• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: হার্দিক পাণ্ডিয়া এখন ক্যাপ্টেন কুল! গুজরাত টাইটান্স অধিনায়ক এলিট লিস্টে পিছনে ফেললেন ধোনিকে

Google Oneindia Bengali News

আইপিএলে রাজস্থান রয়্যালসের পর আবির্ভাবেই খেতাব জেতার নজির গড়েছে গুজরাত টাইটান্স। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালসকেই পরাস্ত করে। ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স, সেই সঙ্গে অসাধারণ নেতৃত্বে সকলকে মুগ্ধ করেছেন টাইটান্স ক্যাপ্টেন হার্দিক পাণ্ডিয়া। ভারতীয় ক্রিকেটের পক্ষেও যা স্বস্তির খবর। এরই মধ্যে হার্দিক গড়লেন একাধিক নজির।

ধোনিকে পিছনে ফেললেন হার্দিক

ধোনিকে পিছনে ফেললেন হার্দিক

হার্দিক পাণ্ডিয়া এই নিয়ে পঞ্চমবার আইপিএল খেতাবজয়ী দলের সদস্য হলেন। অধিনায়ক হিসেবে এই প্রথম। এর আগে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে তিনি ৪ বার আইপিএল খেতাব জয়ের স্বাদ পেয়েছেন। ২০১৫, ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে। এবার আবার তিনি চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্সের অধিনায়ক। এই নিরিখে তিনি পিছনে ফেললেন মহেন্দ্র সিং ধোনিকে। কেন না, চেন্নাই সুপার কিংস অধিনায়ক চারবার আইপিএল খেতাব জিতেছেন।

সপ্তম অধিনায়ক হিসেবে চ্যাম্পিয়ন

সপ্তম অধিনায়ক হিসেবে চ্যাম্পিয়ন

আইপিএল-জয়ী অধিনায়কদের নামের তালিকাতেও এবার জ্বলজ্বল করছে হার্দিক পাণ্ডিয়ার নাম। এর আগে যে অধিনায়করা তাঁদের ফ্র্যাঞ্চাইজিগুলিকে খেতাব জিতিয়েছেন তাঁরা হলেন শেন ওয়ার্ন, অ্যাডাম গিলক্রিস্ট, মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা, গৌতম গম্ভীর এবং ডেভিড ওয়ার্নার। সপ্তম অধিনায়ক হিসেবে দলকে খেতাব জেতালেন হার্দিক। এবারের আইপিএলে ফাইনালে নেতৃত্ব দিয়েছেন হার্দিক পাণ্ডিয়া ও সঞ্জু স্যামসন। এই দুজনেই এখনও অবধি দেশকে নেতৃত্ব দেননি। তবে হার্দিক ভারতীয় দলকে আয়ারল্যান্ডে টি ২০ সিরিজে নেতৃত্ব দেবেন এটা বোঝাই যাচ্ছে। সেই সঙ্গে সাদা বলের ক্রিকেটে রোহিত শর্মার উত্তরসূরী হওয়ার জোরালোভাবে উঠে আসছেন হার্দিক।

সর্বাধিক রোহিত

সর্বাধিক রোহিত

হার্দিকের চেয়ে এখন খেতাব জয়ের নিরিখে এগিয়ে রোহিত শর্মা। ক্রিকেটার হিসেবে সবচেয়ে বেশি আইপিএল খেতাব জিতেছেন তিনি। রোহিত ৬ বার আইপিএল খেতাব জয়ের স্বাদ পেয়েছেন। ২০০৯ সালে রোহিত আইপিএল খেতাবজয়ী ডেকান চার্জার্সে ছিলেন। হার্দিক ছাড়াও যে ক্রিকেটাররা পাঁচবার করে আইপিএলের ট্রফি ছুঁতে পেরেছেন তাঁরা হলেন কায়রন পোলার্ডও অম্বাতি রায়ুডু। মহেন্দ্র সিং ধোনি ও লাসিথ মালিঙ্গা জিতেছেন চারবার করে।

দুরন্ত ছন্দে

দুরন্ত ছন্দে

গত বছর আইপিএলের পর মুম্বই ইন্ডিয়ান্স ছেড়ে দিয়েছিল হার্দিককে। চোট সারিয়ে মাঠে ফিরে তিনি যেভাবে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে চ্যাম্পিয়ন করালেন তা প্রশংসনীয়। ফাইনালে সেরার পুরস্কারটিও পেয়েছেন তিনি। এবার মোস্ট ভ্যালুয়েবল অ্যাসেটের পুরস্কারটি দেওয়া হয়েছে হার্দিক পাণ্ডিয়াকে। গুজরাত টাইটান্স অধিনায়ক এ জন্য ১ লক্ষ টাকার চেক ও ট্রফি পেলেন। ফাইনালের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়ে হার্দিক পেলেন ৫ লক্ষ টাকার আর্থিক পুরস্কার, সঙ্গে ট্রফি। গুজরাত ও রাজস্থান যৌথভাবে ফেয়ারপ্লে ট্রফি পেয়েছে।

English summary
IPL 2022: Gujarat Titans Captain Hardik Pandya Overtakes MS Dhoni In The Elite List Of IPL. Only Rohit Sharma Has Won More IPL Titles (6).
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X