India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: দিল্লির বিরুদ্ধে বদলার ম্যাচ পাঞ্জাবের, আরসিবির জিয়নকাঠি কেন ঋষভ-ময়াঙ্কদের হাতে?

Google Oneindia Bengali News

আইপিএলের গুরুত্বপূর্ণ ম্য়াচে নভি মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালস মুখোমুখি হচ্ছে পাঞ্জাব কিংসের। লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে পয়েন্ট তালিকায় দুইয়ে উঠে আসার থেকেও যেটা গুরুত্বপূর্ণ তা হলো, লখনউ ও রাজস্থান দুই দলের পয়েন্টই ১৬। ফলে দিল্লি-পাঞ্জাব দ্বৈরথে যারা হারবে তাদের প্লে অফে পৌঁছানো চরম অনিশ্চয়তার মুখে পড়বে। ইতিমধ্যেই কলকাতা নাইট রাইডার্স, সানরাইজার্স হায়দরাবাদের বিদায় ঘণ্টা বেজে গিয়েছে। কারণ এই দুই দলই সব ম্যাচে জিতলেও ১৪-র বেশি পয়েন্ট পাবে না। দিল্লি ও পাঞ্জাবের হাতে থাকবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জিয়নকাঠিও।

কে কোথায় দাঁড়িয়ে?

আইপিএলের পয়েন্ট তালিকার যা পরিস্থিতি তাতে গুজরাত টাইটান্স ২০ এবং রাজস্থান রয়্যালস ও লখনউ সুপার জায়ান্টস ১৬ পয়েন্টে দাঁড়িয়ে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর যদি শেষ ম্যাচে গুজরাতকে হারাতে পারে তাহলে তারা পৌঁছাবে ১৬ পয়েন্টে। দিল্লি ও পাঞ্জাব ম্যাচের জয়ী দলেরই একমাত্র ১৬ পয়েন্টে পৌঁছানোর সম্ভাবনা। আবার দিল্লি ও পাঞ্জাব যদি একটি করে ম্যাচে হেরে যায়, তাহলে আরসিবি জিতলেই পেয়ে যাবে ইডেনের টিকিট। কেন না, দিল্লি ও পাঞ্জাবের রয়েছে ১২ ম্যাচে ১২ পয়েন্ট করে। একটিতে হারলে শেষ করবে ১৪ পয়েন্টে। পাঞ্জাবের এরপর ম্যাচ বাকি থাকবে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। দিল্লি খেলবে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। আবার যদি আরসিবি এবং দিল্লি ও পাঞ্জাবের মধ্যে কোনও একটি দল ১৬ পয়েন্টে পৌঁছায় তাহলে ছিটকে যাওয়ার সম্ভাবনা বিরাট কোহলিদেরই, নেট রান রেট আরসিবির এখনও মাইনাসের ঘরে।

পারস্পরিক দ্বৈরথে

পারস্পরিক দ্বৈরথে

দিল্লি ও পাঞ্জাব আইপিএলে পরস্পরের মুখোমুখি হয়েছে ২৯ বার। পাঞ্জাবের জয় ১৫টিতে, দিল্লির ১৪টিতে। শেষ পাঁচটি সাক্ষাতে চার-এক ব্যবধানে যদিও এগিয়ে দিল্লিই। গত মাসে প্রথম সাক্ষাতে পাঞ্জাব কিংসকে ১১৫ রানে বেঁধে ফেলে ৫৭ বল বাকি থাকতেই ৯ উইকেটে জয় নিশ্চিত করেছিল দিল্লি ক্যাপিটালস। ডেভিড ওয়ার্নার ৩০ বলে ৬০ রানে অপরাজিত ছিলেন। পৃথ্বী শ ২০ বলে ৪১ রান করে দলের নেট রান রেট ভালো জায়গায় পৌঁছে দেন। সোমবারের দ্বৈরথের আগে দুই দলই বড় জয় ছিনিয়ে নিয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৫৪ রানে হারিয়ে নেট রান রেট পজিটিভে নিয়ে এসেছে পাঞ্জাব কিংস। রাজস্থান রয়্যালসকে হারানোর পর ফের পাঞ্জাব-বধ সেরে শেষ চারের দিকে এগোতে চাইছে ঋষভ পন্থের দিল্লি।

জয়ের ধারাবাহিকতার লক্ষ্যে

জয়ের ধারাবাহিকতার লক্ষ্যে

আরসিবি ম্যাচে পাঞ্জাব কিংস এখনও অবধি সেরা একাদশ নামিয়েছিল। জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোনরা ব্যাট হাতে ঝড় তুলছেন। অর্শদীপ সিং, হরপ্রীত ব্রার, কাগিসো রাবাডা, ঋষি ধাওয়ানরা বল হাতে ভরসা দিচ্ছেন। রাজস্থান ম্যাচে মিচেল মার্শ ৬২ বলে ৮৯ রানের ইনিংস খেলে দলের জয়ে বড় ভূমিকা রেখেছেন। খলিল আহমেদের জায়গায় নেমে চেতন সাকারিয়া ৪ ওভারে ২৩ রান দিয়ে ২টি উইকেট নেন। ঋষভ পন্থের ব্যাটের দিকেও থাকবে ক্রিকেটপ্রেমীদের নজর। তবে আনরিখ নরকিয়ার কাছ থেকে আরও বেশি নিয়ন্ত্রিত বোলিং প্রত্যাশা করছেন দিল্লির ভক্তরা।

কেমন হবে দল?

কেমন হবে দল?

পাঞ্জাব কিংসের প্রথম একাদশে পরিবর্তনের সম্ভাবনা নেই। দিল্লি ক্যাপিটালসের ওপেনার পৃথ্বী শ-র টাইফয়েড হয়েছিল, হাসপাতাল থেকে ছাড়া পেয়ে দিল্লি শিবিরে যোগ দিয়েছেন। তবে পাঞ্জাব ম্য়াচে তিনি খেলতে পারবেন কিনা সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি। যদিও আগে হেড কোচ রিকি পন্টিং থেকে সহকারী কোচ শেন ওয়াটসন পৃথ্বীকে আপাতত ভাবনার বাইরে রেখেই পরিকল্পনার কথা জানিয়েছিলেন। খলিল আহমেদের ফিটনেসের বিষয়েও কিছু আর জানায়নি ক্যাপিটালস।

দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশ- ডেভিড ওয়ার্নার, পৃথ্বী শ বা শ্রীকার ভরত, মিচেল মার্শ, ঋষভ পন্থ (অধিনায়ক ও উইকেটকিপার), রভম্যান পাওয়েল, ললিত যাদব, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, আনরিখ নরকিয়া, চেতন সাকারিয়া বা খলিল আহমেদ

পাঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশ- শিখর ধাওয়ান,জনি বেয়ারস্টো, ভানুকা রাজাপক্ষ, লিয়াম লিভিংস্টোন, ময়াঙ্ক আগরওয়াল (অধিনায়ক), জিতেশ শর্মা (উইকেটকিপার), ঋষি ধাওয়ান, হরপ্রীত ব্রার, কাগিসো রাবাডা, রাহুল চাহার, অর্শদীপ সিং

English summary
IPL 2022: Delhi Capitals Will Face Punjab Kings Preview Stats Playoffs Scenarios And Predicted XI. In Their Previous Meeting, DC Have Won By 9 Wickets Against PBKS.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X