• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: ঋদ্ধিমান সাহাকে দরাজ সার্টিফিকেট ডেভিড মিলারের! আইপিএল ফাইনালের আগে ফাঁস সাফল্যের রহস্য

Google Oneindia Bengali News

আইপিএলের ফাইনালে কাল আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মুখোমুখি গুজরাত টাইটান্স ও রাজস্থান রয়্যালস। রাজস্থান ২০০৮ সালের পর ফের খেতাব জয়ের লক্ষ্যে নামবে। গুজরাত টাইটান্স আইপিএলে আবির্ভাবেই চ্যাম্পিয়ন হয়ে স্পর্শ করতে চাইবে রয়্যালস কীর্তি! চলতি আইপিএলে দুবারই গুজরাত হারিয়েছে রাজস্থানকে। ইডেনে কোয়ালিফায়ারের নায়ক ডেভিড মিলার ফাইনালের আগে উচ্ছ্বসিত প্রশংসা করলেন বাংলার ঋদ্ধিমান সাহার।

ঋদ্ধির প্রশংসায় মিলার

ঋদ্ধির প্রশংসায় মিলার

ঋদ্ধিমান সাহা সিএবির প্রতি একরাশ অভিমান নিয়ে বাংলা ছাড়তে চলেছেন বলে জল্পনা তুঙ্গে। ইতিমধ্যেই বাংলা দলে তাঁকে রাখা হলেও ঋদ্ধি জানিয়েছেন, তিনি রঞ্জি নক আউটে খেলবেন না। তবে গুজরাত টাইটান্স শিবিরে ঋদ্ধি যে বড় ভরসা তা এবার স্পষ্ট করে দিলেন ডেভিড মিলার। তিনি বলেন, সাহা আমাদের দলের শক্তির অন্যতম স্তম্ভ। আমি তাঁর সঙ্গে কিংস ইলেভেন পাঞ্জাবেও কয়েক বছর খেলেছি। ঋদ্ধিমান এমন একজন ক্রিকেটার যিনি কোনও অভিযোগ করেন না, কথা বেশি বলেন না, নিজের দায়িত্ব পালনে অবিচল থাকেন। তিনি দলের প্রতি প্রশংসনীয় অবদান রেখে চলেছেন। ঋদ্ধি থাকায় আমাদের শুরুটা ভালো হচ্ছে। পাওয়ারপ্লেতে অনেক বেশি বাউন্ডারি মারছেন। চলতি আইপিএল তাঁর দারুণ যাচ্ছে। আশা করি, শেষ ম্যাচটিতেও তিনি সেরা ছন্দেই থাকবেন।

স্পিনারদের সামলানোর কৌশল

স্পিনারদের সামলানোর কৌশল

চলতি আইপিএলে হার্দিক পাণ্ডিয়া ১৪ ম্যাচে ৪৫৩ রান করেছেন। ডেভিড মিলার ১৫ ম্যাচে ৪৪৯ রান করেছেন। সর্বাধিক অপরাজিত ৯৪। গড় ৬৪.১৪, স্ট্রাইক রেট ১৪১.১৯। দুটি ম্যাচ জেতানো অপরাজিত অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। নেটে কঠোর পরিশ্রমের সুফল পাচ্ছেন বলেই জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার এই তারকা। মিলার বলেন, এই বছর আমি স্পিনারদের বিরুদ্ধেও ভালো খেলতে পারছি। এটার জন্য অনেক পরিশ্রম করতে হয়েছে। আমি এমনটা মনে করি না যে, আমি স্পিন ঠিকমতো সামলাতে পারি না। কিন্তু এই স্থির বিশ্বাস নিয়ে এগিয়েছি, স্পিনারদের বিরুদ্ধে আরও ভালো খেলতে হবে, সে কারণে উন্নতি প্রয়োজন। স্পিন খেলতে মানসিকতাতেও বদল এনেছি। টি ২০-তে প্রতিটি বলই যাতে ভালো খেলতে পারি সে কারণে দু-একটা বিষয়ে বদল এনেছি। খারাপ বলে যাতে বড় শট নিতে অসুবিধা না হয়, সেরা পজিশনে থাকতে পারি, সেটাই নিশ্চিত করেছি। এতে বোলারের উপও চাপ তৈরি করা যায়। মানসিকভাবে সেই দিকটাতেও উন্নতি করার চেষ্টা চালিয়ে গিয়েছেন বলে জানান মিলার।

