• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি ২০ ক্রিকেটে নয়া বিশ্বরেকর্ড! গিনেসে কীভাবে নাম তুলল আইপিএল ফাইনাল?

  • |
Google Oneindia Bengali News

আইপিএলে আবির্ভাবেই চ্যাম্পিয়ন হয়েছে গুজরাত টাইটান্স। ফাইনালে হার্দিক পাণ্ডিয়ার দল পরাস্ত করে সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালসকে। এই ম্যাচটি হয়েছিল বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম, আমেদাবাদের মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়াম। প্রথমবার আইপিএল ফাইনাল আয়োজন করেই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলে ফেলল এই স্টেডিয়াম।

টি ২০ ক্রিকেটে নয়া রেকর্ড আইপিএল ফাইনালের

বিসিসিআইয়ের সোশ্যাল মিডিয়ায় এদিনই সচিব জয় শাহর গিনেস কর্তৃপক্ষের তরফে বিশ্বরেকর্ডের সার্টিফিকেট গ্রহণের ছবি পোস্ট করা হয়। তাতে লেখা হয়েছে, ভারত গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছে, যা প্রত্যেক দেশবাসীর কাছেই গর্বের বিষয়। যে অতুলনীয় আবেগ ও সমর্থন উজাড় করে দেন ক্রিকেটপ্রেমীরা, এই কীর্তি তাঁদের জন্যই সম্ভব হয়েছে। উল্লেখ্য, মোতেরার স্টেডিয়ামটি সংস্কারের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামাঙ্কিত হয়েছে। এখানে দর্শকাসন রয়েছে ১ লক্ষ ৩২ হাজার। সবকিছু ঠিকঠাক চললে আগামী বছর ৫০ ওভার বিশ্বকাপের ফাইনালও হতে পারে এই স্টেডিয়ামেই।

এরপর বিসিসিআয়ের টুইটটি রিটুইট করে সচিব জয় শাহ লেখেন, টি ২০ ম্যাচে সর্বাধিক দর্শকসংখ্যার নিরিখে এই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের শংসাপত্র গ্রহণ করতে পেরে আমি অত্যন্ত আনন্দ ও গর্বিত। গত ২৯ মে মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল ফাইনাল মাঠে বসে দেখেছিলেন ১,০১, ৫৬৬ জন। টি ২০ ক্রিকেটের কোনও ম্যাচ দেখতে এত সংখ্যক দর্শক বিশ্বের আর কোথাও উপস্থিত থাকেননি। এটা সম্ভব করে দেখানোর জন্য দর্শকদের ধন্যবাদও জানিয়েছেন জয় শাহ।

উল্লেখ্য, আইপিএল ফাইনালে এবার গুজরাত টাইটান্স ৭ উইকেটে পরাস্ত করেছিল রাজস্থান রয়্যালসকে। ম্যাচের সেরার পুরস্কার পান গুজরাত টাইটান্স অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া। তিনি বল হাতে তিন উইকেট তুলে নেওয়ার পাশাপাশি চাপের মুখে তিনি ৩০ বলে মূল্যবান ৩৪ রানের ইনিংস খেলেন। রাজস্থান রয়্যালস জস বাটলারের ৩৫ বলে ৩৯ রানের সৌজন্যে ৯ উইকেট হারিয়ে ১৩০ রান তুলেছিল। যা গুজরাত টাইটান্স ১১ বল বাকি থাকতেই তুলে নেয়। শুভমান গিল ৪৩ বলে করেন ৪৫ রান।

English summary
IPL 2022 Final Between Gujarat Titans And Rajasthan Royals Entered Guinness World Record. 101,566 People Witnessed The Epic Final At Narendra Modi Stadium On May 29.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X