• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: আইপিএলের প্লে অফ ও ফাইনালের দিনক্ষণ ঘোষণা বিসিসিআইয়ের, মহিলাদের টি ২০ চ্যালেঞ্জ কোন শহরে?

Google Oneindia Bengali News

আইপিএলের প্লে অফ ও ফাইনালের দিনক্ষণ ও স্থান ঘোষণা করল বিসিসিআই। প্রত্যাশিতভাবেই ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হবে প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর। আমেদাবাদে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল। ইডেনে প্রথম কোয়ালিফায়ার হবে ২৪ মে, এলিমিনেটর তার পরদিন অর্থাৎ ২৫ মে। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ২৭ মে দ্বিতীয় কোয়ালিফায়ার। ফাইনাল হবে সেখানেই, পঞ্চদশ আইপিএল খেতাব কার দখলে যাবে তা ঠিক হবে ২৯ মে।

মহারাষ্ট্রের বাইরে যাবে আইপিএল

মহারাষ্ট্রের বাইরে যাবে আইপিএল

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে শুধু মহারাষ্ট্রেই আইপিএলের লিগ পর্যায়ের খেলাগুলি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। বিমানযাত্রার ফলে যাতে করোনা সংক্রমণ না ছড়ায় সেই কারণেই এই ব্যবস্থা। তবুও একমাত্র দিল্লি ক্যাপিটালস শিবিরে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা করোনার কবলে পড়েন। তবে তাতে ক্রীড়াসূচিতে কোনও প্রভাব পড়েনি। মুম্বইয়ের ওয়াংখেড়ে ও ব্র্যাবোর্ন, নভি মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়াম ও পুনের এমসিএ স্টেডিয়ামে মোট ৭০টি ম্যাচ হচ্ছে। দেশে করোনার প্রকোপ কমার ফলেই প্লে অফ ও ফাইনাল দুটি শহরে আয়োজনের সিদ্ধান্ত।

ইডেনে জোড়া প্লে অফ

ইডেনে জোড়া প্লে অফ

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, যেহেতু কলকাতা নাইট রাইডার্স গতবারের রানার-আপ, ফলে ইডেনের ম্যাচ পাওয়ার কথাই ছিল। কলকাতায় প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর হবে। দ্বিতীয় এলিমিনেটরের পাশাপাশি ফাইনাল হবে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম মোতেরার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। লিগ পর্বের প্রথম ও দ্বিতীয় দল মুখোমুখি হবে কোয়ালিফায়ারে। এলিমিনেটর খেলবে তৃতীয় ও চতুর্থ স্থানাধিকারী দল।

দর্শকঠাসা গ্যালারিতে

দর্শকঠাসা গ্যালারিতে

ফলে চলতি আইপিএলের সেরা চার দলই আসবে ইডেনে। প্রথম কোয়ালিফায়ারে যারা পরাজিত হবে তারা এলিমিনেটরে জয়ীর মুখোমুখি হবে দ্বিতীয় কোয়ালিফায়ারে। ইডেন ম্যাচ থেকেই দুই বছর পর আইপিএলের খেলা দেখতে মাঠের ১০০ শতাংশ গ্যালারি ভর্তি থাকবে। এবারের আইপিএলের শুরুতে মহারাষ্ট্র সরকারের গাইডলাইন মেনে ২৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল। পরে তা বাড়িয়ে ৫০ শতাংশ করা হয়।

মহিলাদের টি ২০ চ্য়ালেঞ্জ

মহিলাদের টি ২০ চ্য়ালেঞ্জ

মহিলাদের টি ২০ চ্যালেঞ্জের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। সব কটি ম্যাচই হবে পুনেয়। প্রথমে জানা গিয়েছিল, এই খেলাগুলি লখনউয়ে হতে পারে। কিন্তু তা হলো না। ২৩ মে থেকে ২৮ মে অবধি চলবে মহিলাদের টি ২০ চ্যালেঞ্জ। আগামী বছর থেকে মহিলাদের আইপিএল শুরুর পরিকল্পনা রয়েছে বিসিসিআইয়ের। মহিলাদের টি ২০ চ্যালেঞ্জ প্রথমবার হয়েছিল মুম্বইয়ে, ২০১৮ সালে। এরপর তা হয় যথাক্রমে জয়পুর ও শারজায়। গত মরশুমে আইপিএল হলেও মহিলাদের টি ২০ চ্যালেঞ্জ হয়নি। ট্রেলব্লেজারস, ভেলোসিটি ও সুপারনোভাস- এই তিন দল পরস্পরের মুখোমুখি হবে। ২৩ মে প্রথম ম্যাচ সন্ধ্যা সাড়ে সাতটায়। দ্বিতীয় ম্যাচ বিকেল সাড়ে তিনটে থেকে। ২৬ মে গ্রুপ পর্বের শেষ ম্যাচ ও ২৮ মে-র ফাইনাল হবে সন্ধ্যা সাড়ে সাতটা থেকে।

English summary
IPL 2022: Eden To Host Qualifier 1 And Eliminator, Qualifier 2 And Final In Ahmedabad. Women’s T20 Challenge In Pune.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X