• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: আইপিএলে টস জিতে ব্যাটিং গুজরাতের, আরসিবি জিতলেই কোন দুই দলের বিদায়?

Google Oneindia Bengali News

আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ গুজরাত টাইটান্সের মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দুই দলই আজ ওয়াংখেড়েতে নিজেদের লিগ পর্বের শেষ ম্যাচ খেলছে। ১৩ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে প্রথম কোয়ালিফায়ারে খেলা নিশ্চিত করে ফেলেছে গুজরাত টাইটান্স। প্লে অফের দৌড়ে থাকতে আজ জিততেই হবে আরসিবিকে, সেই সঙ্গে প্রার্থনা করতে হবে যাতে শনিবার মুম্বইয়ের কাছে হেরে যায় দিল্লি। তাহলে বিরাট কোহলিরা ইডেনের টিকিট পেতে পারেন। আজ টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে গুজরাত। দুই দলেই একটি করে পরিবর্তন।

টস জিতে ব্যাটিং গুজরাতের

টস জিতে ব্যাটিং গুজরাতের

ওয়াংখেড়েতে ১৮টি ম্যাচে প্রথমে ব্যাট করে ও রান তাড়া করে ৯টি করে ম্যাচ জিতেছে বিভিন্ন দল। আজকের ম্যাচে কয়েকজনকে বিশ্রাম দিতে পারতো গুজরাত টাইটান্স। কিন্তু টস জিতে টাইটান্স অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া জানিয়ে দেন, এটা নিয়ে দলের সকলের সঙ্গে আলোচনা করেছি। কিন্তু সকলেই সব ম্যাচ খেলতে চাইছেন, বিশ্রাম নিতে চাইছেন না। আমরা রান তাড়া করে জিতেছি। এখন যেখানে আমরা দাঁড়িয়ে সেখানে প্রথমে ব্যাটিংয়ের অনুশীলন সেরে নিতে চাইছি। বড় রান তোলাই লক্ষ্য। উইকেট অনেকটা চেন্নাই ম্যাচের মতোই মনে হচ্ছে। তবে পরের দিকে তা ভালো হতে পারে। টস জিতলে তিনিও ব্যাট করতেন বলে জানিয়েছেন আরসিবি অধিনায়ক ফাফ দু প্লেসি। আগের ম্যাচে ভালো খেলতে না পারলেও লিগের শেষ ম্যাচে নিজেদের দক্ষতা মেলে ধরাই লক্ষ্য তাঁর।

প্রথম সাক্ষাতে

প্রথম সাক্ষাতে

গত ৩০ এপ্রিল চলতি আইপিএলে প্রথম সাক্ষাতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৩ বল বাকি থাকতে ৬ উইকেটে হারিয়েছিল গুজরাত টাইটান্স। ব্র্যাবোর্ন স্টেডিয়ামে সেই ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১৭০ রান তোলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বিরাট কোহলি ৫৩ বলে ৫৮ ও রজত পাতিদার ৩২ বলে ৫২ রান করেন। প্রদীপ সাঙ্গওয়ান নেন ২টি উইকেট। জবাবে ডেভিড মিলারের ২৪ বলে অপরাজিত ৩৯ ও রাহুল তেওয়াটিয়ার ২৫ বলে অপরাজিত ৪৩ রানের দৌলতে জয় ছিনিয়ে নেয় গুজরাত টাইটান্স। শাহবাজ আহমেদ ও ওয়ানিন্দু হাসারঙ্গা নিয়েছিলেন ২টি করে উইকেট। ম্যাচের সেরার পুরস্কার পান রাহুল তেওয়াটিয়া।

আরসিবি জিতলেই দুই দলের বিদায়

আরসিবি জিতলেই দুই দলের বিদায়

গুজরাত টাইটান্স ১৩ ম্যাচে ২০ পয়েন্টে পৌঁছেছে। আর কোনও দল তাদের ধরার মতো পরিস্থিতিতে নেই। আজ হেরে গেলেও লিগশীর্ষে থেকেই প্লে অফে যাবে হার্দিক পাণ্ডিয়ার দল। ১৪ ম্যাচে ১৮ পয়েন্টে রয়েছে লখনউ সুপার জায়ান্টস। রাহুলদের নেট রান রেট ০.২৫১। কাল রাজস্থান রয়্যালস চেন্নাই সুপার কিংসকে হারিয়ে দিলে সঞ্জু স্যামসনরা প্লে অফে গুজরাতের মুখোমুখি হবে। কারণ রাজস্থানের নেট রান রেট এখনই রয়েছে ০.৩০৪-এ। জিতলে তারাই যাবে দ্বিতীয় স্থানে। দিল্লি ক্যাপিটালস শেষ ম্যাচ জিতলে পয়েন্ট হবে ১৬। আরসিবি আজ জিতলে তাদেরও পয়েন্ট হবে ১৬। কিন্তু আরসিবির নেট রান রেট মাইনাসে রয়েছে (-০.৩২৩), দিল্লির ০.২৫৫। ফলে পয়েন্ট সমান হলেও ছিটকে যাবে আরসিবি। পাঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ নিজেদের শেষ ম্যাচ জিতলে ১৪ পয়েন্টে থাকবে। তাদের প্রার্থনা করতে হবে যাতে দিল্লি ও আরসিবি ১৪ পয়েন্টে থাকে। তাতেও নেট রান রেটে দুই দলের প্লে অফে যাওয়া ঝুলে অঙ্কের নিয়মেই। আরসিবি আজ জিতলেই ছিটকে যাবে সানরাইজার্স ও পাঞ্জাব।

একটি করে পরিবর্তন

গুজরাতে আলজারি জোসেফের জায়গায় প্রথম একাদশে এসেছেন লকি ফার্গুসন। মহম্মদ সিরাজের জায়গায় আরসিবি খেলাচ্ছে সিদ্ধার্থ কৌলকে।

গুজরাত টাইটান্স- শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), ম্যাথু ওয়েড, হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, আর সাই কিশোর, লকি ফার্গুসন, মহম্মদ শামি, যশ দয়াল

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর- বিরাট কোহলি, ফাফ দু প্লেসি (অধিনায়ক), রজত পাতিদার, গ্লেন ম্যাক্সওয়েল, মহীপাল লোমরর, শাহবাজ আহমেদ, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হর্ষল প্যাটেল, ওয়ানিন্দু হাসারঙ্গা, সিদ্ধার্থ কৌল, জশ হ্যাজলউড

English summary
IPL 2022: Gujarat Titans Have Won The Toss And Decided To Bat Against Royal Challengers Bangalore. In Their Previous Meeting, GT Have Defeated RCB By 6 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X