• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: ধোনি ৭ নম্বর জার্সি নিয়ে রহস্য ফাঁস করলেন! হোলি উপহারেও MSD রাঁচিতে দিলেন চমক

Google Oneindia Bengali News

আইপিএলের উদ্বোধনী ম্য়াচে ২৬ মার্চ চেন্নাই সুপার কিংস মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। তার আগে জোরকদমে অনুশীলন সারছে গতবারের চ্যাম্পিয়নরা। মহেন্দ্র সিং ধোনিকে যেমন নেটে দেখা যাচ্ছে স্বমহিমায়, তেমনই তরুণদের উৎসাহ করতেন তাঁদের সঙ্গে মিশে যাচ্ছেন স্বভাবসিদ্ধভাবেই। এরই ফাঁকে এক বিরাট রহস্য উন্মোচন করলেন এমএসডি।

ধোনি ৭ নম্বর জার্সি নিয়ে রহস্য ফাঁস করলেন

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো যেমন ৭ নম্বর জার্সি পরে থাকেন সব সময়, তেমনই মহেন্দ্র সিং ধোনিকেও ২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে সব সময়ই দেখা গিয়েছে ৭ নম্বর জার্সিতেই। অনেকেই মনে করেন এর পিছনে নিশ্চিতভাবেই রয়েছে কোনও কুসংস্কার। ইন্ডিয়া সিমেন্টসের উদ্যোগে ফ্যানেদের সঙ্গে আলাপচারিতায় এই জার্সি নম্বর বেছে নেওয়ার কারণ জানিয়েছেন ধোনি। স্পষ্ট করে দিয়েছেন এর পিছনে কোনও কুসংস্কার নেই।

ধোনি ৭ নম্বর জার্সি নিয়ে রহস্য ফাঁস করলেন

ধোনি জানিয়েছেন, আমার জার্সি নম্বর দেখে কয়েক বছর ধরে মানুষ ভেবে এসেছেন লাকি নম্বর বলেই হয়তো আমি এই সাত নম্বরকে বেছে নিয়েছে। ব্যাপারটি মোটেই তা নয়। আমার জন্ম ৭ জুলাই, যা মাসের ৭ তারিখ, আবার বছরের ১২ মাসের মধ্যেও সপ্তম। সেটাই আমার জার্সি নম্বরের মূল কারণ। কোন নম্বর ভালো হবে এসব নিয়ে না ভেবে আমি আমার জন্ম তারিখকেই জার্সিতে রেখেছি। এ ব্য়াপারে যখন কেউ কিছু বলেন, তখন বলি আমার জন্ম ৮১ সালে। ৮ থেকে ১ বাদ দিলেও সেই সাত! এটাই নিউট্রাল নম্বর আমার কাছে। মানুষ যে এই জার্সি নম্বর নিয়ে নানা কথা বলেন, সেটা আত্মস্থ করে ফেলেছি। দুভাবেই উত্তরও দিয়ে থাকি। নিউট্রাল নম্বরে যদি ভালো কিছু নাও হয়, তা আমার বিপক্ষেও যাবে না। আমি এই নম্বর নিয়ে মোটেই কুসংস্কারাচ্ছন্ন নই। তবে এটি আমার হৃদয়ে গেঁথে গিয়েছে। যতদিন খেলব এই জার্সি নম্বরই থাকবে।

এরই মধ্যে তাঁর ভক্তদের জন্য বিশেষ হোলি উপহারও দিয়েছেন ধোনি। চাম্বোতে যে ফার্মহাউসটি রয়েছে ধোনির, সেটির দ্বার সাধারণের জন্য তিনদিন উন্মুক্ত থাকবে, ১৭ থেকে ১৯ মার্চ অবধি। ধোনি ভক্তরা ফার্মহাউস ঘুরে দেখতে পারবেন। সেখানে যে সব্জি ও স্ট্রবেরি চাষ করা হয়েছে তা কিনতেও পারবেন।

৫০ টাকায় পাওয়া যাচ্ছে ২৫০ গ্রাম স্ট্রবেরি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর ধোনি এই ৪৩ একর ফার্মহাউসে অনেকটা সময় কাটিয়েছেন। হাত লাগিয়েছেন চাষের কাজেও। ঈজা ফার্ম নামে পরিচিত ধোনির ফার্মহাউসে সব্জি, স্ট্রবেরির পাশাপাশি গরু যেমন রয়েছে, তেমনই মুরহি চাষও হয়। স্ট্রবেরি, পেঁপে, পেয়ারা, তরমুজ, ক্যাপসিকাম, মাছ, গম ইত্যাদিও পাওয়া যায় ধোনির ফার্মহাউসে। ধোনির কৃষি পরামর্শদাতা রোশন কুমার জানিয়েছেন, কৃষিকাজের প্রতি ধোনির দারুণ আগ্রহ।

English summary
IPL 2022: CSK Captain Mahendra Singh Dhoni Reveals Reason behind His Iconic Shirt Number. He Also Opens His Farmhouse To Public For Three Days.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X