• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: করোনা কাঁটায় বিদ্ধ দিল্লি ক্যাপিটালসের সামনে পাঞ্জাব কিংস, কেমন হতে পারে প্রথম একাদশ?

Google Oneindia Bengali News

দিল্লি ক্যাপিটালস শিবিরে করোনা থাবা বসানোয় পাঞ্জাব কিংস ম্যাচ হওয়া নিয়ে দেখা দিয়েছিল অনিশ্চয়তা। যদিও মিচেল মার্শ ছাড়া কোনও ক্রিকেটার করোনা আক্রান্ত না হওয়ায় পুনে থকে সরিয়ে দিল্লি-পাঞ্জাব ম্যাচটি নিয়ে আসা হয়েছে মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে। পুনের যাত্রাপথে সংক্রমণ না ছড়ানো এড়াতেই এই সিদ্ধান্ত। ৬ ম্যাচে ৬ পয়েন্ট রয়েছে পাঞ্জাব কিংসের। ৫ ম্যাচে ৪ পয়েন্ট আটে থাকা দিল্লি ক্যাপিটালসের। কাল জিতলে সাতে থাকা পাঞ্জাব অন্তত দুই ধাপ উঠে আসতেই পারে।

পারস্পরিক দ্বৈরথে

পারস্পরিক দ্বৈরথে

আইপিএলে দিল্লি ও পাঞ্জাব পরস্পরের বিরুদ্ধে মুখোমুখি হয়েছে ২৮টি ম্যাচে। ১৫টিতে জয়ী পাঞ্জাব, ১৩টিতে দিল্লি। শেষ পাঁচটি সাক্ষাতের নিরিখে আবার দিল্লি ক্যাপিটালস পারস্পরিক দ্বৈরথে এগিয়ে ৪-১ ব্যবধানে। গত বছরের আইপিএলে প্রথম সাক্ষাতে মুম্বইয়ে দিল্লি ক্যাপিটালস জিতেছিল ৬ উইকেটে। ফিরতি সাক্ষাতেও পন্থরা জেতেন ৭ উইকেটে। ২০২০ সালের আইপিএলে পারস্পরিক দ্বিতীয় সাক্ষাতে পাঞ্জাব কিংস ৫ উইকেটে জিতেছিল। দুই দলের প্রথম সাক্ষাতটি সুপার ওভারে জিতেছিল দিল্লি।

পাঞ্জাব কিংস কোথায় দাঁড়িয়ে?

পাঞ্জাব কিংস কোথায় দাঁড়িয়ে?

চলতি আইপিএলে পাঞ্জাব কিংস হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (৫ উইকেটে জয়), চেন্নাই সুপার কিংস (৫৪ রানে জয়) ও মুম্বই ইন্ডিয়ান্সকে (১২ রানে জয়)। কলকাতা নাইট রাইডার্স ও গুজরাত টাইটান্সের কাছে ৬ উইকেটে এবং সানরাইজার্স হায়দরাবাদের কাছে ৭ উইকেটে পরাস্ত হয়েছে পাঞ্জাব কিংস। শেষ ম্যাচে অরেঞ্জ আর্মির কাছে হারার ফলে কালকের ম্যাচে জয়ের সরণিতে ফিরতে মুখিয়ে থাকবে ময়াঙ্ক আগরওয়ালের দল। পায়ের পাতায় চোটের কারণে ময়াঙ্ক সানরাইজার্স ম্যাচে নামতে পারেননি। কাল ফের তিনি পাঞ্জাবকে নেতৃত্ব দেবেন বলেই জানা যাচ্ছে।

অস্বস্তিজনক জায়গায় দিল্লি

অস্বস্তিজনক জায়গায় দিল্লি

দিল্লি ক্যাপিটালস গত বছরের আইপিএলের প্লে অফে গিয়েছিল লিগ পর্যায়ের শীর্ষে থেকে। এবার অবশ্য একেবারেই ছন্দহীন ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে ৪ উইকেটে হারানোর পর দ্বিতীয় ম্যাচেই গুজরাত টাইটান্সের কাছে হেরে গিয়েছিল ১৪ রানে। লখনউ সুপার জায়ান্টস পন্থদের হারায় ৬ উইকেটে। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৪৪ রানে ঘুরে দাঁড়িয়েছিল ক্যাপিটালস। কিন্তু আগের ম্যাচেই আরসিবির কাছে ১৬ রানে পরাস্ত হয়েছে। দলে করোনা সংক্রমণের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচের আগে অনুশীলনও ব্যাহত হয়েছে দিল্লি ক্যাপিটালসের। ফিজিও, ম্যাসিওর, দলের চিকিৎসক ও সোশ্যাল মিডিয়া কনটেন্ট টিমের সদস্য করোনা আক্রান্ত। ক্রিকেটার মিচেল মার্শ করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি। ফলে সবমিলিয়ে ঘুরে দাঁড়ানোর লড়াইটা মোটেই সহজ নয় দিল্লির কাছে। মার্শের জায়গায় সরফরাজ খান দলে ফেরেন, নাকি যশ ঢুলকে সুযোগ দেওয়া হয় সেটাই দেখার।

কেমন হবে দল?

কেমন হবে দল?

দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশ- পৃথ্বী শ, ডেভিড ওয়ার্নার, সরফরাজ খান বা যশ ঢুল বা টিম সেইফার্ট, ঋষভ পন্থ (অধিনায়ক ও উইকেটকিপার), ললিত যাদব, রভম্যান পাওয়েল, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মুস্তাফিজুর রহমান ও খলিল আহমেদ

পাঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশ- শিখর ধাওয়ান, ময়াঙ্ক আগরওয়াল (অধিনায়ক), জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোন, জিতেশ শর্মা (উইকেটকিপার), শাহরুখ খান, ওডিয়ান স্মিথ, কাগিসো রাবাডা, রাহুল চাহার, বৈভব অরোরা, অর্শদীপ সিং

English summary
IPL 2022: Delhi Capitals vs Punjab Kings Match Preview With Stats Head To Head Records And Probable XI. In Their Previous Last Five Meetings, DC Have Won 4 Matches.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X