• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: রাজস্থান রয়্যালসের সামনে ১৯০ রানের টার্গেট দিল পাঞ্জাব কিংস, বেয়ারস্টোর ৫৬, চাহালের ৩ উইকেট

Google Oneindia Bengali News

আইপিএলে প্লে অফের যোগ্যতা অর্জনের লড়াইয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে জিততে হলে রাজস্থান রয়্যালসের প্রয়োজন ১৯০ রান। আজ ওয়াংখেড়েতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৯ তুলেছে পাঞ্জাব কিংস। আটটি চার ও একটি ছয়ের সাহায্যে ৪০ বলে সর্বাধিক ৫৬ রান করেন জনি বেয়ারস্টো। যুজবেন্দ্র চাহাল ৪ ওভারে ২৮ রান দিয়ে তিন উইকেট নেওয়ায় চলতি আইপিএলে তাঁর উইকেট সংখ্যা বেড়ে হলো ২২।

ভালো শুরু

ভালো শুরু

জনি বেয়ারস্টো ও শিখর ধাওয়ান ওপেনিং জুটিতে ৪ ওভারে ৪৭ রান তুলে ফেলেন। ষষ্ঠ ওভারে শিখর ধাওয়ানকে রবিচন্দ্রনের অশ্বিনের বলে আউট হন। এক হাতে বিশ্বমানের ক্যাচ ধরেন জস বাটলার, যা টুর্নামেন্টের সেরা ক্যাচগুলির মধ্যে একটি। ধাওয়ান করেন ১৬ বলে ১২। ১০.২ ওভারে ৮৯ রানের মাথায় আউট হন ভানুকা রাজাপক্ষ। ২টি করে চার ও ছয় মেরে তিনি যুজবেন্দ্র চাহালের বলে বোল্ড হন। ১৪.২ ওভারে দলের ১১৮ রানের মাথায় ময়াঙ্ক আগরওয়ালও বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন, তিনি চাহালের দ্বিতীয় শিকার। ময়াঙ্ক করেন ১৩ বলে ১২।

চাহাল ম্যাজিক

এই ওভারেই বেয়ারস্টোকেও প্যাভিলিয়নে ফেরান চাহাল। বেয়ারস্টো এদিন ৩৪ বলে অর্ধশতরান পূর্ণ করেছিলেন। তিনি ৪০ বলে ৫৬ রানে আউট হলে পাঞ্জাব কিংসের স্কোর দাঁড়ায় ১৪.৪ ওভারে ৪ উইকেটে ১১৯। এরপর লিয়াম লিভিংস্টোন ও জিতেশ শর্মা ঝোড়োগতিতে রান তুলতে থাকেন। লিভিংস্টোন প্রসিদ্ধ কৃষ্ণর বলে বোল্ড হন। ১টি চার ও ২টি ছয়ের সাহায্যে তিনি ১৫ বলে ২২ রান করেন। পাঞ্জাব কিংসের এই পঞ্চম উইকেটটি পড়ে ১৬৯ রানের মাথায়। নেমেই এই ওভারের শেষ বলে ঋষি ধাওয়ান চার মারেন। প্রসিদ্ধ কৃষ্ণর এই ওভারে ওঠে ১৫। ১৭তম ওভারেও তিনি ১৫ রান দিয়েছিলেন।

শেষ ৫ ওভারে ৬৭

শেষ ওভারে জিতেশ শর্মা ও ঋষি ধাওয়ানের ব্যাটে ভর করে লড়াইয়ের মতো জায়গায় পৌঁছে যায় পাঞ্জাব কিংস। ১৫ ওভারের শেষে পাঞ্জাব কিংসের স্কোর ছিল ৪ উইকেটে ১২২। সেখান থেকে তারা পৌঁছে গেল ৫ উইকেটে ১৮৯ রানে। কুলদীপ সেন ২০তম ওভারে বল করতে এসে প্রথম বলে কোনও রান দেননি। দ্বিতীয় বলে ছয় ও পরের দুই বলে দুটি চার মারেন জিতেশ। পঞ্চম বলে হয় ১ রান। শেষ বলেও হয় ১ রান। চারটি চার ও ২টি ছয়ের সাহায্যে ১৮ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন জিতেশ শর্মা।

সফলতম চাহাল

পাওয়ারপ্লের ৬ ওভারে পাঞ্জাব কিংসের স্কোর ছিল ১ উইকেটে ৪৮। ৭ থেকে ১৫ ওভারে ওঠে ৭৪ রান, এই সময়কালে পড়ে তিন উইকেট। শেষ পাঁচ ওভারে ১ উইকেট হারিয়ে ৬৭ রান তুলেছে পাঞ্জাব কিংস। যুজবেন্দ্র চাহাল ৪ ওভারে ২৮ রান দিয়ে নেন ৩ উইকেট। রবিচন্দ্রন অশ্বিন চার ওভারে ৩২ রান দিয়েছেন, তিনি পেয়েছেন ১টি উইকেট। প্রসিদ্ধ কৃষ্ণ চার ওভারে ৪৮ রান দিয়ে ১টি উইকেট পান। কুলদীপ সেন চার ওভারে ৪২ ও ট্রেন্ট বোল্ট ৪ ওভারে ৩৬ রান দিয়ে কোনও উইকেট পাননি। চাহাল ও বোল্ট ১০টি করে ডট বল করেছেন।

English summary
IPL 2022: Punjab Kings Set The Target Of 190 Runs For Rajasthan Royals. Jonny Bairstow Top Scorer With 56 Off 40 Balls, Yuzvendra Chahal Bags 3 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X