• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: দিল্লিকে ২০৯ রানের টার্গেট দিল সিএসকে, কনওয়ের ৮৭, নরকিয়ার ৩ উইকেট, মাতালেন ধোনিও

Google Oneindia Bengali News

আইপিএলের ৫৫তম ম্যাচে নভি মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের সামনে জয়ের জন্য ২০৯ রানের লক্ষ্যমাত্রা রাখল চেন্নাই সুপার কিংস। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান তুলেছে মহেন্দ্র সিং ধোনির দল। ৮ বলে ২১ রানে অপরাজিত থাকেন ধোনি। বিয়ের পর আইপিএলে খেলতে নেমে টানা তৃতীয় অর্ধশতরান করেন ডেভন কনওয়ে। তিনি আজ শতরান হাতছাড়া করেন ১৩ রানের জন্য। আনরিখ নরকিয়ার ঝুলিতে তিন উইকেট।

হাফ সেঞ্চুরির হ্যাটট্রিক কনওয়ের

হাফ সেঞ্চুরির হ্যাটট্রিক কনওয়ের

ডেভন কনওয়ে আজ নিজের আইপিএল কেরিয়ারের চতুর্থ ম্যাচ খেলছেন। বিয়ের পর তৃতীয়। ২৬ মার্চ আইপিএলের উদ্বোধনী ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৩ রানে আউট হওয়ার পর বাদ পড়েন। তারপর বিয়ের জন্য ছুটি নেন। বিয়ে সেরে দলের সঙ্গে যোগ দিয়ে প্রথম খেলতে নামেন সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। ১৭.৫ ওভারে ঋতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে রেকর্ড ১৮২ রানের পার্টনারশিপ গড়েন এবং আটটি চার ও চারটি ছয়ের সাহায্যে ৫৫ বলে ৮৫ রানে অপরাজিত থেকে দলকে পৌঁছে দেন ২ উইকেটে ২০২ রানে। আগের ম্যাচে আরসিবির বিরুদ্ধে করেছিলেন ৩৭ বলে ৫৬। আজ চলতি আইপিএলে টানা তৃতীয় অর্ধশতরানটি পেলেও অধরা রইল শতরান। খলিল আহমেদের বলে ঋষভ পন্থের হাতে ক্যাচ দিয়ে ফিরলেন ৪৯ বলে ৮৭ রান করে, ম্যাচের ১৬.৩ ওভারের মাথায়। মেরেছেন সাতটি চার ও পাঁচটি ছয়।

ঋতুরাজ ছন্দে

ঋতুরাজ ছন্দে

ঋতুরাজের সঙ্গে কনওয়ের ওপেনিং জুটিতে একশোর বেশি রান ওঠে। ১১তম ওভারে দলের ১১০ রানের মাথায় আউট হন ঋতুরাজ। চারটি চার ও একটি ছয়ের সাহায্যে তিনি করেন ৩৩ বলে ৪১। ঋতুরাজের উইকেটটি নেন আনরিখ নরকিয়া। এদিন নরকিয়ার প্রথম বলেই ছক্কা মেরেছিলেন ঋতুরাজ। চেন্নাই সুপার কিংসের দ্বিতীয় উইকেট পড়ে ১৬৯ রানে। শিবম দুবে ও কনওয়ের জুটিতে ওঠে ৩৩ বলে ৫৯ রান। পাওয়ারপ্লে-র ৬ ওভারে স্কোর ছিল বিনা উইকেটে ৫৭। ৫.৪ ওভারে ৫০ রান পূর্ণ হয়েছিল। ১০০ রান আসে দশম ওভারের শেষ বলে। ১৫.১ ওভারে দেড়শো রানে পৌঁছে যায় সিএসকে। ১৮তম ওভারের প্রথম বলে ১৭০ রানে পড়ে তৃতীয় উইকেট। শিবম দুবে ২টি করে চার ও ছয় মেরে ১৯ বলে ৩২ রান করে মিচেল মার্শের বলে ডেভিড ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন।

দুবে ও ধোনির ঝড়ে ২০০ পার

দুবে আউট হওয়ার পর নামেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এই ওভারের দ্বিতীয় বলে রান না পেলেও পরের দুটি বলে ছক্কা ও চার আসে মাহির ব্যাট থেকে। এই ওভারে সিএসকে তোলে ১৩ রান। ১৯তম ওভারের দ্বিতীয় বলে খলিল আহমেদ ফেরান অম্বাতি রায়ুডুকে। তিনি ৬ বলে ৫ রান করে আউট হলে সিএসকের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ১৮৭। ব্যাট করতে নেমে পরের বলেই চার মারেন মঈন আলি। এই ওভারের শেষ বলে ধোনি ছক্কা মেরে দলকে পৌঁছে দেন ১৯৯ রানে। শেষ ওভারে আনরিখ নকিয়ার প্রথম বলে ফের বাউন্ডারি মারেন মঈন। পরের বলে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে আউট হন দলের ২০৩ রানের মাথায়, করেন ৪ বলে ৯। রবিন উথাপ্পা পরের বলে বড় শট খেলতে গিয়ে পরিবর্ত ফিল্ডার কমলেশ নাগরকোটির হাতে ক্যাচ দিয়ে আউট হন। শেষ দুই বলে ধোনি যেভাবে জোরে দৌড়ে দুই রান করে মোট ৪ রান নিলেন তাতে বিশেষজ্ঞরা বলছেন, ধোনিকে দেখে মনে হচ্ছে তাঁর বয়স ১৯! ধোনির ক্যামিওতে রয়েছে ১টি চার, দুটি ছয়।

সফলতম নরকিয়া

দিল্লি ক্যাপিটালসের সফলতম বোলার আনরিখ নরকিয়া। তিনি ৪ ওভারে ৪২ রান দিয়ে ৩ উইকেট নিলেন। খলিল আহমেদ ৪ ওভারে ২৮ রান দিয়ে দুটি উইকেট নেন। মিচেল মার্শ ৩ ওভারে ৩৪ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন। কুলদীপ যাদব ৩ ওভারে ৪৩ ও অক্ষর প্যাটেল নিজের কামব্যাক ম্যাচে ৩ ওভারে ২৩ রান দিয়ে কোনও উইকেট পাননি। শার্দুল ঠাকুর ৩ ওভারে ৩৮ রান দিয়ে উইকেটহীনই থাকলেন।

English summary
IPL 2022: Chennai Super Kings Set The Target Of 209 Runs For Delhi Capitals. Devon Conway Has Scored 87 Of 49 Deliveries.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X