০ ম্যাচে ১০ পয়েন্টেই দাঁড়িয়ে আরসিবি, পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে বিরাট-দু প্লেসিরা।

English summary
IPL 2022: Gujarat Titans In IPL Playoffs As Tewatia And Miller Secured GT's Win Over RCB. Tewatia Remains Unbeaten On 43 Off 25 Balls.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X