• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: বুমরাহ বিধ্বংসী স্পেলে তছনছ করলেন শ্রেয়সদের পরিকল্পনা, ভালো শুরুতেও নিরাপদ নয় কেকেআর

Google Oneindia Bengali News

আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের সামনে জয়ের জন্য ১৬৬ রানের লক্ষ্যমাত্রা রাখল কলকাতা নাইট রাইডার্স। টস জিতে কেকেআরকে ব্যাট করতে পাঠিয়েছিলেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। ১৮তম ওভারে কোনও রান না দিয়ে তিন উইকেট তুলে নিয়ে এই প্রথম টি ২০-তে ইনিংসে প্রথমবার পাঁচ উইকেট নিলেন জসপ্রীত বুমরাহ। কেকেআর ২০ ওভারে তোলে ৯ উইকেটে ১৬৫ রান। বুমরাহ ১০ রানের বিনিময়ে নেন ৫ উইকেট। নীতীশ রানা ও ভেঙ্কটেশ আইয়ার দুজনেই করেন ৪৩ রান।

ভালো শুরু নাইটদের

ভালো শুরু নাইটদের

কলকাতা নাইট রাইডার্স এদিন ফের ফিরে গেল ভেঙ্কটেশ আইয়ার ও অজিঙ্ক রাহানের ওপেনিং জুটিতে। তার সুফলও মিলল। চলতি আইপিএলে এই প্রথম কেকেআরের ওপেনিং জুটিতে উঠল ৫০-এর বেশি রান। পাওয়ারপ্লে-র ৬ ওভারে উইকেট না হারিয়ে ঝোড়োগতিতে রান তোলার লক্ষ্যের কথা জানিয়েছিলেন হে়ড কোচ ব্রেন্ডন ম্যাকালাম। দুই ওপেনার সেই লক্ষ্যেই এগোতে থাকেন, বেশি আগ্রাসী ছিলেন ভেঙ্কটেশই। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম সাক্ষাতে তিনি ৫০ রানে অপরাজিত ছিলেন। আজ হাফ সেঞ্চুরি মিস করলেন সাত রানের জন্য। ৫.৪ ওভারে দলের ৬০ রানের মাথায় তিনি আউট হন কুমার কার্তিকেয়র বলে। তিনটি চার ও চারটি ছয়ের সাহায্যে তিনি করেন ২৪ বলে ৪৩। যদিও এর পর থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারানোয় কেকেআরের রানের গতি কমতে থাকে। প্রথম ৬ ওভারে ওঠে ১ উইকেটে ৬৪। ৭ থেকে ১৫ ওভারের মধ্যে কেকেআর তোলে ৭৫ রান, কিন্তু হারায় চারটি উইকেট।

ব্যাটিং বিপর্যয়

ব্যাটিং বিপর্যয়

১০.২ ওভারে দলের ৮৭ রানের মাথায় অজিঙ্ক রাহানেকে বোল্ড করে দেন কার্তিকেয়। রাহানে ২৪ বলে ২৫ রান করেন। ১১ ওভারে ১০০ রানে পৌঁছায় কেকেআর। ১৩.১ ওভারে নাইট অধিনায়ক শ্রেয়স আইয়ারকে ফেরান মুরুগান অশ্বিন, ৮ বলে ৬ রান করে তিনি কট বিহাইন্ড হন দলের ১২৩ রানে। ১৪.২ ওভারে আন্দ্রে রাসেল জসপ্রীত বুমরাহর শিকার। ৫ বলে ৯ রান করে কায়রন পোলার্ডের হাতে রাসেল ক্যাচ দেন, নাইটদের চতুর্থ উইকেট পড়ে ১৩৬ রানে। এই ওভারেই বুমরাহর বলে কট বিহাউন্ড হন নীতীশ রানা। তিনটি চার ও চারটি ছয় মেরে তিনি কট বিহাইন্ড হন।

ভাঙলেন বুমরাহ

শেষ পাঁচ ওভারে কেকেআর মাত্র ২৬ রান তুলতে সক্ষম হয়, তার মধ্যে হারায় আরও চারটি উইকেট। ১৩৯ রানে পঞ্চম উইকেট পড়ার পর কেকেআর আরও তিনটি উইকেট হারায় ১৮তম ওভারে। এই ওভারে প্রথম চার বলে তিনটি উইকেট নেন বুমরাহ। প্রথম বলটিতে ৭ বলে পাঁচ রান করে বুমরাহর তৃতীয় শিকার হন শেল্ডন জ্যাকসন। দুই বল পরেই প্যাট কামিন্স (২ বলে ০)-কে সাজঘরে ফেরান জসপ্রীত। পরের বলেই পেলেন সুনীল নারিনের উইকেট। নিজেই ক্যাচটি ধরেন। এই ওভারে কোনও রানও দেননি। ফলে ১৫৬ রানেই তিনটি উইকেট হারিয়ে বেকায়দায় পড়ে যায় কেকেআর। এই প্রথম টি ২০-তে বুমরাহ ইনিংসে পাঁচ উইকেট নিলেন। ১৯তম ওভারের শেষ বলে দলের ১৬৪ রানে টিম সাউদি ড্যানিয়েল স্যামসের শিকার হন। সাউদি চার বলে কোনও রান করতে পারেননি। শেষ ওভারে মাত্র এক রান দেন বুমরাহ।

নজর কাড়লেন কার্তিকেয়ও

নজর কাড়লেন কার্তিকেয়ও

মুম্বই ইন্ডিয়ান্সের সফলতম বোলার জসপ্রীত বুমরাহই। তিনি ৪ ওভারে ১ মেডেন-সহ ১০ রান দিয়ে নিলেন ৫ উইকেট। ১৮টি ডট বল দেন বুমরাহ। তিন ওভারে ৩২ রান দিয়ে ২টি উইকেট নেন কুমার কার্তিকেয়। ৪ ওভারে ২৬ রান দিয়ে ড্যানিয়েল স্যামস নেন ১টি উইকেট, তাঁর ১৩টি বলে কোনও রান নিতে পারেননি কেকেআর ব্যাটাররা। ১০টি ডট বল-সহ ৪ ওভারে ৩৫ রানের বিনিময়ে একটি উইকেট মুরুগান অশ্বিনের।

English summary
IPL 2022: Kolkata Knight Riders Set The Target For 166 Runs For Mumbai Indians. Venkatesh Iyer And Nitish Rana Have Scored 43 Runs Each, Jasprit Bumrah Bags 5 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion