India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: ধোনির ফিটনেসে মুগ্ধ হেডেন-গাভাসকর! MSD-র স্বাক্ষরিত জার্সি পেল মুম্বই ইন্ডিয়ান্স, অবসরের ইঙ্গিত?

Google Oneindia Bengali News

চেন্নাই সুপার কিংস ২০২০ সালের পর চলতি আইপিএলেও প্লে অফে উঠতে পারল না। দুই বছর নির্বাসিত থাকার সময় বাদ দিলে ২০০৮ সালের পর এমনটা হলো এই নিয়ে দ্বিতীয়বার। যদিও দলের হয়ে সর্বাধিক রান করলেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিই। মুগ্ধ করল তাঁর ফিটনেস। উইকেটের মাঝে দৌড়ানোর ক্ষিপ্রতা। এখনও গুজরাত টাইটান্স ও রাজস্থান রয়্য়ালস ম্যাচ বাকি। তারই মধ্যে জল্পনা চলছে, ধোনি আগামী বছর আইপিএল খেলবেন কিনা সে বিষয়ে।

ধোনির সৌজন্য

ম্যাচ শেষ হতেই দেখা গিয়েছে মহেন্দ্র সিং ধোনি জার্সিতে সই করছেন। সেই জার্সি পেলেন মুম্বই ইন্ডিয়ান্সের কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ। এর আগেও দেখা গিয়েছে, ম্যাচ শেষের পর বিপক্ষের ক্রিকেটাররা ধোনির কাছে ছুটে গিয়েছেন মূল্যবান পরামর্শ নিতে। এমনকী ধোনিকে দিয়ে জার্সিতে সই করিয়ে নিয়েছিলেন ডেল স্টেনও। সিএসকে ক্রিকেটাররাও নানা সময় বলেছেন, কীভাবে ধোনি তাঁদের আত্মবিশ্বাস বাড়ান। দেন মূল্যবান গাইডেন্স।

ফিটনেস অনবদ্য

ফিটনেস অনবদ্য

চেন্নাই সুপার কিংস গতকাল ১৬ ওভারে ৯৭ রানে অল আউট হয়ে যায়। সঙ্গীর অভাবে দলকে লড়াইয়ের জায়গায় নিয়ে যেতে পারেননি ধোনি। ছয়ে নেমে ৩৩ বলে ৩৬ রানে অপরাজিত থাকেন। মেরেছেন চারটি চার ও দুটি ছয়। ৪০ বছর বয়সেও যে গতিতে তিনি উইকেটের মধ্যে দৌড়ান, এক রানকে দুই রানে পরিণত করেন সেই নজির এবারও দেখা গিয়েছে। স্টার স্পোর্টসে যা নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন ম্য়াথু হেডেন। তিনি বলেন, মাই গুডনেস! উইকেটের মাঝে কী জোরে দৌড়াচ্ছেন ধোনি! এই পর্যায়ের প্রতিযোগিতায় এভাবে তিনি বয়সকে জয় করে ফেলেছেন। যা দেখে খুব ভালো লাগছে। যদি তিনি খেলা চালিয়ে যেতে চান, চালিয়ে যেতেই পারেন। কেন না, এখনও তিনি দলের পারফরম্যান্সে অবদান রাখছেন।

হেডেনের বিশ্বাস

হেডেনের বিশ্বাস

ধোনিকে অধিনায়ক রাখলে চেন্নাই সুপার কিংস আগামী বছর নিশ্চিতভাবেই ভালো খেলবে বলে মনে করেন হেডেন। তিনি বলেন, এমএসডির মতো একজনের হাতে অধিনায়কত্ব থাকা খুবই গুরুত্বপূর্ণ। ধোনিকে রেখে বাকি দল গড়ার কাজও সহজ হয়ে যায়। দলে ধোনি যে আত্মবিশ্বাসের সঞ্চার করেন সেটাই আমার ভালো লাগে। উল্লেখ্য, মুম্বই ম্যাচের শেষে ধোনি মুকেশ চৌধুরী ও সিমরজিৎ সিংয়ের প্রশংসা করে বলেন, এই দুই তরুণ ক্রিকেটারের পাশাপাশি আমাদের দলে আরও দুই জোরে বোলারকে আমরা পাব। পরাজয় থেকে শিক্ষা থেকে সতীর্থদের সমৃদ্ধ করতেও বলেন ধোনি। ধোনির কথায় স্পষ্ট, আগামী বছরের ভাবনা তিনি শুরু করে দিয়েছেন।

সানির উপলব্ধি

সানির উপলব্ধি

আগামী বছর আইপিএল হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে হবে। অর্থাৎ সিএসকে চেন্নাইয়ে খেলতে পারবে। ধোনি নিজেও সমর্থকদের বলেছিলেন, অবসরের আগে চেন্নাইয়ে তাঁর খেলা দেখার সুযোগ সকলে পাবেন। ধোনি এখনও অবধি ১১ ইনিংসে ১৯৯ রান করেছেন। গড় ৩৯.৮০, স্ট্রাইক রেট ১৩২.৬৬। ব্যাট হাতে দলকে জিতিয়েছেনও। সুনীল গাভাসকরও মনে করেন, আগামী বছর ধোনি আইপিএল খেলবেন। তাঁর কথায়, ধোনি যেভাবে খেলছেন তাতে তাঁর মধ্যে ক্রিকেট নিয়ে উদ্যম লক্ষ্য করা যাচ্ছে। এই বয়সে অনেকের মধ্যেই আলস্য আসে, খেলা চালিয়ে যেতে অনিচ্ছুক হয়ে পড়েন। কিন্তু ধোনি যেভাবে ওভারের মাঝে দৌড়ে এক প্রান্ত থেকে অপর প্রান্তে যাচ্ছেন তাতে বোঝা যায় পরের ওভারটি দ্রুত শেষ করতে তিনি কতটা আগ্রহী। ২-৩টি উইকেট দ্রুত ফেলে জেতার সম্ভাবনা তৈরি করতে চান। এ সবেই বোঝা যায় তিনি খেলা চালিয়ে যাবেন। ছেড়ে দেবেন না। উল্লেখ্য, ২০২০ সালে সালে ড্যানি মরিসন ধোনির কাছে জানতে চেয়েছিলেন, তিনি হলুদ জার্সিতে খেলবেন কিনা। ধোনির উত্তর ছিল ডেফিনিটলি নট! সেই ডেফিনিটলি নট কথাটি শোনা গিয়েছে সানির গলাতেও।

English summary
IPL 2022: Sunil Gavaskar Believes MS Dhoni Will Play In The Next IPL Also. Matthew Hayden Is Very Impressed With MSD's Fitness.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X