India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সর্বাধিক রান, ব্যক্তিগত সংগ্রহ, সর্বাধিক উইকেট সহ একাধিক রেকর্ডের সমস্ত তথ্য জেনে নিন

Google Oneindia Bengali News

আইপিএল ২০২২-এর ফাইনালে আজ গুজরাতের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে গুজরাত টাইটানস এবং রাজস্থান রয়্যালস। প্রথম বার আইপিএল খেলছে গুজরাত এবং অভিষেকের মরসুমেই তারা পৌঁছে গিয়েছে ফাইনালে। অপর দিকে, ২০০৮ সালে আইপিএল-এর উদ্বোধনী সংস্করণে চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান রয়্যালস। ওই বারই প্রথম বার ফাইনালে পৌঁছে ছিল তারা। এই নিয়ে দ্বিতীয় বার ফাইনাল খেলবে রাজস্থান রয়্যালস। আইপিএল ২০২২-এর মেগা ফাইনাল হবে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে, তার আগে এক নজরে দেখে নেওয়া যাক এই মাঠে টি-২০ ক্রিকেটে কী কী রেকর্ড রয়েছে।

এই মাঠে সর্বাধিক রান:

এই মাঠে সর্বাধিক রান:

নব রূপে নির্মিত মোতেরা স্টেডিয়ামের-ই নামকরণ করা হয়েছে নরেন্দ্র মোদী স্টেডিয়াম। এই মাঠে সর্বাধির রানের রেকর্ড রয়েছে বিরাট কোহলির দখলে। ৬ ইনিংসে ২৫৮ রান করেন বিরাট। দ্বিতীয় স্থানে রয়েছেন জস বাটলার। ৫ ইনিংসে তাঁর সংগ্রহ ১৭২ রান। এই ম্যাচে রাজস্থানের প্রধান ভরসা বাটলার। বরাবরের মতোই দারুণ ছন্দে রয়েছেন তিনি। তৃতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের ডেভিড মালান। ৫ ইনিংসে তাঁর সংগ্রহ ১৪৮ রান।

এই মাঠে এক ইনিংসে সর্বাধিক ব্যক্তিগত রান:

এই মাঠে এক ইনিংসে সর্বাধিক ব্যক্তিগত রান:

এই মাঠে এক ইনিংসে সর্বাধিক ব্যক্তিগত রান করেছেন জস বাটলার (৮৩*) রান। দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি (৮০*)। এক ইনিংসে ব্যক্তিগত সর্বাধিক রান করার তালিকায় তৃতীয় স্থানে থাকা ডেভিড মালানের সংগ্রহ ৬৮ রান। এই সমস্ত রান এসেছিল ইংল্যান্ডের ভারত সফরে। ২০২১ সালে ভারত সফরে এসেছিল ইংল্যান্ড। পাঁচ ম্যাচে টি-২০ সিরিজ ভারতীয় দল জিতেছিল ৩-২ ব্যবধানে।

এই মাঠে সর্বোচ্চ রান:

এই মাঠে সর্বোচ্চ রান:

টি-২০ ম্যাচে এই মাঠে সর্বাধিক রান ২২৪/২। নির্ধারিত ২০ ওভার শেষে ইংল্যান্ডের বিরুদ্ধে ২০২১ সালে আয়োজিত টি-২০ সিরিজে এই রান করেছিল ভারত। দ্বিতীয় সর্বোচ্চ রানও রয়েছে ভারতের ঝুলিতে তা হল ১৯২/৩।

সেরা বোলিং ফিগার:

সেরা বোলিং ফিগার:

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ব্যক্তিগত সেরা বোলিং ফিগার রয়েছে জোফ্রা আর্চারের দখলে। ৪ ওভারে ৩৩ রান খরচ করে ৩ উইকেট তুলে নেন আর্চার। ইংল্যান্ডেরই অপর বোলার মার্ক উড রয়েছেন দ্বিতীয় স্থানে। ৩১ রানে ৩ উইকেট তুলে নিয়েছিলেন মার্ক উড।

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সর্বাধিক উইকেট:

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সর্বাধিক উইকেট:

২০২১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের সেরা নির্বাচিত হয়েছিলেন শার্দূল ঠাকুর। ২১ গড়ে ৯.৬৯ ইকোনমি রেটে পাঁচ ম্যাচে আট উইকেট নিয়েছিলেন শার্দূল ঠাকুর। ৭.১৫ ইকোনমি রেটে ৫ ম্যাচে ৭ উইকেট নিয়েছিলেন জোফ্রা আর্চার।

English summary
IPL 2022 Final: Check out Important records at Narendra Modi Stadium. Have a look on the stats which includes Highest score to highest individual score, best bowling figure and others.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X