India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: গিল-সুদর্শনের গড়া ভিতে শেষ ২ বলে জোড়া ছক্কা হাঁকিয়ে গুজরাতের পাঞ্জাব বধের নায়ক তেওয়াটিয়া

Google Oneindia Bengali News

আইপিএলের ষোড়শ ম্যাচটিও উপহার দিল রুদ্ধশ্বাস পরিসমাপ্তি। শুভমান গিল ৯৬ রান করলেন। সাই সুদর্শনকে নিয়ে গড়লেন শতাধিক রানের পার্টনারশিপ। ওডিয়ান স্মিথের শেষ ওভারে গুজরাত টাইটান্সের দরকার ছিল ১৯ রান। প্রথম বল করতে গিয়ে স্মিথ ওয়াইড দিয়ে বসেন। পরের বলেই হার্দিক পাণ্ডিয়া ১৮ বলে ২৭ করে রান আউট। সেখান থেকে শেষ ২ বলে দরকার দাঁড়ায় ১২। পঞ্চম ও ষষ্ঠ বলে রাহুল তেওয়াটিয়া জোড়া ছক্কা হাঁকিয়ে আরও একবার নিজের ফ্র্যাঞ্চাইজিকে জেতালেন। ৩ বলে ১৩ রানের অপরাজিত থেকে গুজরাতের জয়ের হ্যাটট্রিক সুনিশ্চিত করলেন। ৪ বলে ৬ রানে অপরাজিত থাকেন ডেভিড মিলার। গুজরাত টাইটান্স কেকেআরের সমসংখ্যক ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থান দখল করল।

শেষ ২ বলে জোড়া ছক্কা হাঁকিয়ে পাঞ্জাব বধের নায়ক তেওয়াটিয়া

জয়ের জন্য ১৯০ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩.২ ওভারে ম্য়াথু ওয়েড কাগিসো রাবাডার বলে কট বিহাইন্ড হন। ৭ বলে ৬ রান করে তিনি আউট হন দলের ৩২ রানে। এরপরই দুরন্ত পার্টনারশিপ গড়েন শুভমান গিল ও সাই সুদর্শন। লখনউ সুপার জায়ান্টস ম্যাচে শূন্য রানে সাজঘরে ফিরেছিলেন গিল। তারপর থেকেই দারুণ ফর্মে রয়েছেন মুম্বইয়ের এই ব্যাটার। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে ৩২ বলে অর্ধশতরান পূর্ণ করেছিলেন।

শেষ ২ বলে জোড়া ছক্কা হাঁকিয়ে পাঞ্জাব বধের নায়ক তেওয়াটিয়া

আজ নিজের ৬১তম আইপিএল ম্যাচে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ৫০ রান পূর্ণ করেন ২৯ বলে। এদিন তিনি কেরিয়ারের সেরা আইপিএল স্কোরও করলেন। আগের ম্যাচেই করেছিলেন ৪৬ বলে ৮৪ রান। কিন্তু এদিন শতরান থেকে মাত্র চার রান দূরে থামতে হলো তাঁকে। ১৮.৫ ওভারে কাগিসো রাবাডার ফুল টসের ফায়দা তুলতে না পেরে ৫৯ বলে ৯৬ রানে আউট হন তিনি। ১১টি চার ও ১টি ছয় মেরেছেন। শুভমান আউট হওয়ার পর গুজরাতের জিততে দরকার ছিল ৭ বলে ২০।

শেষ ২ বলে জোড়া ছক্কা হাঁকিয়ে পাঞ্জাব বধের নায়ক তেওয়াটিয়া

শুভমান গিলকে যোগ্য সঙ্গত দিতে থাকেন সাই সুদর্শন। গিলের সঙ্গে তাঁর জুটিতে ৬৮ বলে ১০১ রান ওঠে। আইপিএল অভিষেকে চারটি চার ও একটি ছয়ের সাহায্যে ৩০ বলে ৩৫ রান করে তিনি রাহুল চাহারের শিকার হন। তামিলনাড়ুর ২০ বছরের সুদর্শনকে বেস প্রাইস ২০ লক্ষ টাকায় নিয়েছে গুজরাত টাইটান্স। গত বছর তামিলনাড়ু প্রিমিয়ার লিগে কোভাই কিংসের হয়ে তিনি ৮ ইনিংসে ৩৫৮ রান করে দ্বিতীয় সর্বাধিক রান সংগ্রহকারী হয়েছিলেন। এরপরই তিনি জায়গা করে নেন তামিলনাড়ু দলে। সাই সুদর্শনের অ্যাথলিট বাবা ভরদ্বাজ ভারতের হয়ে সাফ গেমসে প্রতিনিধিত্ব করেছেন, মা ঊষা তামিলনাড়ুর ভলিবল দলের সদস্য ছিলেন। বয়সভিত্তিক ক্রিকেটে প্রচুর রান করে নজরে পড়েছিলেন তখনকার অনূর্ধ্ব ১৯ নির্বাচক তথা গুজরাত টাইটান্সের স্পিন বোলিং কোচ আশিস কাপুরের। ২০১৯-২০ মরশুমের চ্যালেঞ্জার ট্রফিতে তিনি ভারতীয় এ দলের হয়ে যশস্বী জয়সওয়ালের সঙ্গে ওপেন করেন। তিলক বর্মা, প্রিয়ম গর্গ, রবি বিষ্ণোইরা সেই দলে ছিলেন। টিএনপিএলে প্রথম ম্যাচেই তিনি টি নটরজান, মুরুগান অশ্বিনদের বিরুদ্ধেও দারুণ ব্যাটিং করে ৪৩ বলে ৮৭ রান করেছিলেন। তামিলনাড়ুর হয়ে তিনে ব্যাট করেন। সৈয়দ মুস্তাক আলি টি ২০, বিজয় হাজারে ট্রফিতে তাঁর ঝোড়ো ব্যাটিংয়ে নজর কেড়েছিল স্যুইপ, স্কুপ মারার দক্ষতা।

এর আগে ঝোড়ো ইনিংস খেলে রাজস্থান রয়্যালসকে জিতিয়েছেন তেওয়াটিয়া। এদিন ৬ উইকেটে গুজরাত টাইটান্সকে জিতিয়ে তিনি বলেন, স্মিথ প্রথম বল করেছিলেন অফ স্টাম্পের বাইরের দিকে, শেষটাও তেমনই করবেন বলে আঁচ করেছিলাম। দলকে জেতাতে পেরে ভালো লাগছে। রাবাডা ৪ ওভারে ৩২ রান দিয়ে ২ উইকেট নেন। রাহুল চাহার নিয়েছেন ১টি উইকেট। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেটে ১৮৯ রান তুলেছিল পাঞ্জাব কিংস। লিয়াম লিভিংস্টোন ২৭ বলে ৬৪ ও শিখর ধাওয়ান ৩০ বলে ৩৫ রান করেন। রশিদ খান তিনটি, দর্শন নালকণ্ডে ২টি এবং মহম্মদ শামি, হার্দিক পাণ্ডিয়া ও লকি ফার্গুসন একটি করে উইকেট দখল করেন।

English summary
IPL 2022: Gill's Career Best Knock And Tewatia's Two Sixes In Last 2 Balls Secured GT's Win. Shubman Misses Maiden IPL Hundred For 4 Runs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X