India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: বিরাট কোহলি মাথার স্ক্যান করাবেন! রাজস্থান রয়্যালস ম্যাচের আগে আরসিবি তারকার সমস্যা কী?

Google Oneindia Bengali News

আইপিএলের ম্যাচে কাল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলতে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তার আগেই বিরাট কোহলির মাথায় ঘুরপাক খাচ্ছে মাথায় স্ক্যান করানোর ভাবনা। আর তা জানা গিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ফটোশ্যুট চলাকালীন। স্বাভাবিকভাবেই এতে বিরাট-ভক্তদের কপালে চিন্তার ভাঁজই পড়ার কথা।

রোনাল্ডো-ভক্ত বিরাট

রোনাল্ডো-ভক্ত বিরাট

আশঙ্কার কিছু নেই। বিরাট কোহলি এমনিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বড় ভক্ত। সিআর সেভেনের ওয়ার্ক এথিক্স তো বটেই, তাঁর ফিটনেসের সংক্রান্ত যাবতীয় বিষয়ের উপর বিরাট কোহলির আগ্রহ রয়েছে। বিশ্বের সবচেয়ে ফিট ক্রিকেটারদের মধ্যে বিরাট কোহলি অন্যতম। তাঁর উদ্যোগেই ভারতীয় দলেও ফিটনেস সচেতনতা দারুণভাবে বৃদ্ধি পেয়েছে। ইয়ো ইয়ো টেস্ট-সহ নিত্যনতুন কৌশল অবলম্বন করে ভারতীয় দলের ক্রিকেটাররাও এখন অনেক বেশি ফিট, তার ইতিবাচক প্রভাবও পড়়ছে দলের পারফরম্যান্সে।

স্ক্যান করানোর ভাবনা

স্ক্যান করানোর ভাবনা

বিরাট কোহলির কাছে আরসিবি শিবিরেই জানতে চাওয়া হয়েছিল তাঁর পছন্দের অ্যাথলিটের নাম। এমন প্রশ্নও করা হয়েছিল, যদি একদিন সকালে উঠে নিজেকে নিজের পছন্দের অ্যাথলিট হিসেবে দেখতে পান সেক্ষেত্রে তাঁর অনুভূতিটাই বা কেমন হবে? বিরাটের উত্তর, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আর একদিন সকালে উঠে নিজেকে সিআর সেভেন বলে আবিষ্কার করলে বিরাট প্রথমেই যে কাজটা করবেন, তা হলো দ্রুত মাথার স্ক্যান করিয়ে দেখবেন কোথা থেকে এতটা মানসিক শক্তি আসে! আরসিবির তরফে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওটিতে মহম্মদ সিরাজ ও অধিনায়ক ফাফ দু প্লেসি নিজেদের পছন্দের ক্রীড়াবিদ হিসেবে বেছে নিয়েছেন রজার ফেডেরারকে।

হৃদয়বিদারক ঘটনা

হৃদয়বিদারক ঘটনা

নিজের সবচেয়ে স্মরণীয় মুহূর্ত ও সবচেয়ে হৃদয়বিদারক ঘটনার কথাও জানিয়েছেন বিরাট। কোহলির কথায় তাঁর কেরিয়ারে সবচেয়ে হৃদয়বিদারক ঘটনা দুটি। একটি ২০১৬ সালের আইপিএল ফাইনালে পরাজয় এবং তারপর ওয়াংখেড়েতে ওয়েস্ট ইন্ডিজের কাছে টি ২০ বিশ্বকাপে সেমিফাইনালে পরাস্ত হওয়া। উল্লেখ্য, ২০১৬ সালে বিরাট আইপিএলের ১৬টি ম্যাচে ৯৭৩ রান করেছিলেন, ৮১-র উপর গড় রেখে। কোনও আইপিএল মরশুমে কোনও ব্যাটারের এটিই সর্বাধিক রানের নজির।

স্মরণীয় স্মৃতি

স্মরণীয় স্মৃতি

সবচেয়ে স্মরণীয় মুহূর্ত হিসেবে বিরাট বেছে নিয়েছেন ২০১৬ সালের আইপিএলে গুজরাত লায়ন্সের বিরুদ্ধে প্রথম কোয়ালিফায়ার জয়কে। তিনি বলেন, রায়পুরে দিল্লির বিরুদ্ধে আমরা শেষ ম্যাচ খেলেছিলাম। তারপরেই ছিল কোয়ালিফায়ার ম্যাচটি। উল্লেখ্য, সেই ম্যাচে ১৫৯ রানের টার্গেট তাড়া করতে নেমে আরসিবি ৫.৩ ওভারে ২৯ রানে পাঁচ উইকেট হারায়। ৯.৪ ওভারে স্টুয়ার্ট বিনি আউট হয়েছিলেন ২১ রান করে। বিরাট সেই ম্যাচে ২ বলে ০ করেন। যদিও বিনি আউট হওয়ার পর আরসিবিকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেয় এবি ডি ভিলিয়ার্স ও ইকবাল আবদুল্লার জুটি। ৪৭ বলে অপরাজিত ৭৯ করে ম্যাচের সেরা হন এবিডি, আবদুল্লা অপরাজিত ছিলেন ২৫ বলে ৩৩ রান করে। বিরাট বলেন, ওই ম্যাচের পর যে সেলিব্রেশন হয়েছিল তা আমার কাছে অত্যন্ত স্পেশ্যাল। কয়েক দিন আগেই বিরাট জানিয়েছেন, যেবারই আরসিবি আইপিএল খেতাব জিতবে প্রথম মনে পড়বে প্রিয় বন্ধু ডি ভিলিয়ার্সের কথাই।

ফুরফুরে মেজাজেই

ফুরফুরে মেজাজেই

বিরাট রাজস্থান রয়্যালস ম্যাচের আগে ফুরফুরে মেজাজেই রয়েছেন। এদিন সকালে নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে কফি কাপ হতে নিজের ছবি পোস্ট করেছেন। সন্ধ্যায় অনুশীলনে ফুটবল খেলা, ব্যাটিংয়ের ছবি পোস্ট করে কোহলি লিখেছেন, নতুন সপ্তাহে নতুন চ্যালেঞ্জের জন্য আমরা প্রস্তুত।

(ছবি- বিরাট কোহলির ইনস্টাগ্রাম স্টোরি)

English summary
IPL 2022: Former Captain Of RCB Virat Kohli Says I'd Scan My Brain If I Wake Up As Ronaldo. Asked About His Favourite Athlete And What He Would Do If He Woke Up Like Him One Day, Kohli Said: "Cristiano Ronaldo!
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X