• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: ওয়ার্নার উইলিয়ামসনের সঙ্গে নিজস্বী তুললেন! সানরাইজার্সকে অবজ্ঞা করলেও কী মিস করছেন?

Google Oneindia Bengali News

আইপিএলে গত মরশুমের শুরুতেও ছিলেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক। এরপর প্রথমে ক্যাপ্টেন্সি থেকে সরিয়ে দেওয়া হয় ডেভিড ওয়ার্নারকে, পরে বাদ পড়েন দল থেকেও। যদিও তারপরই ব্যাট হাতে জ্বলে উঠে টি ২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে খেতাব জেতানোর পিছনে বড় ভূমিকা রাখেন। সেই সানরাইজার্সের বিরুদ্ধেই এবার ঝোড়ো ৯২ রানে অপরাজিত থেকে ম্যাচের সেরা হলেন অজি ওপেনার ওয়ার্নার। পাত্তাই দিলেন না অরেঞ্জ আর্মিকে।

পুরানো দলকে জবাব

পুরানো দলকে জবাব

ডেভিড ওয়ার্নারকে বিসিসিআইয়ের পোস্ট করা ভিডিওয় সহকারী শেন ওয়াটসনও অভিহিত করলেন প্রাক্তন সানরাইজার্স অধিনায়ক হিসেবে। হেসে ওয়ার্নারের সাফ জবাব, আমার কোনও একস্ট্রা মোটিভেশনের দরকার পড়ে না। আমরা সকলেই জানি অতীতে কী ঘটেছে। আমরা জিতেছি সেটাই বড় কথা। জয়ের এই ধারাবাহিকতা বজায় রাখতে নিজেও আগামী ম্যাচগুলিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে প্রত্যয়ী ওয়ার্নার। চলতি আইপিএলে তৃতীয়, আইপিএলে ৫৪তম ও টি ২০ কেরিয়ারে রেকর্ড ৮৯তম অর্ধশতরানটি গতকাল হাঁকিয়েছেন ওয়ার্নার। তিনি বলেন, টস হেরে যাওয়ার পর ভালো শুরু দরকার ছিল। উইকেটটিও ভালো ছিল। এখানে আমি আগেও সাফল্য পেয়েছি। জানতাম নিজের স্ট্রোক ঠিকঠাক রাখতে পারলেই রান পেতে অসুবিধা হবে না।

দলের স্বার্থকে এগিয়ে রেখে দৃষ্টান্ত

শেষ ওভার যখন শুরু হয় তখন ওয়ার্নার অপরাজিত ৯২ রানে। সাধারণত দেখা যায়, সতীর্থ ব্য়াটারও এক রান নিয়ে শতরানের সুযোগ করে দিয়ে থাকেন অপর প্রান্তে থাকা ব্যাটারকে। কিন্তু গতকাল ওয়ার্নার নিজেই সে পথে হাঁটতে বারণ করেছিলেন রভম্যান পাওয়েলকে। যার প্রশংসা চলছে সামাজিক মাধ্যমেও। ওয়ার্নার বলেন, আমি বলেছিলাম এক রানকে দুই রানে পরিণত করতে আমি জোরে ছুটব। আমি রান আউট হয়ে গেলেও অসুবিধার কিছু নেই। আমার মনে হয়েছিল, ১৯০ এই উইকেটে যথেষ্ট হবে না। তবে ২০০-র উপর রান তোলা গেলে তা নিরাপদ হতে পারে। আমি রভম্যানকে বলি, শেষ অবধি থাকলে ২১৫-২২০ রানও তোলা যেতে পারে। শতরান না হয় জস বাটলারই করুক! রভম্যানের বিশাল ছক্কা মারার দক্ষতাও মুগ্ধ করেছে ওয়ার্নারকে। মজা করে তিনি বলেন, আমার বয়স হচ্ছে। ৮৫ মিটারের ছক্কা মারতে পারছি। তবে ১০০ মিটারের ছক্কা মারতে আরও বেশি করে জিমে কাটাব।

মিস করছেন কেনকে

সানরাইজার্সের প্রতি অবজ্ঞা ছুড়ে দিলেও কেন উইলিয়ামসনের সঙ্গ যে তিনি আইপিএলে মিস করছেন সে কথা জানাতে ভোলেননি ওয়ার্নার। কেনের সঙ্গে সেলফি তুলে তা ইনস্টাগ্রামে পোস্ট করে সে কথা জানিয়েছেনও তিনি। শ্রেয়স গোপালের এক ওভারে টানা তিনটি ছক্কা ও একটি চার মেরেছিলেন ঋষভ পন্থ। ক্যাপ্টেনের ওই ক্যামিওকেই ম্যাচের টার্নিং পয়েন্ট বলে মনে করছেন ডেভিড ওয়ার্নার। অজি ওপেনারের প্রশংসায় মুখর পন্থও। তিনি বলেন, যেভাবে তিনি ইনিংসটিকে এগিয়ে নিয়ে গিয়েছেন দিল্লি দলে কয়েক বছরে কাটানোর ফাঁকে এটি আমার দেখা অন্যতম সেরা ইনিংস।

আপাতত চারে ডেভিড

চলতি আইপিএলে ৮ ম্যাচে ২ বার অপরাজিত থেকে এখনও অবধি ৩৫৬ রান করেছেন ডেভিড ওয়ার্নার। গড় ৫৯.৩৩, স্ট্রাইক রেট ১৫৬.৮২। সর্বাধিক রান সংগ্রকারীদের তালিকায় রয়েছেন জস বাটলার (৫৮৮), লোকেশ রাহুল (৪৫১) ও শিখর ধাওয়ান (৩৬৯) রানের পরেই। যদিও বাকিরা ১০টি করে ম্য়াচ খেলেছেন। গতকাল শতরান পেলে আইপিএলে বিরাট কোহলির পাঁচটি শতরানের নজিরও স্পর্শ করে ফেলতেন ওয়ার্নার। তবে নিজের চেয়েও দলের স্বার্থকে এগিয়ে রেখেই দৃষ্টান্ত স্থাপন করেছেন। রভম্যান পাওয়েলও ওয়ার্নারের এই মনোভাবে মুগ্ধ। তিনি বলেন, শেষ ওভারে আমি ওয়ার্নারকে বলি আমি কি সিঙ্গল রান নেব? কিন্তু ওয়ার্নার তা করতে বারণ করেন এবং বড় শট খেলতে বলেন। রভম্যান আরও বলেন, ঋষভের সঙ্গে ব্যাটিং পজিশন নিয়ে কথা হয়েছিল। আমি স্পিন বল খেলতে পারি বলে ঋষভকে অনুরোধ করেছিলাম পাঁচ নম্বর পজিশনে আমার প্রতি আস্থা রাখতে। দলের আস্থার মর্যাদা দিয়ে জয়ে অবদান রাখতে পেরে খুশি পাওয়েল।

(প্রচ্ছদের ছবি- ডেভিড ওয়ার্নারের ইনস্টাগ্রাম)

English summary
IPL 2022: DC Skipper Rishabh Pant Says David Warner's Innings Is One The Best He Has Ever Seen. David Warner Says I Didn't Need Extra Motivation, We've All Seen What Happened Before In The Past (In SRH).
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X