• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: প্লে অফ পাকা করার লক্ষ্যে লখনউয়ের বিরুদ্ধে টস জিতে ব্যাটিং গুজরাতের, দুই দলেই পরিবর্তন

Google Oneindia Bengali News

আইপিএলের ৫৭তম ম্যাচে আজ পয়েন্ট তালিকার শীর্ষে থাকা লখনউ সুপার জায়ান্টস খেলতে নামছে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে। যারা জিতবে তারাই এবারের আইপিএলে প্রথম দল হিসেবে প্লে অফের যোগ্যতা অর্জন করবে। দুই দলের দখলেই রয়েছে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট। তবে লোকেশ রাহুলের দল (০.৭০৩) হার্দিক পাণ্ডিয়ার দলের (০.১২০) চেয়ে নেট রান রেটে এগিয়ে রয়েছে। পুনের এমসিএ স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নিয়েছে গুজরাত টাইটান্স।

দুই দলেই নতুন মুখ

আজ যে উইকেটে খেলা হচ্ছে সেটা মাঠের একদম মাঝামাঝি, সেন্টার উইকেট হওয়ায় দুই দিকের বাউন্ডারিই সমান। পিচে ঘাস না থাকলেও বেশ শক্ত রয়েছে। তাতে যেমন পেসাররা ফায়দা আদায় করতে পারবেন, তেমনই স্পিনাররাও সাফল্য পেতে পারেন বলে পিচ রিপোর্ট দেওয়ার সময় জানান দীপ দাশগুপ্ত। লখনউ সুপার জায়ান্টসে এই ম্যাচে অভিষেক হচ্ছে অলরাউন্ডার করণ শর্মার। তামিলনাড়ুর বাঁহাতি স্পিনার আর সাই কিশোর প্রথমবার খেলবেন গুজরাত টাইটান্সের হয়ে। সাই কিশোরকে নিতে আইপিএলের মেগা নিলামে ঝাঁপিয়েছিল ৬টি দল।

শীর্ষস্থানের লড়াই

শীর্ষস্থানের লড়াই

লখনউ সুপার জায়ান্টস টানা চারটি ম্যাচ প্রথমে ব্যাট করে জিতে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখল করেছে। গুজরাত টাইটান্স শেষ দুটি ম্য়াচে হেরে নেমে গিয়েছে দ্বিতীয় স্থানে। যদিও আইপিএলের নবাগত দুই দলই প্লে অফের দিকে পা বাড়িয়েই রেখেছে। এই স্টেডিয়ামে এখনও গুজরাত ও লখনউ কেউই কোনও ম্যাচ হারেনি। ১১টি ম্যাচের মধ্যে এই স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা দল জিতেছে ৮টিতে, শেষ পাঁচটির সব কটিতেই। শেষ তিনটি ম্যাচে প্রথমে ব্য়াট করা দল ১৭৬, ১৭৩ ও ২০২ রান তুলে জিতেছে।

প্রথম সাক্ষাতে

প্রথম সাক্ষাতে

চলতি আইপিএলে নিজেদের প্রথম সাক্ষাতে ওয়াংখেড়ে স্টেডিয়ামে গুজরাত টাইটান্স ২ বল বাকি থাকতে ৫ উইকেটে জয় ছিনিয়ে নিয়েছিল লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে। লোকেশ রাহুল গোল্ডেন ডাক পেলেও দীপক হুডার ৫৫ ও আয়ুশ বাদোনির ৫৪ রানের সুবাদে লখনউ ৬ উইকেটে ১৫৮ তোলে। মহম্মদ শামি পেয়েছিলেন তিন উইকেট। জবাবে খেলতে নেমে রাহুল তেওয়াটিয়া ২৪ বলে ৪০ ও অভিনব মনোহর ৭ বলে ১৫ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

দল নিয়ে দুই অধিনায়ক

লখনউ সুপার জায়ান্টসের হয়ে প্রথম ম্যাচ খেলবেন করণ শর্মা। রবি বিষ্ণোইয়ের জায়গায় খেলছেন তিনি। গুজরাত টাইটান্সে অভিষেক আর সাই কিশোরের। দলে তিনটি পরিবর্তন। লকি ফার্গুসন, প্রদীপ সাঙ্গওয়ান ও সাই সুদর্শনের জায়গায় ম্যাথু ওয়েড, সাই কিশোর ও যশ দয়াল। আগের দুটি পরাজয় থেকে শিক্ষা নিয়ে দলকে ঘুরে দাঁড়াতে বললেও উদ্বিগ্ন নন হার্দিক। তাঁর কথায়, আমরা এমন পাঁচটি ম্যাচেও জিতেছি যেখানে আমরা হেরে যেতে পারতাম। সতীর্থদের তাই আগামী ম্য়াচগুলির দিকেই ফোকাস রাখতে বলেছি। প্রতিপক্ষ ও মাঠের অবস্থান দেখে ট্যাকটিকাল পরিবর্তন বলে জানিয়েছেন গুজরাত টাইটান্সের অধিনায়ক। টস হেরেও স্বস্তিতে লখনউ সুপার জায়ান্টস অধিনায়ক লোকেশ রাহুল। তিনি বলেন, আমি টস জিতলে বোলিং নিতাম। উইকেট কেমন আচরণ করবে সেটা আঁচ করতে পারছি না। তাই প্রথমে বোলারদেরই সুযোগ দিতে চাইছিলাম। প্রথমে ব্যাট করে টানা জিতলেও রান তাড়া করাই আমাদের কাছে পারফেক্ট।


গুজরাত টাইটান্স- ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), শুভমান গিল, হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ম্যাথু ওয়েড, ডেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, যশ দয়াল, আর সাই কিশোর, আলজারি জোসেফ, মহম্মদ শামি।

লখনউ সুপার জায়ান্টস- কুইন্টন ডি কক (উইকেটকিপার), লোকেশ রাহুল (অধিনায়ক), দীপক হুডা, ক্রুণাল পাণ্ডিয়া, আয়ুষ বাদোনি, মার্কাস স্টইনিস, জেসন হোল্ডার, দুষ্মন্ত চামিরা, আবেশ খান, মহসীন খান, করণ শর্মা।

English summary
IPL 2022: Gujarat Titans Have Won The Toss And Elected To Bat Against Lucknow Supergiants. LSG Are Coming Off Four Wins On The Trot, GT Have Faced Two Straight Losses.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X