• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ধোনির সিএসকে আইপিএলের আগে নিচ্ছে জোরদার প্রস্তুতি, তবে চেন্নাই ছেড়ে কেন পাড়ি অন্য শহরে?

  • |
Google Oneindia Bengali News

আইপিএলের পঞ্চদশ সংস্করণ শুরু হচ্ছে ২৬ মার্চ। লিগ পর্যায়ের খেলাগুলি হবে মুম্বই ও পুনেতে। গতকালই ভার্চুয়াল গ্রুপবিন্যাস প্রকাশ করেছে বিসিসিআই। এতে ঠিক হয়ে গিয়েছে কোন দল কাদের বিরুদ্ধে কটি করে ম্যাচ খেলবে। এবার শুরু প্রস্তুতির। মহেন্দ্র সিং ধোনির সিএসকে এক্ষেত্রেও টেক্কা দিতে চলেছে বাকিদের।

ধোনির পরিকল্পনাতেই

ধোনির পরিকল্পনাতেই

২০২০ সালের আইপিএলে ব্যর্থতার পর গত বছর আইপিএলে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে চ্যাম্পিয়নও হয়েছে চেন্নাই সুপার কিংস। এবার খেতাব দখলে রাখার লড়াই। তবে ১৪ কোটি টাকায় কেনা দীপক চাহার ইতিমধ্যেই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে ভারতীয় দলের বাইরে। যা পরিস্থিতি তাতে তাঁকে প্রথম কয়েকটি ম্যাচে বাইরে রেখেই নামতে হবে ধোনিবাহিনীকে। মহেন্দ্র সিং ধোনি নিলামের অনেক আগেই পৌঁছে গিয়েছিলেন চেন্নাই। তাঁর ক্ষুরধার ক্রিকেট মস্তিষ্ককে কাজে লাগিয়েই নিলামের স্ট্র্যাটেজি ঠিক করেছিল চেন্নাই সুপার কিংস। এবার আইপিএলের প্রস্তুতিরও রূপরেখা ধোনিই ঠিক করে দিয়েছেন।

সুরাটে শিবিরের কারণ

সুরাটে শিবিরের কারণ

এবার চেন্নাইয়ে হচ্ছে না সুপার কিংসের প্রস্তুতি শিবির। তা সরে যাচ্ছে সুরাটে। ২ মার্চ থেকে ২০ দিনের শিবিরে থাকার কথা মহেন্দ্র সিং ধোনি, ডোয়েইন ব্র্যাভোদের। ভারতের হয়ে খেলার পর শিবিরে যোগ দেবেন রবীন্দ্র জাদেজা। সুরাট ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের ক্রিকেট সচিব নৈনেশ দেশাই জানিয়েছেন, দেশ-বিদেশের তারকা ক্রিকেটাররা এই শিবিরে আইপিএলের জন্য প্রস্তুতি নেবেন। মুম্বইয়ের পিচগুলি যে মাটি দিয়ে তৈরি সুরাটের পিচগুলিও সেই মাটিতেই তৈরি বলে এই শহরকে শিবিরের জন্য বেছে নিয়েছে চেন্নাই সুপার কিংস। সিএসকে দু-বেলাই অনুশীলন করবে ধরে নিয়ে তৈরি রাখা হচ্ছে লালভাই কনট্রাক্টর স্টেডিয়ামকে।

জৈব সুরক্ষা বলয় থাকছে

জৈব সুরক্ষা বলয় থাকছে

জানা গিয়েছে, কঠোর জৈব সুরক্ষা বলয় তৈরি করেই চেন্নাই সুপার কিংসের অনুশীলনের বন্দোবস্ত করা হচ্ছে। ক্লোজড ডোর অনুশীলন চলবে। সব দলেই এবার বেশিরভাগ নতুন ক্রিকেটার। ফলে এই শিবিরে পারস্পরিক বোঝাপড়া উন্নত করার দিকেই নজর দেওয়া হবে। যাতে কেউ দুম করে ক্রিকেটারদের সংস্পর্শে এসে না পড়তে পারেন সেজন্য থাকছে কঠোর নিরাপত্তাবেষ্টনী। জানা গিয়েছে, ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, মেডিক্যাল স্টাফ, সিএসকে ম্যানেজমেন্টের সদস্য-সহ ২৫-৩০ জন প্রথমদিকে শিবিরে উপস্থিত থাকবেন।

সিএসকে-র প্রতিপক্ষরা

চেন্নাই সুপার কিংসকে রাখা হয়েছে গ্রুপ বি-তে। এই গ্রুপে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, পাঞ্জাব কিংস ও গুজরাত টাইটান্স। এই গ্রুপের সব দলের সঙ্গে ২টি করে ম্যাচ খেলবে চেন্নাই সুপার কিংস। এ গ্রুপে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধেও তাদের ২টি ম্যাচ রয়েছে। এ ছাড়া কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস ও লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ১টি করে ম্যাচ খেলবে গতবারের চ্যাম্পিয়নরা।

English summary
IPL 2022: Chennai Super Kings Will Undergo A 20-Day Pre-IPL Camp In Surat. The Camp Is Set To Kick Start On March 2.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X