• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: আইপিএলে কেকেআরের বিরুদ্ধে টস জিতে ফিল্ডিং দিল্লি ক্যাপিটালসের, দুই দলেই একাধিক পরিবর্তন

Google Oneindia Bengali News

আইপিএলের ৪১তম ম্যাচে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও কলকাতা নাইট রাইডার্স। প্লে অফের দৌড়ে টিকে থাকার লড়াইয়ে এই ম্য়াচ দুই দলের কাছেই গুরুত্বপূর্ণ। সাত ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার সাতে রয়েছে দিল্লি ক্যাপিটালস। অষ্টম স্থানে থাকা কেকেআরের পয়েন্টও ৬, তবে তারা দিল্লির চেয়ে একটি ম্যাচ বেশি খেলেছে। টস জিতে ফিল্ডিং নিয়েছে দিল্লি । কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রথম ম্যাচ খেলবেন বাবা ইন্দ্রজিৎ ও হর্ষিত রানা। চেতন সাকারিয়া এদিন দিল্লির হয়ে প্রথম ম্যাচ খেলবেন।

নাইটদের বদলার ম্যাচ

নাইটদের বদলার ম্যাচ

দিল্লি ক্যাপিটালস নিজেদের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে পরাস্ত হয়েছিল। কলকাতা নাইট রাইডার্স টানা চারটি ম্যাচে হেরেছে। যদিও দিল্লি ক্যাপিটালস ম্যাচে নামার আগে কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার বলেছেন, ইডেনে প্লে অফ ম্যাচ হচ্ছে। ফলে সেই ম্যাচে খেলার যোগ্যতা অর্জনে মুখিয়ে রয়েছে গোটা দল। নিজেদের ছন্দে থাকলে অপ্রতিরোধ্য হয়ে ওঠার হুঙ্কারও শোনা গিয়েছে নাইট অধিনায়কের গলায়। তা স্রেফ কথার কথা তা স্পষ্ট হবে আজকের ম্যাচে। দিল্লি ক্যাপিটালসের ডাগ আউটে আজ ফিরেছেন হেড কোচ রিকি পন্টিং। পরিবারের সদস্য করোনা আক্রান্ত হওয়ায় তিনি আইসোলেশনে ছিলেন।

পারস্পরিক দ্বৈরথে

পারস্পরিক দ্বৈরথে

আইপিএলে দিল্লি ও কলকাতার মধ্যে ৩১টি ম্যাচে ১৬টিতে জয়লাভ করেছে কেকেআর, ১৪টিতে দিল্লি। একটি ম্যাচ পরিত্যক্ত। শেষ পাঁচটি সাক্ষাতের নিরিখেও কলকাতা নাইট রাইডার্স পারস্পরিক দ্বৈরথে ৩-২ ব্যবধানে এগিয়ে। গত বছরের আইপিএলে দিল্লি ক্যাপিটালস প্রথম সাক্ষাতে ৭ উইকেটে জিতলেও ফিরতি সাক্ষাত ৩ উইকেটে জিতেছিল নাইটরা। এরপর দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসকে ১ বল বাকি থাকতে ৩ উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট পেয়ে গিয়েছিল কেকেআর। চলতি আইপিএলে দিল্লিকে জেতানোর পিছনে অবশ্য বড় ভূমিকা ছিল প্রাক্তন নাইট কুলদীপ যাদবের।

টস জিতে ফিল্ডিং

ঋষভ পন্থ টস জিতে ফিল্ডিং নেওয়ার কারণ হিসেবে বলেছেন, উইকেট কিছুটা শুষ্ক, পরের দিকে শিশির পড়তে পারে। দলগত সংহতিতে ভর করে জয় ছিনিয়ে নিতে চাইছেন পন্থ, একে অপরের পাশে থাকার বার্তাও দিয়েছেন। মিচেল মার্শ করোনা জয় করেই এদিন দিল্লির প্রথম একাদশে ঢুকে পড়লেন। আগের ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় খলিল আহমেদ এই ম্যাচ খেলছেন না বলে জানিয়েছেন দিল্লি ক্যাপিটালস অধিনায়ক। শ্রেয়স আইয়ার আজ ৫০তম ম্যাচে নেতৃত্ব দিচ্ছেন। নাইট অধিনায়ক জানান, তিনিও টস জিতলে ফিল্ডিং নিতেন। কেন না, ওয়াংখেড়েতে রান তাড়া করে জিতেছে বেশিরভাগ দল। তবে ডিউ ফ্যাক্টর ম্যাচে প্রভাব ফেলবে না বলে দাবি শ্রেয়সের। বরুণ চক্রবর্তী, শিবম মাভি ও স্যাম বিলিংসকে বাইরে রেখে এই ম্যাচে অ্যারন ফিঞ্চ, বাবা ইন্দ্রজিৎ ও হর্ষিত রানাকে নিয়েছে কেকেআর।

কেকেআরে বাবা-রানার অভিষেক

বাবা ইন্দ্রজিৎ তামিলনাড়ুর উইকেটকিপার-ব্যাটার। সৈয়দ মুস্তাক আলি ট্রফির দল থেকে বাদ পড়েছিলেন। কিন্তু বিজয় হাজারে ট্রফির পাশাপাশি কেকেআরের ট্রায়ালে নজর কাড়েন। তামিলনাড়ুর হয়ে তিনি উইকেটকিপিং না করলেও তামিলনাড়ু প্রিমিয়ার লিগে নেল্লাই রয়্যাল কিংসের হয়ে তাঁকে উইকেটকিপিং করতে দেখা গিয়েছে। রঞ্জি ট্রফিতে দিল্লির বিরুদ্ধে ১১৭, ছত্তিসগঢ়ের বিরুদ্ধে ১২৭ এবং ঝাড়খণ্ডের বিরুদ্ধে ১০০ ও ৫২ রানের ইনিংস খেলে আইপিএল অভিযানে এসেছেন ইন্দ্রজিৎ।

কলকাতা নাইট রাইডার্স- অ্যারন ফিঞ্চ, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার (অধিনায়ক), রিঙ্কু সিং, নীতীশ রানা, বাবা ইন্দ্রজিৎ (উইকেটকিপার), আন্দ্রে রাসেল, সুনীল নারিন, টিম সাউদি, হর্ষিত রানা, উমেশ যাদব

দিল্লি ক্যাপিটালস- পৃথ্বী শ, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, ঋষভ পন্থ (অধিনায়ক ও উইকেটকিপার), রভম্যান পাওয়েল, ললিত যাদব, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মুস্তাফিজুর রহমান, চেতন সাকারিয়া

English summary
IPL 2022:Delhi Capitals Have Won The Toss And Decided To Field Against Kolkata Knight Riders. In Their Previous Meeting, DC Won By 44 Runs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X