• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: অস্ট্রেলীয় জুটির উপর ভর করে রাজস্থানের বিরুদ্ধে বড় জয় তুলে নিল দিল্লি

Google Oneindia Bengali News

রাজস্থান রয়্যালসরে বিরুদ্ধে বড় জয় পেল দিল্লি ক্যাপিটালস। মুম্বইয়ের ডি ওয়াই প্যাটেল স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে পরাজিত করল দিল্লি ক্যাপিটালস। এই জয়ের ফলে প্লে-অফের আশা টিকিয়ে রাখল দিল্লি, একই সঙ্গে শেষ চারে জায়গা নিশ্চিত করার ক্ষেত্রে প্রতীক্ষা বাড়ল সঞ্জু স্যামসনের দলের।

IPL 2022: অস্ট্রেলীয় জুটির উপর ভর করে রাজস্থানের বিরুদ্ধে বড় জয় তুলে নিল দিল্লি

রাজস্থানের দেওয়া ১৬১ রানের টার্গেট তাড়া করতে নেমে প্রথম ওভারের দ্বিতীয় বলেই ওপেনার শিখর ভরতের উইকেট হারায় দিল্লি। শুরুতেই ধাক্কা খাওয়া দিল্লিকে ম্যাচে ফেরান প্রথম ডাউন ব্যাট করতে নামা মিচেল মার্শ এবং ডেভিড ওয়ার্নার। শেষ পর্যন্ত টিকে ছিলেন ওয়ার্নার, মার্শ যখন প্যাভিলিয়নে ফেরেন তখন ম্যাচের ললাত লিখন সমপন্ন, কিছুই আর বাকি নেই স্রেফ নিয়মরক্ষা ছাড়া। ততক্ষণে জয় নিশ্চিত করে ফেলেছে দিল্লি।

প্রথমেই ভরতের উইকেট হারানোর পর দিল্লির ইনিংস গড়ার দায়িত্ব নেন মার্শ এবং ওয়ার্নার। ধীরে ধীরে মজবুদ স্থিতি তৈরি হলে হাত খোলেন অস্ট্রেলিয়ার জাতীয় দলে এই অলরাউন্ডার। অল্পের জন্য শতরান হাতছাড়া করেন তিনি। ৬২ বলে ৮৯ রানের ইনিংস খেলেন মার্শ। ৫টি চার এবং ৭টি ছয় দিয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। অপর দিকে, শেষ পর্যন্ত অপরাজিত থাকা অপর ওপেনার ডেভিড ওয়ার্নার করেন ৫২ রান। তাঁর ইনিংস তিনি গড়ে ছিলেন পাঁচটি চার এবং একটি ছয়ের সৌজন্যে। ট্রেন্ট বোল্ট ছাড়া দিল্লির অপর উইকেটটি শিকার করেন যুজবেন্দ্র চাহাল।

এই ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় দিল্লি ক্যাপিটালস। রবিচন্দ্রন অশ্বিন এবং দেবদূত পাডিকলের সৌজন্যে রাজস্থান বড় রানের লক্ষ্যের দিকে এগলেও মিডল অর্ডার এবং ওপেনারদের ব্যাটিং ব্যর্থতায় শেষ পর্যন্ত বড় রান করতে পারেননি রাজস্থান। জসস্বী জসওয়াল করেন ১৯ রান, ৭ রানে প্যাভিলিয়নে ফেরেন কমলা টুপি জয়ের লড়াইয়ে শীর্ষে থাকা জস বাটলার। প্রথম ডাউনে ব্যাটিং করতে নেমে অশ্বিন অনবদ্য পঞ্চাশ রানের ইনিংস খেলেন। ৪৮ রান করেন দেবদূত পাডিকল। তবে, রাজস্থানের অধিনায়র সঞ্জু স্যামসন রান পাননি। ৬ রানে ফিরে যান তিনি। রিয়ান পরাগ করেন ৯ রান।

দিল্লির হয়ে দু'টি করে উইকেট পান চেতন সাকারিয়া, মিচেল মার্শ এবং এনরিচ নোকিয়া। ব্যাটিং এবং বোলিং উভয় বিভাগেই দুর্দান্ত পারফরম্যান্সের সৌজন্যে এই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন জুনিয়র মার্শ। এই ম্যাচ জেতার ফলে দিল্লির পয়েন্ট দাঁড়াল ১২ ম্যাচে ১২।

English summary
IPL 2022: Delhi Capitals beat Rajasthan Royals by 8 wickets. Massive knock of 89 runs comes from the bat of Mitchell Marsh. David Warner scored unbeaten 52 runs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X