বেড়েছে আত্মবিশ্বাস

বেড়েছে আত্মবিশ্বাস

গুজরাত টাইটান্সের হয়ে প্রতিটি ম্যাচে খেলতে পারা তাঁর আত্মবিশ্বাস বাড়িয়েছে বলে জানান 'কিলার মিলার'। তাঁর কথায়, এবার আমি কিছুটা উপরের দিকে ব্যাট করছি। পাঁচে নামছি। প্রথম থেকে সব ম্যাচে খেলায় ব্যাট করার পর্যাপ্ত সুযোগ পেয়েছি। দলের বাইরে যেতে হয়নি। এতে বাড়তি আত্মবিশ্বাসও লাভ করেছি। সকলকে পাশে পেয়েছি। সব ম্যাচ খেললে একজন প্লেয়ার থিতু হতে পারেন, দলে সুযোগ পাওয়া কিংবা না পাওয়ার ভাবনা মাথায় রাখতে হয় না। ফলে এমন সফল একটি দলের অংশ হতে পেরে খুবই ভালো লাগছে।

সাফল্যের নেপথ্যে

সাফল্যের নেপথ্যে

১২ বছর ধরে আইপিএল খেলছেন মিলার। গুজরাত টাইটান্সে প্রথম বছরেই যে পরিবেশ রয়েছে তা উপভোগও করছেন। মিলারের কথায়, এই মরশুমটা আমাদের দারুণ ভালো যাচ্ছে। রাহুল তেওয়াটিয়ার মতো ক্রিকেটার বড় প্রাপ্তি। মহম্মদ শামিও অনবদ্য বোলিং করছেন। তাঁর বোলিং পাওয়ারপ্লেতে আমাদের ভালো জায়গায় রাখছে। দলের জন্য প্রত্যেকে কোনও না কোনও অবদান রাখছেন। সে কারণেই এবার আমরা এতগুলি ম্যাচ জিততে পেরেছি। উল্লেখ্য, চলতি আইপিএলে ১৫টি ম্যাচ খেলে মাত্র চারটিতে পরাস্ত হয়েছে গুজরাত। কাল জিতলেই তৈরি হবে ইতিহাস।

রাজস্থানের বিরুদ্ধে

চলতি আইপিএলে এখনও অবধি ২ বার গুজরাত টাইটান্স রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলেছে। জয় এসেছে দুটিতেই। ১৪ এপ্রিল নভি মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে লিগ পর্বের ম্যাচে গুজরাত টাইটান্স জিতেছিল ৩৭ রানে। সেই ম্যাচে ছয়ে নেমে ডেভিড মিলার খেলেছিলেন ১৪ বলে অপরাজিত ৩১ রানের ইনিংস। পাঁচটি চার ও একটি ছয়ের সাহায্যে। এরপর জয় ২৪ মে প্রথম কোয়ালিফায়ারে, ইডেনে তিন বল বাকি থাকতে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠে গুজরাত টাইটান্স। এই ম্যাচেও আগেরবারের মতো অপরাজিত থাকেন হার্দিক পাণ্ডিয়া ও ডেভিড মিলার। মিলার তিনটি চার ও পাঁচটি ছয়ের সাহায্যে ৩৮ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন। রবিন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহালদের সামলে সেই মিলারই হতে পারেন ফাইনালে হার্দিকের তুরুপের তাস।

English summary
IPL 2022: Gujarat Titans' David Miller Heaps Praise On Wriddhiman Saha By Saying He Is Almost Like A Pillar Of Strength. According To Miller, Change In Mindset Against Spinners Is The Key To IPL 2022 Success.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X