• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: মিলার-রশিদ জুটিতেই গুজরাত টাইটান্সের স্মরণীয় জয়, জঘন্য জর্ডনে ডুবল সিএসকে

Google Oneindia Bengali News

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংস যখন সহজ জয় নিশ্চিত করার দিকে এগোচ্ছে, তখনই রশিদ খানের বিস্ফোরক ব্যাটিং জমিয়ে দেয় ম্যাচ। ১২.৪ ওভারে ৮৭ রানে পাঁচ উইকেট পড়েছিল, সেখান থেকে গুজরাতের শেষ ওভারে জিততে দরকার ছিল ১৩ রান। এটা হলো, ডেভিড মিলার ও রশিদ খানের জুটিতে ৩৭ বলে ৭০ রান ওঠায়। ক্রিস জর্ডন প্রথম দুই বলে কোনও রান না দিলেও তৃতীয় বলে ছক্কা মারেন ডেভিড মিলার। চতুর্থ বলে ক্যাচ দিয়েও উচ্চতার কারণে নো বল হওয়ায় বেঁচে যান মিলার। পরের বলে ফ্রি হিটে মারেন চার। ওভারের পঞ্চম বলে দুই রান নিয়ে তিনি দলকে ৩ উইকেটে জিতিয়ে দেন। ৮টি চার ও ৬টি ছয়ের সাহায্যে ৫১ বলে ৯৪ রানে অপরাজিত থাকেন 'কিলার মিলার'। গুজরাত টাইটান্স এবার প্রথম দল হিসেবে ১০ পয়েন্টে পৌঁছে গেল।

মিলার-রশিদ জুটিতেই গুজরাত টাইটান্সের স্মরণীয় জয়

জয়ের জন্য ১৭০ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে গুজরাত টাইটান্স। ৩.৫ ওভারে ১৬ রানে পড়ে ৩ উইকেট। প্রথম ওভারের শেষ বলে মুকেশ চৌধুরীর বিরুদ্ধে আগ্রাসী শট খেলতে গিয়ে রবিন উথাপ্পার হাতে ক্যাচ দেন শুভমান গিল। ১ বলে ০ রান করে তিনি ফেরেন দলের ১ রানের মাথায়। ১.৩ ওভারে মাহিশ থিকশানার বলে কট বিহাইন্ড হন বিজয় শঙ্কর, খারাপ ফর্ম অব্যাহত রেখে তিনি এদিন ২ বলে ০ রান করে সাজঘরে ফেরেন। ২ রানে ২ উইকেট হারায় টাইটান্স। চতুর্থ ওভারের পঞ্তম বলে অভিনব মনোহরকেও ফেরান থিকশানা। ১২ বলে ১২ রান করে মনোহর ফেরেন দলের ১৬ রানে।

মিলার-রশিদ জুটিতেই গুজরাত টাইটান্সের স্মরণীয় জয়

গুজরাতের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমে হতাশ করলেন ঋদ্ধিমান সাহা। নিজেকে প্রমাণের সুযোগও নষ্ট করলেন। অষ্টম ওভারের শেষ বলে তিনি রবীন্দ্র জাদেজার বিরুদ্ধে বড় শট খেলতে গিয়ে ঋতুরাজ গায়কোয়াড়ের হাতে ক্যাচ দিয়ে বসেন। গুজরাতের চতুর্থ উইকেটটি পড়ে ৪৮ রানে, ১৮ বলে ১১ করে ফেরার সময় হতাশার অভিব্যক্তি ধরা পড়ে ঋদ্ধির চোখে-মুখে। একটি চার বা ছয়ও মারতে পারেননি। ১২.৪ ওভারে রাহুল তেওয়াটিয়া ১৪ বলে ৬ রান করে ডোয়েইন ব্র্যাভোর শিকার হন। ৮৭ রানে পাঁচ উইকেট হারানোর পর অধিনায়ক রশিদ খানকে নিয়ে মরিয়া লড়াই চালাতে থাকেন ডেভিড মিলার। তিনি এদিন ২৮ বলে অর্ধশতরান পূর্ণ করেন। শেষ পাঁচ ওভারে ৬২ ও শেষ তিন ওভারে ৪৮ রান দরকার ছিল গুজরাতের। ১৮তম ওভারে ক্রিস জর্ডন ২৫ রান দিয়ে বসেন, রশিদ খান তিনটি ছয় ও একটি চার মারেন। সমীকরণ দাঁড়ায় ১২ বলে দরকার ২৩।

১৯তম ওভারের পঞ্চম বলে ব্র্যাভো ফেরান বিধ্বংসী রশিদ খানকে। ২টি চার ও তিনটি ছয়ের সাহায্যে রশিদ করেন ২১ বলে ৪০। তিনি সাজঘরে ফেরার সময় ৭ বলে ১৩ রান দরকার ছিল গুজরাতের। পরের বলে ব্র্যাভো ফেরান আলজারি জোসেফকে। যদিও শেষ ওভার জর্ডনকে দিয়েই ডুবল সিএসকে।

মিলার-রশিদ জুটিতেই গুজরাত টাইটান্সের স্মরণীয় জয়

মুকেশ চৌধুরী তিন ওভারে ১৮ রান দিয়ে ১টি উইকেট নিলেও শেষ ওভারে জর্ডনকে দিয়েই বল করায় চেন্নাই, তিনি আগের ওভারেই ২৫ দিয়েছিলেন! ৩.৫ ওভারে তিনি ৫৮ রান খরচ করলেন। ব্র্যাভো সিএসকের সফলতম বোলার, ৪ ওভারে ১টি মেডেন-সহ ২৩ রানে নিলেন ৩ উইকেট। থিকশানা ৪ ওভারে ২৪ রান দিয়ে নেন ২টি উইকেট। রবীন্দ্র জাদেজা ৩ ওভারে ২৫ রান দিয়ে ১টি উইকেট নেন। মঈন আলি ২ ওভারে ১৭ রান দেন। এর আগে, টস হেরে ব্য়াট করতে নেমে ২০ ওভার ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান তুলেছিল চেন্নাই সুপার কিংস। পাঁচটি করে চার ও ছয় মেরে ৪৮ বলে সর্বাধিক ৭৩ রান করেন ঋতুরাজ গায়কোয়াড়। আইপিএলে চার হাজার রানের মাইলস্টোন পেরিয়ে ৩১ বলে ৪৬ করেন অম্বাতি রায়ুডু। অধিনায়ক রবীন্দ্র জাদেজা ১২ বলে ২২ রান করেন। শিবম দুবে করেন ১৭ বলে ১৯। রবিন উথাপ্পা ৩ ও মঈন আলি ১ রান করেন। আলজারি জোসেফ ২টি এবং মহম্মদ শামি ও যশ দয়াল একটি করে উইকেট দখল করেন।

English summary
IPL 2022: GT's David Miller And Rashid Khan Played Brilliant Innings To Beat CSK In A Thriller. David Miller Top Scorer For GT, Bravo Gets 3 Wickets, Theekshana Bags 2 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X